Barta24

মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

English Version

রোহিত বন্দনায় পাকিস্তানি গ্রেট মুশতাক মোহাম্মদ

রোহিত বন্দনায় পাকিস্তানি গ্রেট মুশতাক মোহাম্মদ
বিস্ময়কর ব্যাটিংয়ে মুশতাক মোহাম্মদের প্রশংসায় ভাসছেন রোহিত শর্মা
স্পোর্টস ডেস্ক
বার্তাটোয়েন্টিফোর.কম


  • Font increase
  • Font Decrease

বিশ্বকাপের ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে এক আসরে পাঁচটি সেঞ্চুরি হাঁকানোর রেকর্ড গড়েছেন রোহিত শর্মা। সেমি-ফাইনালে থেকেই অবশ্য বিদায় নিয়েছে তার দল ভারত। নিউজিল্যান্ডের কাছে হার দিয়ে শেষ রোহিতদের মিশন। তার আগে এ উদ্বোধনী ব্যাটসমানের ব্যাট থেকে ৯ ম্যাচে ৮১.০০ গড়ে এসেছে ৬৪৮ রান। এখন অব্দি টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি।

এমন দুরন্ত ব্যাটিং পারফরম্যান্স দিয়ে ক্রিকেট অনুরাগীদের মনে জায়গা করে নিয়েছেন রোহিত শর্মা। নতুন করে অনেকে বনে গেছেন তার ভক্ত। পাকিস্তানের গ্রেট ক্রিকেটার মুশতাক মোহাম্মদকেও নিজের ভক্ত বানিয়ে ফেলেছেন এ মারকুটে ব্যাটসম্যান। তাই তো রোহিতের স্তুতি গাইলেন পাকিস্তানের এ কিংবদন্তি, ‘রোহিত বিস্ময়কর একজন খেলোয়াড়।’

রোহিত কী পাকিস্তানের কোনো ব্যাটসম্যানকে বা বর্নাঢ্য ক্যারিয়ারের অধিকারী হানিফ, সাদিক বা ওয়াজির মোহাম্মদের মধ্যে তার কোনো ভাইকে স্মরণ করিয়ে দিচ্ছেন? ৭৫ বছরের সাবেক ক্রিকেটার মুশতাক নিজের ও ভাইদের ওপরে রাখলেন রোহিতকেই, ‘রোহিত আমাদের চেয়ে অনেক ভালো ব্যাটসম্যান।

রোহিত শর্মার ব্যাটিং হাসি সবাইকে মুগ্ধ করছে। রোহিতের ব্যাটিংয়ে যারপর নাই মুগ্ধ মুশতাকও। এবং সেটা প্রকাশ করতে মাত্র তিনটি অতি মূল্যবান শব্দ ব্যবহার করেন পাকিস্তানের এ ক্রিকেট কোচ, ‘রোহিতের টেকনিক, আগ্রাসন ও শট বাছাই আমার খুব পছন্দ। তার ব্যাটিং দেখতেই ভালো লাগে।’

অধিনায়ক বিরাট কোহলি ওয়ানডে ক্রিকেটের সেরা ক্রিকেটার হিসেবেই অভিহিত করেছেন রোহিতকে। কিন্তু তার সাথে একমত নন মুশতাক। কারো সঙ্গে কারোর তুলনায় বিশ্বাস করেন না তিনি। তবে সেরার তালিকায় রোহিতের সঙ্গে দেখছেন কোহলি ও বাবর আজমকেও।

সাবেক লেগ স্পিনার মুশতাক বলেন, ‘কাউকে অন্য কারো সঙ্গে তুলনা করতে পছন্দ করি না। আজকের দিনে আপনি যদি ভালো খেলেন, তাহলে আপনি ভালো খেলোয়াড়। কিন্তু যে অন্যদের চেয়ে বেশি ধারাবাহিক সেই সেরা খেলোয়াড়। কোহলি, রোহিত ও বাবর এখন ধারাবাহিক।’

তবে রোহিতকে টেস্টে তেমন একটা খেলার সুযোগ না দেওয়ায় হতাশ পাকিস্তানের সাবেক অলরাউন্ডার মুশতাক, ‘আমি হতাশ। কারণ ভারত তাকে টেস্টে খেলতে দেয় না। আমার বিশ্বাস ভারতীয় টেস্ট দলে জায়গা পেতে যথেষ্ট ভালো খেলোয়াড় ও।’

আপনার মতামত লিখুন :

টিভিতে ঘরোয়া ফুটবলের রোমাঞ্চ

টিভিতে ঘরোয়া ফুটবলের রোমাঞ্চ
বাংলাদেশ প্রিমিয়ার লিগে সোমবার মাঠে নামছে চার দল

মঙ্গলবার টেলিভিশনের পর্দায় থাকছে ঘরোয়া ফুটবলের রোমাঞ্চ। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নোফেল স্পোর্টিং লড়বে সাইফ স্পোর্টিংয়ের সঙ্গে। ম্যাচটি সরাসরি টিভিতে দেখা যাবে বিকেল ৪টা থেকে। বিপিএলে দিনের অন্য ম্যাচে রহমতগঞ্জ লড়বে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে। ম্যাচটি টিভিতে সরাসরি সম্প্রচার হবে সন্ধ্যা ৭টা থেকে।

থাকছে টি-টুয়েন্টি ক্রিকেট রোমাঞ্চও। তামিলনাড়ু প্রিমিয়ার লিগের টানটান উত্তেজনাকর ক্রিকেট ম্যাচ উপভোগ করতে পারবেন ক্রিকেট প্রেমীরা। ক্রিকেট লড়াই সরাসরি সম্প্রচার হবে সন্ধ্যা ৭টা ৪৫ মিনিট থেকে।

দর্শকদের জন্য থাকছে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ কাবাডির লড়াই। প্রো-কাবাডি লিগের হাইলাইটস টেলিভিশনের পর্দায় উপভোগ করতে পারবেন রাত ৮টা থেকে।

টেনিসপ্রেমীদের জন্য থাকছে উইম্বলডন চ্যাম্পিয়নশিপ হাইলাইটস।

চলুন দেখে নেই মঙ্গলবার টেলিভিশনের পর্দায় কখন কী থাকছে-

ফুটবল
বাংলাদেশ প্রিমিয়ার লিগ
নোফেল স্পোর্টিং-সাইফ স্পোর্টিং
সরাসরি বিকেল ৪টা

রহমতগঞ্জ-ব্রাদার্স ইউনিয়ন
সরাসরি সন্ধ্যা ৭টা
বাংলা টিভি

ক্রিকেট
তামিলনাড়ু প্রিমিয়ার লিগ
সরাসরি সন্ধ্যা ৭টা ৪৫ মিনিট
স্টার স্পোর্টস থ্রি

কাবাডি
ভিভো প্রো-কাবাডি লিগ
হাইলাইটস
রাত ৮টা
স্টার স্পোর্টস ওয়ান ও টু

টেনিস
উইম্বলডন, হাইলাইটস
রাত সাড়ে ১০টা
স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান

ইংল্যান্ডকে উড়িয়ে শুরু জুনিয়র টাইগারদের

ইংল্যান্ডকে উড়িয়ে শুরু জুনিয়র টাইগারদের
দারুণ জয়ে ত্রিদেশীয় ক্রিকেটে শুরু বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের

জাতীয় ও বাংলাদেশ ‘এ’ দল ব্যর্থতার পথ ধরে হাঁটলেও সুখবর দিয়েছে অনূর্ধ্ব-১৯ দল। জুনিয়র টাইগাররা ত্রিদেশীয় যুব ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই দেখিয়েছে চমক! স্বাগতিক ইংল্যান্ডকে রীতিমতো হেসে-খেলে হারিয়েছে বাংলাদেশের যুবারা।

সোমবার উস্টারের কাউন্টি গ্রাউন্ডে দল তুলে নেয় ৬ উইকেটের দুর্দান্ত এক জয়।

ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০০ রান করে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। জবাবে নেমে ৩৮.১ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পা রাখে সফরকারীরা। ৭১ বল হাতে রেখেই হাসি-মুখে মাঠ ছাড়েন তারা!

যদিও ম্যাচে টস ভাগ্যটা সঙ্গে ছিল না জুনিয়র টাইগারদের। তবে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের কখনোই ভয়ঙ্কর হয়ে উঠতে দেয়নি বাংলাদেশের বোলাররা। ৪৯ রানে প্রথম উইকেট হারায় ইংলিশরা। তারপর তানজিম হাসান সাকিবের বোলিং তোপে দ্রুত তিনটি উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে দলটি।

নিয়মিত বিরতিতেই প্রতিপক্ষের উইকেট তুলে নেয় জুনিয়র টাইগাররা। এরমধ্যে যা একটু লড়লেন লুইস গোল্ডসওয়ার্থি ও কেসি অলড্রিজ। ৭৮ বলে ৫৮ রান তুলেন অলড্রিজ। আর ৬৯ রানে অপরাজিত গোল্ডসওয়ার্থি।

তানজিম ৪৯ রানে শিকার করেন চার উইকেট।

এরপর জবাব দিনে নেমে যদিও শুরুটা ভাল হয়নি বাংলাদেশের যুবাদের। চটজলদি সাজঘরের পথ ধরেন দুই ওপেনার তানজিদ হাসান (৯) ও প্রান্তিক নওরোজ (১৪)। ৩৬ রানে ফেরেন মাহমুদুল হাসান জয়।

তারপর পথ দেখালেন শাহাদাত হোসেন ও তৌহিদ হৃদয়। তাদের ১১৪ রানের জুটিতেই জয়টা অনায়াস হয়েছে। শাহাদাত করেন ৬০ বলে ৫৭। দলকে জয় এনে দিয়ে ৭০ রানে অপরাজিত হৃদয়।

এবার জুনিয়র টাইগারদের সামনে শক্তিশালী ভারত। তারাও হারিয়েছে ইংলিশ দলকে। বুধবার উস্টারের কাউন্টি গ্রাউন্ডে সেই ভারতীয় যুবাদের সঙ্গে লড়বে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

সংক্ষিপ্ত স্কোর-

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল: ৫০ ওভারে ২০০/৭ (মোজলি ২০, ক্লার্ক ২৭, হেইন্স ৩, এভিসন ০, গোল্ডসওয়ার্থি ৬৯*, হিল ৫, বিন ৮, অলড্রিজ ৫৮, কিম্বার ২*; তানজিম ৪/৪৯, মৃত্যঞ্জয় ১/৩১)
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ৩৮.১ ওভারে ২০৪/৪ (তানজিদ ৯, প্রান্তিক ১৪, মাহমুদুল ৩৬, হৃদয় ৭০, শাহাদাত ৫৭, আকবর ৯*; অলড্রিজ ২/৩০, কিম্বার ১/৩১, মোরলে ১/৪৪)
ফল: ৬ উইকেটে জয়ী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র