Alexa

সরকারের সমর্থনে বিশ্বনেতাদের শুভেচ্ছা বার্তা অব্যাহত

সরকারের সমর্থনে বিশ্বনেতাদের শুভেচ্ছা বার্তা অব্যাহত

ছবি: বার্তা২৪

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম

একাদশ সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একের পর এক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছেন বিশ্বনেতারা।

বৃহস্পতিবার (৩ জানুয়ারি) কয়েকটি দেশের নেতা সরকারের সমর্থনে শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন বলে নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব ইমরুল কায়েস রানা। 

বৃহস্পতিবার শুভেচ্ছা বার্তা পাঠান সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট খলিফা বিন জায়েদ আল নাহিয়ান ও সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট।

এছাড়া, প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম এবং আবুধাবির ক্রাউন প্রিন্স ও সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানও শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন।

ফিজির প্রধানমন্ত্রী  ফ্রাঙ্ক বাইনিমারামা ও ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানিও শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন বলে নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব ইমরুল।

শুভেচ্ছা ও অভিনন্দন জানানোর মধ্যে আছেন, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ ও ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ভারতের কংগ্রেস পার্লামেন্টারি পার্টির চেয়ারপার্সন সোনিয়া গান্ধী, চীনের রাষ্ট্রপতি শি জিংপিং ও প্রধানমন্ত্রী লি কিউয়াং, কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি, ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং, ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা ও প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে, নেপালের প্রধানমন্ত্রী খড়গ প্রসাদ শর্মা ওলি, পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব,ভারতের মেঘালয়ের গভর্নর তথাগত রায়সহ আরও অনেকে।

রাষ্ট্র ও সরকার প্রধানদের কেউ টেলিফোনে আবার কেউ বার্তা পাঠিয়ে প্রধানমন্ত্রী ও বাংলাদেশের জনগণকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তারা বাংলাদেশের সাথে পারস্পরিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও বৃদ্ধি ও জোরদার হবে বলে শুভেচ্ছা বার্তায় আশাবাদ ব্যক্ত করেন।

প্রসঙ্গত, ৩০ ডিসেম্বরের নির্বাচনে আওয়ামী লীগ ২৫৭, জাতীয় পার্টি ২২, বিএনপি পাঁচ, গণফোরাম এক, ঐক্য প্রক্রিয়া এক, বিকল্পধারা দুই, ওয়ার্কার্স পার্টি দুই, জাসদ দুই, তরিকত ফেডারেশন দুই, জেপি দুই ও স্বতন্ত্র প্রার্থীরা তিনটি আসনে জয়ী হয়েছেন।

জাতীয় এর আরও খবর