Barta24

রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

English

জনগণ সত্যিই পরিবর্তনটা টের পাচ্ছে: প্রধানমন্ত্রী

জনগণ সত্যিই পরিবর্তনটা টের পাচ্ছে: প্রধানমন্ত্রী
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ ছবি: ফোকাস বাংলা
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

দিনবদলের অঙ্গীকার নিয়ে ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছিল উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আজ জনগণ সত্যিই পরিবর্তনটা টের পাচ্ছে এবং তাদের দারিদ্র্য দূর হয়েছে।’

সোমবার (২২ অক্টোবর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে বরিশাল সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র এবং কাউন্সিলরদের শপথ গ্রহণ অনু্ষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

মেয়র ও কাউন্সিলরদের আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের আহবান জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘জনগণকে সেবা প্রদানের জন্য শপথ নিয়েছেন, কাজেই আন্তরিকতার সঙ্গে কাজ করে জনগণের উন্নয়নের জন্য সরকারের বরাদ্দকৃত প্রত্যেকটি টাকার সদব্যবহার নিশ্চিত করতে হবে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘নির্বাচিত জনপ্রতিনিধিদের শুধু নিজেদের ভাগ্যের পরিবর্তন নিয়ে ব্যস্ত থাকলেই চলবে না, জনগণের ভাগ্যের পরিবর্তনের জন্য কাজ করে যেতে হবে।’ 

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Oct/22/1540203086404.jpg

প্রধানমন্ত্রী এ সময় নৌকার প্রার্থীদের নির্বাচিত করায় বরিশাল সিটি কর্পোরেশনের ভোটারদের প্রতি ধন্যবাদ জানান এবং আসন্ন জাতীয় নির্বাচনেও নৌকার প্রার্থীদের বিজয় নিশ্চিত করার আহ্ববান জানান।

তিনি বলেন, ‘সরকার ‘শস্য ভান্ডার’ হিসেবে বরিশালসহ সমগ্র দক্ষিণাঞ্চলের হারানো গৌরব পুনরুদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রী এ সময় তাঁর সরকারের শাসনামলে দেশের উন্নয়নের বিভিন্ন খণ্ডচিত্র তুলে ধরেন। তিনি বলেন, ‘আগামী একশ বছরের উন্নয়ন পরিকল্পনা করে বাংলাদেশ ‘ডেল্টা প্লান-২১০০’ প্রণয়ন করেছে। বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ এবং এই উন্নয়নের ধারাকে টেকসই করে এগিয়ে যেতে হবে।’

গত ৩০ জুলাই বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে জয়ী সিটি কর্পোরেশনের মেয়র সাদিক আব্দুল্লাহকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কাউন্সিলরদের এলজিআরডি ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দোকার মোশাররফ হোসেন শপথবাক্য পাঠ করান। শপথ গ্রহণ অনুষ্ঠান সঞ্চালনা করেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব জাফর আহমেদ খান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, রাজশাহী ও সিলেট বিভাগের রাজনৈতিক নেতৃবৃন্দ। সূত্র: বাসস।

আপনার মতামত লিখুন :

চুয়াডাঙ্গা-খাগড়াছড়িতে নতুন ডিসি নিয়োগ

চুয়াডাঙ্গা-খাগড়াছড়িতে নতুন ডিসি নিয়োগ
ছবি: সংগৃহীত

চুয়াডাঙ্গা ও খাগড়াছড়িতে নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। উল্লেখিত দুই জেলার আগের ডিসিদের ভিন্ন দুই মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

রোববার (২৫ আগস্ট) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব কে. এম আল-আমীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

জনস্বার্থে জারিকৃত আদেশ অবিলম্বে কার্যকর করার বিষয়টি প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, চুয়াডাঙ্গার ডিসি হিসেবে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপসচিব মো. নজরুল ইসলাম এবং খাগড়াছড়ির ডিসি হিসেবে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপসচিব প্রতাপ চন্দ্র বিশ্বাসকে নিয়োগ করা হলো।

এছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত অপর এক প্রজ্ঞাপনে খাগড়াছড়ির সাবেক ডিসি মো. শহিদুল ইসলামকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপসচিব এবং চুয়াডাঙ্গার সাবেক ডিসি গোপাল চন্দ্র দাসকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব হিসেবে বদলি করা হয়েছে।

জামালপুরের নতুন ডিসি এনামুল হক

জামালপুরের নতুন ডিসি এনামুল হক
জামালপুরের নতুন ডিসি এনামুল হক

পরিকল্পনা মন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মোহাম্মদ এনামুল হককে নতুন ডিসি ও জেলা ম্যাজিস্ট্রেট হিসাবে নিয়োগ দিয়েছে সরকার।

আর সাবেক ডিসি আহমেদ কবীরকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

রোববার (২৫ আগস্ট) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব কে.এম আল-আমীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

জনস্বার্থে জারিকৃত আদেশ অবিলম্বে কার্যকর করার বিষয়টি প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

একটি ভিডিও প্রকাশের ঘটনার পরিপ্রেক্ষিতে আহমেদ কবীরের বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নেয় জনপ্রশাসন মন্ত্রণালয়।

আরও পড়ুন:  ওএসডি হলেন জামালপুরের ডিসি

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র