Barta24

বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

English

শেষ অনুরোধ রাখবেন মালিঙ্গা?

শেষ অনুরোধ রাখবেন মালিঙ্গা?
ক্যারিয়ারের ইতি টানতে প্রস্তুত লাসিথ মালিঙ্গা
সিনিয়র করেসপন্ডেন্ট
বার্তাটোয়েন্টিফোর.কম


  • Font increase
  • Font Decrease

৩৫ ছাড়িয়েছে বয়স। ক্যারিয়ারের শেষ প্রান্তে দাঁড়িয়ে লাসিথ মালিঙ্গা। ইঙ্গিত দিয়ে রেখেছেন দেশের মাঠে বাংলাদেশের বিপক্ষে খেলেই সরে দাঁড়াবেন ওয়ানডে ক্রিকেট থেকে। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে খেলেই গুডবাই বলতে চাইছেন এই পেসার। যদিও তার কাছে শেষ একটি অনুরোধ রাখছেন শ্রীলঙ্কার ক্রিকেট কর্তারা!

এখনই মালিঙ্গাকে বিদায় বলতে চাইছেন না আসান্থা ডি মেল। শ্রীলঙ্কার নির্বাচক কমিটির চেয়ারম্যান বলছিলেন, ‘প্রথম ম্যাচটি খেলেই অবসরে যেতে চাইছে ও। কিন্তু আমরা তাকে পুরো সিরিজে চাইছি। কারণ সদ্য শেষ বিশ্বকাপে দলের সবচেয়ে সফল বোলার মালিঙ্গা (সাত ম্যাচে ১৩ উইকেট)। যদিও ও আমাদের বলেছে যে শরীর কিছুটা ক্লান্ত। যদি ও সরেই যেতে চায় তবে কিছু করার নেই। কিন্তু আমরা ওকে শেষ অনুরোধটা করে রেখেছি।’

অবশ্য ক্রিকেট ছেড়ে অস্ট্রেলিয়ায় পাড়ি জমানোর কথা ভাবছেন মালিঙ্গা। পরিবারকে নিয়ে সেখানেই ক্যারিয়ার গড়বেন তিনি। অস্ট্রেলিয়ায় পূর্ণ নাগরিকত্বও পেয়ে গেছেন এই পেসার। এখন কোচ হিসেবেই জড়িয়ে থাকতে চান ক্রিকেটে।

এদিকে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজটাকে বেশ গুরুত্বের সঙ্গেই নিয়েছে শ্রীলঙ্কা। টাইগারদের হারিয়ে আন্তর্জাতিক ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে যেতে চায় তারা। এমনিতে শ্রীলঙ্কার স্থান বাংলাদেশ থেকে একধাপ পরই। রেটিং পয়েন্ট ৭৯ নিয়ে অষ্টমস্থানে তারা। ৯০ রেটিং পয়েন্ট নিয়ে বাংলাদেশ সপ্তম স্থানে।

বাংলাদেশকে হারিয়ে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে যেতে চাইছেন আসান্থা ডি মেল। বলছিলেন, ‘র‌্যাঙ্কিংয়ে উন্নতি করাই এই সিরিজে আমাদের প্রাথমিক লক্ষ্য। এখন আমরা ৮ নম্বরে রয়েছি। বাংলাদেশ ৭ নম্বরে। তাদের হোয়াইট ওয়াশ করতে পারলে এগিয়ে যাওয়া সহজ হবে।’

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কা তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মাঠে নামবে ২৬, ২৮ ও ৩১ জুলাই। দিবা-রাত্রির তিন ম্যাচই অনুষ্ঠিত হবে কলম্বোতে।

শ্রীলঙ্কার ওয়ানডে দল-
দিমুথ করুনারত্নে, কুশল পেরেরা, আভিশকা ফার্নান্ডো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, লাহিরু থিরিমান্নে, শিহান জয়াসুরিয়া, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকভেলা, দানুশকা গুনাথিলাকা, দাসুন শানাকা, ভানিদু হাসারাঙ্গা, আকিলা ধনাঞ্জয়া, আমিলা আপোন্সো, লাকসান সান্দাকান, লাসিথ মালিঙ্গা, নুয়ান প্রদীপ, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, থিসারা পেরেরা, ইসুরু উদানা ও লাহিরু মাদুশঙ্কা।

আপনার মতামত লিখুন :

শ্বাসরুদ্ধকর ম্যাচে আবাহনীর জয়োৎসব

শ্বাসরুদ্ধকর ম্যাচে আবাহনীর জয়োৎসব
আবাহনী ফুটবলারদের উল্লাস

এএফসি কাপের নকআউট পর্বে আক্রমণের পসরা সাজিয়ে শুরুতে এগিয়ে গিয়েছিল আবাহনী লিমিটেড। কিন্তু উত্তর কোরিয়ান প্রতিপক্ষ এপ্রিল টুয়েন্টিফাইভের ম্যাচে দুর্দান্ত প্রত্যাবর্তন আকাশী-নীলদের ভয় পাইয়ে দিয়েছিল। তবে স্নায়ুচাপের ম্যাচে শেষ হাসি হাসে আবাহনীই। সাত গোলের রোমাঞ্চমাখা ম্যাচ ৪-৩ গোলে জিতে স্বাগতিকরা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার ( ২১ আগস্ট) ইন্টার জোনাল প্লে-অফ সেমি-ফাইনালসের প্রথম পর্বে জয়ের উৎসবে মাতে আবাহনী।

আগামী ২৮ আগস্ট ফিরতি লেগে উত্তর কোরিয়ার মাঠে মুখোমুখি হবে দুই দল।

প্রাথমিক দলে ডাক পেলেন গোলরক্ষক হিমেল

প্রাথমিক দলে ডাক পেলেন গোলরক্ষক হিমেল
গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেল

একটি পরিবর্তন আসল ২০২২ কাতার বিশ্বকাপ বাছাই পর্বের জন্য ঘোষিত বাংলাদেশের প্রাথমিক দলে। স্কোয়াডে যোগ হল আরামবাগের গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেলের নাম।

বিশ্বকাপ বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে কয়েকদিন আগেই ২৫ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাই পর্বে ১০ সেপ্টেম্বর তাজিকিস্তানের দুশানবেতে প্রথম লেগে আফগানদের মোকাবেলা করবে লাল-সবুজ শিবির।

বাছাই পর্বের প্রথম রাউন্ডে লাওসের বিপক্ষে জয়ের ম্যাচে দলে থাকা হিমেল শুরুর দিকে প্রাথমিক দলে ছিলেন না। আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল, আনিসুর রহমান জিকো- এই তিন গোলরক্ষকের সঙ্গে এবার যোগ হল তার নাম। বুধবার প্রাথমিক দলে হিমেলের যোগ দেওয়ার খবর নিশ্চিত করে বাফুফে।

বিশ্বকাপের বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডে ‘ই’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান, ভারত, ওমান ও বিশ্বকাপের স্বাগতিক কাতার।

দুই লেগ মিলিয়ে লাওসকে ১-০ গোলে ধরাশায়ী করে প্রথম রাউন্ডের বাধা উতড়ে যায় বাংলাদেশ।

শুক্রবার (২৩ আগস্ট) কোচ জেমি ডের অধীনে শুরু হবে প্রস্তুতি ক্যাম্প। ১ সেপ্টেম্বর দল দেশ ছাড়বে তাজিকিস্তানের উদ্দেশে।

প্রাথমিক স্কোয়াড

গোলরক্ষক : আশরাফুল ইসলাম রানা, শহিদুল আলম সোহেল, আনিসুর রহমান জিকু ও মাজহারুল ইসলাম হিমেল।

ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, মনজুরুর রহমান, ইয়াসিন খান, রিয়াদুল হাসান, নুরুল নাইয়ুম ফয়সাল ও ইয়াসিন আরাফাত।

মিডফিল্ডার: মাসুক মিয়া জনি, জামাল ভুঁইয়া, মামুনুল ইসলাম, সোহেল রানা, রবিউল হাসান, বিপলু আহমেদ, আরিফুর রহমান ও মোহাম্মদ ইব্রাহিম।

ফরোয়ার্ড : নাবিব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দিন ও জুয়েল রানা।

 

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র