Alexa

'প্রধানমন্ত্রীর আস্থা রক্ষা করে কাজ করব'

'প্রধানমন্ত্রীর আস্থা রক্ষা করে কাজ করব'

আশরাফ আলী খান খসরু, ছবি: বার্তা২৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নেত্রকোনা, বার্তা২৪

'মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থা রক্ষা করে কাজ করব। কারণ তিনি বিশ্বাস ও ভরসা করে যে দায়িত্ব আমাকে দিয়েছেন আমি তাঁর মর্যাদা রাখতে যা যা করণীয় সবই করব।'

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার পর অনুভূতি ব্যক্ত করতে গিয়ে আশরাফ আলী খান খসরু এ কথা বলেন।  

এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বার্তা২৪কে আরও বলেন, 'সত্য ও ন্যায়ের পক্ষে এবং গণমানুষের চাওয়ার পক্ষে সব সময়ই জননেত্রী শেখ হাসিনার দৃঢ় অবস্থান। দেশকে উন্নয়নের শিখরে নিয়ে যেতে প্রধানমন্ত্রী দিন-রাত কাজ করছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। মুক্তিযুদ্ধের বাংলাদেশ বিনির্মাণ ও আধুনিক সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ে তুলতে প্রধানমন্ত্রীর যে লক্ষ্য, সেই লক্ষ্যকে এগিয়ে নিতে দেশের মানুষকে সাথে নিয়ে একাত্তরের চেতনায় কাজ করে যাবেন বলেও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু।'

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-২ (সদর-বারহাট্টা) আসন থেকে বিপুল ভোটে নির্বাচিত সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু। তিনি নেত্রকোনা কলেজ থেকে বিএ পাস করেন। ১৯৬৯ সালে তিনি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। পরে তিনি জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

এছাড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। টানা দুইবার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে করেছেন ৭০ বছর বয়সী আশরাফ আলী। তার পিতা নুরুল ইসলাম খান (এনআই খান) ছিলেন মুক্তিযুদ্ধের সংগঠক এবং নেত্রকোনা পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য। তার মা হেনা ইসলাম ছিলেন মুক্তিযোদ্ধা। হেনা ইসলাম মৃত্যুর আগ পর্যন্ত জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ছিলেন। আশরাফ আলী খান খসরুর স্ত্রী কামরুন্নেছা আশরাফ দীনা জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। এর আগেও একই আসন থেকে ২০০৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন আশরাফ আলী খান খসরু।

জাতীয় এর আরও খবর