Barta24

বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

English Version

মস্কোর ঘন্টা বাজার অপেক্ষায়

মস্কোর ঘন্টা বাজার অপেক্ষায়
স্পোর্টস ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

 

বিশ্বকাপের বাঁশি বাজতে আর বেশি দেরি নেই। মস্কোর ঘণ্টা টান পড়লেই লুজনিকি স্টেডিয়ামে বাঁশিতে ফু দেবেন আর্জেন্টাইন রেফারি নেস্তর পিতানা। দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ বিশ্বকাপ ফুটবল ঢাকার সময় রাত ৯টায় এক করে নেবে বিশ্বকে। রাশিয়াও প্রস্তুত বিশ্বকাপ ফুটবলের মহাজজ্ঞ সম্পন্ন করতে।

বিশ্বকাপের উন্মাদনা বাড়াতে প্রোমো ছাড়া হয়েছে অনেক আগেই। ফুটবল অনুরাগীদের জাগিয়ে তুলতে চেষ্টার কমতি রাখেনি ফিফা এবং রাশিয়া।

দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ- স্মরণী করে রাখতে, ইতিহাসের সর্বোচ্চ দর্শক সমাগম ঘটাতে, ফিফার মাধ্যমে নানা পদক্ষেপ নিয়ে রাশিয়া। টিকিট কিনলেই ফ্যান আইডি দেয়া হয়েছে দর্শকদের। অর্থাৎ ভিসা ফ্রি প্রবেশাধিকার পেয়েছেন দর্শক।

ভিসা নিয়েও লাখ লাখ সমর্থক বিশ্বকাপ ভেন্যুতে যাচ্ছেন। শুধু বিশ্বকাপের খেলা নয়, বিশ্বের সর্ববৃহত দেশ রাশিয়া ঘুরে দেখার দারুণ এক সুযোগ কাজে লাগাচ্ছেন ভ্রমণ পিপাসুরা।

সমানতান্ত্রিক রাশিয়ায় এমনিতে সাংবাদিকদের প্রবেশাধিকারে কড়াকড়ি থাকলেও বিশ্বকাপে উন্মুক্ত। ফিফা অ্যাক্রেডিটেশন ধারি সাংবাদিক, টিভি ক্রু এবং সিটি প্রেস সেন্টারের আমন্ত্রণ নিয়ে হাজার হাজার মিডিয়া কর্মীর সমাগম এখন রাশিয়ায়। মিডিয়ার মাধ্যমে রাশিয়া এখন দেশে দেশে।

মস্কোর বিমানবন্দর থেকে শুরু করে বিশ্বকাপ ম্যাচ আয়োজক ১১টি শহর উৎসবের নগরিতে পরিণত হয়েছে। বিশ্বকাপের ৩২টি দলই পৌঁছে গেছে ভেন্যুতে। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে প্রস্তুতি শুরু করেছেন লিওনাল মেসিরা।

একই সঙ্গে বিশ্বের নানা দেশের রাষ্ট্রোনায়ক, ক্রীড়া ব্যক্তিত্ব, ফিল্ম স্টাররাও রাশিয়াতে পড়ি জমিয়েছেন। ১৪ জুন মস্কোর ঘন্টা বেজে উঠার সঙ্গে সঙ্গে বিশ্বকাপের ২১তম আসরের পর্দা উঠবে লুজনিকি স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যদিয়ে। ভেন্যুতে ৮০ হাজার দর্শক উপস্থিত থেকে উপভোগ করবেন ৩০ মিনিটের জঁকালো উদ্বোধনী অনুষ্ঠান। ১৫ জুলাই এই জুলনিকি স্টিডিমেই ফাইনাল ম্যাচ দিয়ে পর্দা নামবে টুর্নামেন্টের। আপাতত শুরুর বাঁশি নিয়েই যত উন্মাদনা। ঘড়ির কাটা চলছে শেষ মুহূর্তের কাউন্ট-ডাউন। দিন, ঘন্টা, মিনিট পেরিয়ে ক্ষণগণনার কাটা শূন্যে এলেই বাজবে লিভ ইট আপ।

 

 

আপনার মতামত লিখুন :

খুলনার হয়ে মাঠ মাতাবেন ওয়াটসন

খুলনার হয়ে মাঠ মাতাবেন ওয়াটসন
খুলনা টাইটানসে নাম লেখালেন শেন ওয়াটসন

আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছেন ২০১৬ সালে। তবে ক্রিকেটে ঠিকই ব্যস্ত রেখেছেন নিজেকে। খেলছেন ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে। তার অংশ হিসেবে এবার বাংলাদেশেও আসছেন শেন ওয়াটসন। আগামী বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খুলনা টাইটানসের হয়ে খেলবেন এই অস্ট্রেলিয়ান অলরাউন্ডার।

এ বছরই বিগ ব্যাশ সরিয়ে নিয়েছেন নিজেকে। হাতে এখন অফুরন্ত সময় ওয়াটসনের। তাইতো খুলনার প্রস্তাবে হাসিমুখেই হ্যাঁ বলে দিলেন তিনি।

খুলনা টাইটানস বৃহস্পতিবার তাদের ভেরিফায়েড ফেসবুক পেজে সুখবরটা দিয়ে লিখেছে, ‘গর্বের সঙ্গে আপনাদের সামনে শহরের নতুন টাইটানকে উপস্থাপন করছি। অস্ট্রেলিয়ার অলরাউন্ডার শেন ওয়াটসন খুলনা টাইটানসের সরাসরি বিদেশি চুক্তির একজন ক্রিকেটার হিসেবে বিপিএল ২০১৯-২০ মৌসুম খেলবেন।’

সবকিছু ঠিক থাকলে আগামী ডিসেম্বরে শুরু হবে বিপিএল। মাস পাঁচেক আগেই বিশ্বকাপ জয়ী অলরাউন্ডার ওয়াটসনকে দলে টানল খুলনা।

এদিকে খুলনায় নাম লিখিয়ে ৩৮ বছর বয়সী ওয়াটসনও দিলেন একটি ভিডিও বার্তা। তিনি বলেন, ‘আমি শেন ওয়াটসন। আমার কাছে দারুণ এক রোমাঞ্চকর খবর আছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের আসন্ন মৌসুমে খুলনা টাইটান্সের হয়ে খেলতে আসবো আমি। বিপিএলে খেলতে যারপরনাই রোমাঞ্চিত হয়ে আছি। বিপিএল এমন একটা টুর্নামেন্ট- যেখানে সবসময় খেলতে চেয়েছি। শেষ পর্যন্ত সুযোগটা হয়েই গেল।’

খুলনা গত আসরে লিগ পর্ব টপকাতে পারেনি। এবার সেই ব্যর্থতা সামলে শিরোপা জেতার জন্যই প্রস্তুত হচ্ছে!

টিভিতে বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিজয়গাঁথা

টিভিতে বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিজয়গাঁথা
ফের টেলিভিশনের পর্দায় দেখা যাবে ইংল্যান্ড-নিউজিল্যান্ড ফাইনাল

ওয়ানডে বিশ্বকাপের উন্মাদনায় পর্দা নেমেছে গত রোববার। কিন্তু টেলিভিশনের পর্দায় এখনো থাকছে ক্রিকেট বিশ্বকাপ রোমাঞ্চ। চলছে হাইলাইটস। আজ বৃহস্পতিবার ক্রিকেটপ্রেমীরা দেখে নিতে পারবেন ফাইনালের হাইলাইটস। অবিশ্বাস্য যে ক্রিকেট ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে রচিত হয়েছে ইংল্যান্ডের বিজয়গাঁথা!

অবশ্য বিশ্বকাপে টানা দ্বিতীয়বারের ফাইনালিস্ট কিউইদের ভক্তরা হয়তো দেখতে চাইবেন না এই হাইলাইটস! তবে ইংলিশ সমর্থকরা উপভোগ করবেন জমিয়ে!

শুধু ফাইনাল নয়। ক্রিকেটের বিশ্ব মঞ্চে শুরু থেকে শেষ পর্যন্ত ইংলিশ ক্রিকেটারদের রোমাঞ্চকর অভিযাত্রার হাইলাইটস থাকবে ক্রাউনিং দ্য চ্যাম্পিয়নস অনুষ্ঠানে।

এদিকে ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ট্যুরের লড়াই দেখার সুযোগ থাকছে ক্রীড়াপ্রেমীদের জন্য। ব্যাডমিন্টন লড়াই দর্শকরা সরাসরি টেলিভিশনের পর্দায় উপভোগ করতে পারবেন বেলা ১টা থেকে।

টেনিস অনুরাগীদের হতাশ হওয়ার কিছু নেই। তাদের জন্যও থাকছে উইম্বলডন চ্যাম্পিয়নশিপ হাইলাইটস।

চলুন দেখে নেই বৃহস্পতিবার টেলিভিশনের পর্দায় কখন কী থাকছে-

ক্রিকেট
বিশ্বকাপ ক্রিকেট ২০১৯
ক্রাউনিং দ্য চ্যাম্পিয়নস ২০১৯
রাত ১০টা
স্টার স্পোর্টস টু

ব্যাডমিন্টন
এইচএসবিসি বিডব্লিউএফ ওয়ার্ল্ড ট্যুর ২০১৯
সরাসরি দুপুর ১টা
স্টার স্পোর্টস ওয়ান

টেনিস
উইম্বলডন, হাইলাইটস
সকাল সাড়ে ৯টা
স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র