Barta24

বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

English Version

টিভি পর্দায় দেখুন সাকিব-স্টার্কদের ক্রিকেট রোমাঞ্চ

টিভি পর্দায় দেখুন সাকিব-স্টার্কদের ক্রিকেট রোমাঞ্চ
বিশ্বকাপের মঞ্চে মুখোমুখি বাংলাদেশ-অস্ট্রেলিয়া
সিনিয়র করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

আজ বৃহস্পতিবার ছুটির আগের দিন টেলিভিশনের পর্দাতেই চোখ থাকবে ক্রিকেটপ্রেমীদের। কারণটা সবার জানা। ফের মাঠের লড়াইয়ে নামছে মাশরাফি বিন মর্তুজার দল। বিশ্বকাপ ক্রিকেটের ময়দানের লড়াইয়ে বিকেলে টাইগারদের প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

পাঁচ ম্যাচ খেলে দুই জয় (দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে) ও দুই হারে (নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে) ৫ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি মাঠেই গড়ায়নি বৃষ্টির কারণে। শীর্ষ চারে থেকে সেমি-ফাইনালের টিকিট ছিনিয়ে নিতে অ্যারন ফিঞ্চদের বিপক্ষে জয়টা খুবই প্রয়োজন বাংলাদেশের।

জয়ের লক্ষ্য নিয়েই আজ বিকেল সাড়ে ৩টায় ট্রেন্ট ব্রিজে অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। সবশেষ ম্যাচে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের সেঞ্চুরির ওপর ভর করে ক্যারিবিয়ানদের হারিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে এখন লাল-সবুজ শিবির। জয়ে চোখ রেখেই নামবে টাইগাররা।

পাঁচ ম্যাচে চার জয় (আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে) ও এক হারে (ভারতের বিপক্ষে) আট পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়া। আজ জয় ছিনিয়ে নিতে চায় পাঁচ বারের চ্যাম্পিয়নরাও। প্রস্তুত মিচেল স্টার্করাও।

খেলা অনুরাগীদের জন্য রাতে থাকছে ফুটবল রোমাঞ্চ। কোপা আমেরিকায় জাপানের সঙ্গে থাকছে লুইস সুয়ারেজের উরুগুয়ের লড়াই। আর ফিফা নারী বিশ্বকাপে নেদারল্যান্ডস মোকাবেলা করবে কানাডাকে। অন্য ম্যাচে সুইডেনের মেয়েরা খেলবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে।

চলুন দেখে নেই টেলিভিশনের পর্দায় বৃহস্পতিবার কখন কী থাকছে-

ক্রিকেট
আইসিসি বিশ্বকাপ ২০১৯
বাংলাদেশ-অস্ট্রেলিয়া
সরাসরি বিকেল সাড়ে ৩টা
বিটিভি, জিটিভি, মাছরাঙা, স্টার স্পোর্টস ওয়ান ও স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান

ফুটবল
কোপা আমেরিকা
উরুগুয়ে-জাপান
সরাসরি ভোর ৫টা
বেইন স্পোর্টস

ফিফা নারী বিশ্বকাপ
ক্যামেরুন-নিউজিল্যান্ড
সনি টেন ওয়ান

নেদারল্যান্ডস-কানাডা
সরাসরি রাত ১০টা
সনি টেন টু
সুইডেন-যুক্তরাষ্ট্র
সরাসরি রাত ১টা
সনি টেন টু

থাইল্যান্ড-চিলি
সরাসরি রাত ১টা
সনি লাইভ, সনি টেন ওয়ান

আপনার মতামত লিখুন :

ক্ষমা চাইলেই শাস্তি থেকে বাঁচবেন মেসি!

ক্ষমা চাইলেই শাস্তি থেকে বাঁচবেন মেসি!
বিপাকেই আছেন লিওনেল মেসি

দক্ষিণ আমেরিকান ফুটবলের অভিভাবক সংস্থা কনমেবলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে বেকায়দায় পড়ে গেছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন ফুটবল মহাতারকা রয়েছেন দুই বছরের নিষেধাজ্ঞার শঙ্কায়। তাহলে শাস্তি থেকে মুক্তি পাওয়ার উপায় কি? 

উপায়টা বাতলে দিয়েছেন- কোর্ট অব আর্বিট্রেশন ফর স্পোর্টের আর্জেন্টাইন কনমেবল সদস্য গুস্তাভো আব্রু।  বার্সেলোনা সুপারস্টারকে ক্ষমা চাওয়ার পরামর্শই দিয়েছেন তিনি, ‘মেসিকে আমি ক্ষমা চাওয়ার পরামর্শ দেবো। কারণ সংস্থাটি তাকে শাস্তি দিতে যাচ্ছে!’

সেমি-ফাইনালে ব্রাজিলের কাছে হেরে কোপা আমেরিকা থেকে বিদায় নিয়ে মেসি দাবী করেন, ব্রাজিলকে চ্যাম্পিয়ন করতে সব রকম ব্যবস্থা করে রেখেছে কনমেবল।

অন্যায় না করেও চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে এলএম টেন দেখেন লাল কার্ড। এরপর মেসি ফের দাবী করেন, বেফাঁস মন্তব্যের জন্যই তাকে এ শাস্তি দিয়েছে কনমেবল।

এদিকে বিশ্ব গণমাধ্যমে ছড়িয়ে পড়েছে একটি খবর, মেসির লাল কার্ডের শাস্তি বাতিলের জন্য কনমেবলের কাছে আপিল করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। এজন্য মেসির স্বাক্ষর সম্বলিত একটি লিখিত চিঠি পাঠিয়েছে তারা।

টানা দুই ফাইনালে চিলির কাছে ধরাশায়ী হওয়ার পর এবার শেষ চারেই ভাঙে মেসির দেশের হয়ে মেজর শিরোপা জয়ের স্বপ্ন। তারওপর এখন সামনে ঝুলছে শাস্তির খড়গ। তাই স্বাভাবিকভাবেই মন ভালো নেই পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা ফুটবলারের।

টিভিতে বিশ্বকাপের দুই সেমি-ফাইনাল

টিভিতে বিশ্বকাপের দুই সেমি-ফাইনাল
ফের টেলিভিশনের পর্দায় দেখা যাবে ভারত-নিউজিল্যান্ড লড়াই

বিশ্বকাপ উন্মাদনা শেষ হয়েছে ১৪ জুলাই। কিন্তু টেলিভিশনের পর্দায় এখনো থাকছে বিশ্বকাপ রোমাঞ্চ। চলছে হাইলাইটস। আজ বুধবার ক্রিকেটপ্রেমীরা দেখে নিতে পারবেন দুটি সেমি-ফাইনাল। যেখানে লেখা হয়েছিল ইংল্যান্ড আর নিউজিল্যান্ডের বিজয়ের গল্প! অবশ্য হতাশা নিয়ে বিশ্বকাপ মিশন শেষ করা ভারত ও অজি ভক্তরা হয়তো দেখতে চাইবেন না এই হাইলাইটস!

এদিকে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের নতুন মৌসুম এখনো মাঠে গড়ায়নি। চলছে প্রাক-মৌসুম প্রস্তুতি। প্রস্তুতির অংশ হিসেবে মাঠে নামছে ক্লাবগুলো। ফুটবলপ্রেমীদের জন্য আজ বুধবার থাকছে দুটি ম্যাচ। বার্কলেস এশিয়া ট্রফিতে নিউক্যাসলের মুখোমুখি হবে ওলভারহ্যাম্পটন। ম্যাচটি দর্শকরা সরাসরি টেলিভিশনের পর্দায় উপভোগ করতে পারবেন বিকেল ৪টা থেকে।

দিনের অন্য ম্যাচে ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটির বিপক্ষে লড়বে ওয়েস্টহ্যাম। ম্যাচটি দর্শকরা সরাসরি টেলিভিশনের পর্দায় দেখতে পারবেন সন্ধ্যা সাড়ে ৬টা থেকে।

চলুন দেখে নেই বুধবার টেলিভিশনের পর্দায় কখন কী থাকছে-

বিশ্বকাপ ক্রিকেট ২০১৯
নিউজিল্যান্ড-ভারত, সেমি-ফাইনাল
হাইলাইটস, সন্ধ্যা ৬টা
স্টার স্পোর্টস ওয়ান

অস্ট্রেলিয়া-ইংল্যান্ড, সেমি-ফাইনাল
হাইলাইটস,সন্ধ্যা ৬.৩০ মিনিট
স্টার স্পোর্টস টু

ফুটবল
বার্কলেস এশিয়া ট্রফি
নিউক্যাসল-ওলভারহ্যাম্পটন
সরাসরি বিকেল ৪টা

ম্যানসিটি-ওয়েস্টহ্যাম
সরাসরি সন্ধ্যা সাড়ে ৬টা
স্টার স্পোর্টস সিলেক্ট এইচডি ওয়ান

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র