Barta24

শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

English Version

সরফরাজদের নিষিদ্ধ করতে আদালতে এক ভক্ত

সরফরাজদের নিষিদ্ধ করতে আদালতে এক ভক্ত
সমালোচনার তোপে সরফরাজ আহমেদরা
স্পোর্টস ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে মুখোমুখি লড়াইয়ে অজেয় রয়ে গেল ভারত। ওয়ানডে ক্রিকেটের সব চেয়ে মর্যাদাকর আসরে নিজেদের সপ্তম ম্যাচে এসেও জয়ের দেখা পায়নি  পাকিস্তান। ঝেড়ে ফেলতে পারেনি দুঃস্বপ্নটা। হারের বৃত্তে আটকে পড়ার দুর্ভাগ্যটা মেনে নিতে পারছে না ভক্ত সমর্থকরা। জাতীয় দলের ক্রিকেটারদের সামর্থ্যরে প্রশ্ন তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমতো সমালোচনার ঝড় বইয়ে দিয়েছে তারা।

তবে পাকিস্তানের এক অন্ধ ভক্ত শুধু সমালোচনায় সীমাবদ্ধ থাকেননি। প্রিয় দলের হারের পর ঘটিয়ে বসেছেন হাস্যকর ও অদ্ভুত এক কাণ্ড! ভারতের কাছে অসহায় আত্মসমর্পণের জন্য পাকিস্তানের ক্রিকেটারদের নিষিদ্ধের দাবি তুলে আদালতের দ্বারস্থ হয়েছেন ওই ভক্ত। তবে তার নাম জানা যায়নি। পাকিস্তানের বিখ্যাত ক্রীড়া সাংবাদিক সাজ সাদিক এক টুইট বার্তায় খবরটা নিশ্চিত করেছেন।

এজন্য দেশটির পাঞ্জাবের গুজরানওয়ালা সিভিল কোর্টে পিটিশন দায়ের করেছেন ওই ব্যক্তি। তার পিটিশনের প্রেক্ষিতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্মকর্তাদের তলব করেছেন কোর্ট।

শুধু ক্রিকেটাররা নন। ভারতের কাছে লজ্জার হারের জন্য প্রধান নির্বাচক ইনজামাম-উল-হকসহ পুরো নির্বাচক প্যানেলকে নিষিদ্ধের দাবি তুলেছেন পাকিস্তানের ওই অন্ধ ভক্ত।

আপনার মতামত লিখুন :

নেইমারের জন্য ৯০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব বার্সার

নেইমারের জন্য ৯০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব বার্সার
নেইমারকে ফের চাইছে বার্সেলোনা

অনেক দিন ধরেই শোনা যাচ্ছে, বার্সেলোনাতে ফিরতে যাচ্ছেন নেইমার। এবার সেই গুঞ্জনে নতুন করে রঙ লাগল। নতুন গুঞ্জন পাখা মেলেছে বিশ্ব গণমাধ্যমের আকাশে। ব্রাজিলিয়ান এ তারকা ফরোয়ার্ডকে ফের দলে টানতে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)কে প্রস্তাব দিয়েছে বার্সা।

প্রস্তাবের পরিমাণটা কেমন? সবাই বলছে, নেইমারকে পুনরায় কিনতে ৯০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব দিয়েছে ন্যু ক্যাম্প শিবির। শুধু তাই নয়। অর্থের সঙ্গে ক্লাবের দুজন ফুটবলারকেও দিতে রাজি বার্সা।

এজন্য কাতালান জায়ান্ট ক্লাব ছয়জন ফুটবলারের একটি তালিকাও দিয়েছে পিএসজিকে। যেখানে রয়েছে ফিলিপে কুতিনহো, ওসমান ডেম্বেলে, ইভান রাকিটিচ, নেলসন সেমেডো, ম্যালকম ও স্যামুয়েল উমতিতির নাম। নেইমারকে ছেড়ে দেওয়ার বিনিময়ে ৯০ মিলিয়ন পাউন্ডের সঙ্গে এ তালিকা থেকে যে কোনো দুজন ফুটবলারকে বেছে নিতে পারবে ফরাসি চ্যাম্পিয়নরা।

বার্সার এ লোভনীয় প্রস্তাবেও নাকি রাজি নয় পিএসজি। ২৭ বছরের এ তারকা স্ট্রাইকারের জন্য তাদের চাওয়া ২০০ মিলিয়ন পাউন্ডের অধিক।

ক্লাব ছাড়ার কথা পিএসজিকে ইতোমধ্যে জানিয়ে দিয়েছেন নেইমার। ক্লাবের কোচ টমাস টাচেল খবরটা নিশ্চিত করেছেন। কোপা আমেরিকার আগেই খবরটা কানে যায় তার।

এর আগে পিএসজি স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো গত সপ্তাহে জানান, ভালো প্রস্তাব থাকলে নেইমার পিএসজি ছেড়ে দিতে পারে। বার্সার সঙ্গে যোগাযোগের খবরও নিশ্চিত করেন তিনি।

তবে বিভিন্ন সূত্র বলছে, নেইমারকে রেখে দেওয়ার সব রকম চেষ্টাই করছে পিএসজি। ঠিক কোথায় পাড়ি জমাতে চান, ক্লাবকে তা এখনো স্পষ্ট করে বলেননি এ সুপারস্টার।

নেইমারের এজন্ট বার্সার সঙ্গে চুক্তি করতে আশাবাদী। এজেন্টের সঙ্গে নেইমারের বাবা ইতোমধ্যে লন্ডনে চলে গেছেন। সেখানে পিএসজি ও বার্সেলোনার প্রতিনিধিদের সঙ্গে চলছে তাদের আলোচনা।

কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে গিয়ে গোড়ালিতে চোট পান নেইমার। যে কারণে ঘরের মাঠের কোপা আমেরিকা আসর থেকে ছিটকে যান নেইমার। তবে তাকে মাঠের বাইরে রেখেই ফাইনালে পেরুকে ৩-১ গোলে হারিয়ে লাতিন আমেরিকার সর্বোচ্চ এ ফুটবল আসরের ট্রফি জিতে নেয় সেলেসাওরা।

২০১৭ সালের আগস্টে বার্সেলোনা থেকে ২০০ মিলিয়ন পাউন্ডে (২২২ মিলিয়ন ইউরো) ট্রান্সফার মার্কেটে বিশ্বরেকর্ড গড়ে পিএসজিতে নাম লেখান নেইমার।

টিভিতে ঘরোয়া ফুটবলের রোমাঞ্চ

টিভিতে ঘরোয়া ফুটবলের রোমাঞ্চ
মাঠে নামছে আজ ঢাকা আবাহনী

শনিবার টেলিভিশনের পর্দায় থাকছে ঘরোয়া ফুটবলের রোমাঞ্চ। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) শেখ জামাল মোকাবেলা করবে চট্টগ্রাম আবাহনীকে। ম্যাচটি সরাসরি টিভিতে দেখা যাবে বিকেল ৪টা থেকে।

বিপিএলে দিনের অন্য ম্যাচে ঢাকা আবাহনী লড়বে সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে। ম্যাচটি টিভিতে সরাসরি সম্প্রচার হবে সন্ধ্যা ৭টা থেকে।

ইন্টারন্যাশনাল বার্কলেস এশিয়া ট্রফির ফাইনালে ম্যানসিটি মাঠে নামবে ওলভারহ্যাম্পটনের বিপক্ষে। ম্যাচটি দর্শকরা সরাসরি টিভির পর্দায় উপভোগ করতে পারবেন সন্ধ্যা সাড়ে ৬টা।

এদিকে থাকছে কাবাডির লড়াইও। প্রিমিয়ার কাবাডি লিগের ম্যাচ শুরু সন্ধ্যায়।

চলুন দেখে নেই শনিবার টেলিভিশনের পর্দায় কখন কী থাকছে-

ফুটবল
বাংলাদেশ প্রিমিয়ার লিগ
শেখ জামাল-চট্টগ্রাম আবাহনী
সরাসরি বিকেল ৪টা

ঢাকা আবাহনী-সাইফ স্পোর্টিং
সরাসরি সন্ধ্যা ৭টা
বাংলা টিভি

বার্কলেস এশিয়া ট্রফি
তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ
নিউক্যাসল-ওয়েস্টহ্যাম
সরাসরি বিকেল ৪টা

ফাইনাল
ম্যানসিটি-ওলভারহ্যাম্পটন
সরাসরি সন্ধ্যা সাড়ে ৬টা
স্টার স্পোর্টস সিলেক্ট এইচডি ওয়ান

কাবাডি         
প্রিমিয়ার কাবাডি লিগ          
সন্ধ্যা ৭-৫০ মি.
স্টার স্পোর্টস ১

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র