Barta24

সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

English Version

এশিয়াডে হকি ও কাবাডি দলের জয়

এশিয়াডে হকি ও কাবাডি দলের জয়
এশিয়ান গেমসের লগো-মাসকট
সিনিয়র করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

এশিয়ান গেমস হকিতে প্রত্যাশার সঙ্গে প্রাপ্তির দেখা হল। ওমানের বিপক্ষে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। সোমবার জাকার্তায় অনুষ্ঠিত ম্যাচে জিমি-চয়নরা ২-১ গোলে হারিয়েছে ওমানকে।

ম্যাচে লাল-সবুজের প্রতিধিনিদের হয়ে গোল দুটি করেছেন আরশাদ হোসেন ও মোহাম্মদ আশরাফুল ইসলাম।

ম্যাচের ১৪তম মিনিটে আরশাদের গোলে লিড নেয় বাংলাদেশ। যদিও ২৩ মিনিটে জুমা সেলিম পেনাল্টি কর্নার থেকে গোল করে সমতা ফেরান ম্যাচে (১-১)। এরপর ২৮তম মিনিটে পেনাল্টি কর্নার গোল করে দলের জয় নিশ্চিত করেন আশরাফুল।

এই জয়ে গেমস হকিতে ষষ্ঠ হওয়ার সম্ভাবনা বাঁচিয়ে রাখল হকি দল। বাংলাদেশ তাদের দ্বিতীয় ম্যাচ খেলবে ২২ আগস্ট লড়বে কাজাখস্তানের সঙ্গে।

এদিকে জাকার্তা এশিয়ান গেমস কাবাডিতে সোমবার মিশ্র অভিজ্ঞতা হল। আগের ম্যাচে হারলেও জয় পেয়েছে বাংলাদেশ পুরুষ কাবাডি দল। থাইল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৩৪-২২ পয়েন্ট ব্যবধানে জিতেছে তারা।

তবে এশিয়াডে একইদিন হেরে গেছে নারী কাবাডি দল। ইরানের বিপক্ষে ৪৭-১৯ ব্যবধানে হার মানে বাংলাদেশের মেয়েরা।

আপনার মতামত লিখুন :

সাঁতারু জুয়েল শেষের দিক থেকে দ্বিতীয়

সাঁতারু জুয়েল শেষের দিক থেকে দ্বিতীয়
৬৩ জনের মধ্যে ৬২তম বাংলাদেশের সাঁতারু জুয়েল

আন্তর্জাতিক সাঁতার প্রতিযোগিতায় অংশগ্রহণই যেন অর্জন! সাফল্য যেন দূর আকাশের তারা। এবারও তাই হয়েছে। বিশ্ব সাঁতার চ্যাম্পিয়নশিপসে ১০০ মিটার ব্যাকস্ট্রোকে ব্যর্থ দেশ সেরা সাতারু জুয়েল আহমেদ।

বিস্ময়কর হলেও সত্য ৬৩ প্রতিযোগীর মধ্যে জুয়েল হয়েছেন ৬২তম! মানে শেষের দিক থেকে দ্বিতীয় হলেন বাংলাদেশের এই সাঁতারু।

সোমবার দক্ষিণ কোরিয়ার গুয়াঞ্জুতে ১০০ মিটার ব্যাকস্ট্রোকে সময় নেন ১ মিনিট ৫ সেকেন্ড। অথচ এ বছরের মার্চে জাতীয় চ্যাম্পিয়নশিপে ১ মিনিট ০ দশমিক ৭৬ সেকেন্ড সময় নিয়ে  নিজের সেরা টাইমিং গড়েছিলেন তিনি!

বিশ্ব সাঁতার চ্যাম্পিয়নশিপসে আগের দিন ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে ৮৭ প্রতিযোগীর মধ্যে ৭৮তম হয়েছিলেন বাংলাদেশের আরেক সাঁতারু আরিফুল ইসলাম। ১ মিনিট ৭ দশমিক ৭৪ সেকেন্ড সময় নেন তিনি।

ছুটি শেষে ফিরতে পারবেন ধোনি?

ছুটি শেষে ফিরতে পারবেন ধোনি?
মহেন্দ্র সিং ধোনির ফেরা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা!

ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে নিজেই ইচ্ছে করে সরে দাড়িয়েছেন। আগামী দুই মাস ছুটি! তবে এই সময়টাতে আর্মি ক্যাম্পেই দেখা যাবে মহেন্দ্র সিং ধোনিকে। আপাতত প্যারা মিলিটারি ফোর্সের ট্রেনিংয়ে যোগ দেবেন তিনি। কিন্তু ছুটি শেষে ফের জাতীয় দলে দেখা যাবে কি সাবেক এই অধিনায়ককে?

এমন প্রশ্ন এখন উড়ে বেড়াচ্ছে ভারতের ক্রিকেটাঙ্গনে। যদিও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড জানিয়ে রেখেছে এখনই অবসর নিচ্ছেন না ধোনি। তবে তার ফেরা নিয়েও তৈরি হয়েছে নতুন শঙ্কা!

ক্যারিবীয় সফরের জন্য ভারতীয় দল ঘোষণা করতে গিয়ে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ বলছিলেন- কখন অবসরে যাবেন সেটা ধোনিই জানেন। এটা তার ব্যক্তিগত বিষয় আর ধোনির মতো কিংবদন্তি জানেন কখন সরে দাঁড়াতে হয়!

তবে ছুটি শেষে ধোনির চাইলেই ভারতের জার্সিতে মাঠে নেমে পড়তে পারবেন না! এক্ষেত্রে নির্বাচকদের দিকেই থাকিয়ে থাকতে হবে এই উইকেট কিপার-ব্যাটসম্যানকে। যদি নির্বাচকরা ভবিষ্যতের কথা ভেবে দল গড়তে চায়, তবে ধোনির আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি ঘটবে!

ভারতীয় বোর্ড জানিয়ে রেখেছে-নির্বাচকরা চাইলে তার নাম বিবেচনা করতে পারে। আর না চাইলেও তার এ বিষয়ে কোনও বক্তব্য নেই বোর্ডের।

ধোনি অনেক দিন ধরেই ঘরোয়া ক্রিকেটে খেলছেন না। এ অবস্থায় দু’মাসের বিশ্রাম শেষে ফিরে ফিটনেস পরীক্ষা দেওয়ার সুযোগও থাকছে না। নির্বাচকরা সুযোগ না করে দিলে ফেয়ারওয়েল ম্যাচ খেলার প্রস্তাব পেতে পারেন ধোনি।

এরমধ্যে উইন্ডিজ সফরে দীনেশ কার্তিককে নিয়েও সিদ্ধান্তটা নিয়ে ফেলেছেন নির্বাচকরা। বলা হচ্ছে তার আন্তর্জাতিক ক্যারিয়ার প্রায় শেষ। ঋদ্ধিমান সাহা টেস্টে ফিরেছেন। ঋদ্ধিমান ফিরলেও উইকেটের পেছনে রিশব পান্তই প্রথম পছন্দ। তিন ফরম্যাটেই টিম ইন্ডিয়ার উইকেট কিপার হতে যাচ্ছেন তিনি। সেক্ষেত্রে উইন্ডিজ সফরে তিনি ভাল খেললে ধোনির ফেরাটা কঠিনই হয়ে যাবে‍! যদিও বিশ্বকাপ জয়ী অধিনায়ক এখনো অবসর নেননি!

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র