Alexa

দেশের সর্বনিম্ন তাপমাত্রা রাজশাহীতে

দেশের সর্বনিম্ন তাপমাত্রা রাজশাহীতে

ছবি: বার্তা২৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, রাজশাহী, বার্তা২৪.কম

রাজশাহী অঞ্চলের ওপর দিয়ে বইছে মাঝারি শৈত্যপ্রবাহ। তাপমাত্রার পারদ ক্রমেই নামছে তলানিতে।

বুধবার (২৬ ডিসেম্বর) রাজশাহীতে দিনের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এটিই এ মৌসুমের এখন পর্যন্ত দেশের সর্বনিম্ন তাপমাত্রা বলে জানিয়েছে স্থানীয় আবহাওয়া অধিদফতর।

রাজশাহী আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক আশরাফুল আলম জানান, চলতি মাসের শুরু থেকেই রাজশাহীতে শীত পড়তে শুরু করে। বুধবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ভোর ৬টায় এ তাপমাত্রা রেকর্ড করা হয়। এটিই এ মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা।

তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামলে মৃদু শৈত্যপ্রবাহ বলে গণ্য হয়। ঢাকা আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, সামনের দিনগুলোতে শীতের প্রকোপ বাড়বে। সামনে মাসে দেশের এ অঞ্চলে অন্তত এক একটি মাঝারি (৬ ডিগ্রি সেলসিয়াস থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস) অথবা তীব্র (৪ ডিগ্রি সেলসিয়াস থেকে ৬ ডিগ্রি সেলসিয়াস) শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। ফেব্রুয়ারি থেকে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

বুধবার দিনভর সূর্যের দেখা মিললেও তেজ নেই বললেই চলে। সঙ্গে বইছে হিমেল হাওয়া। ফলে উত্তরের এ জনপদের জীবনযাত্রা অনেকটাই হয়ে পড়েছে স্থবির। শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় বাড়ছে শীতজনিত রোগ।

জাতীয় এর আরও খবর