Barta24

বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

English

স্ত্রী ক্যানডিস ওয়ার্নারের প্রেরণা

স্ত্রী ক্যানডিস ওয়ার্নারের প্রেরণা
ওয়ার্নারের ফিরে আসার পথে তার স্ত্রীর ছিল বড় ভূমিকা
স্পোর্টস ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

বল টেম্পারিং নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেই নিজেকে প্রমাণ করছিলেন ডেভিড ওয়ার্নার। সমালোচক আর গ্যালারির দর্শকদের দুয়োধ্বনির জবাব দিতে বিশ্বকাপে নিজেদের উদ্বোধনী ম্যাচে জ্বলে উঠেন এ তারকা ওপেনার। আফগানিস্তানের বিপক্ষে ৮৯ রানের হার না মানা অসাধারণ এক ক্রিকেটীয় ইনিংস খেলে অস্ট্রেলিয়াকে এনে দেন জয়।

মাঝে ক্যারিবিয়ানদের (৩) বিপক্ষে বিরতি দিয়ে ভারতের বিপক্ষে ফের হাফ-সেঞ্চুরি (৫৬) পান অস্ট্রেলিয়ার অন্যতম সেরা এ ব্যাটসমান।

তার ধারাবাহিকতায় পাকিস্তানের বিপক্ষে টনটনে বুধবার অনন্য এক সেঞ্চুরি (১০৭) হাঁকালেন। তার ব্যাটিং দৃঢ়তার সুবাদেই মোহাম্মদ আমিরের (৫ উইকেট) বোলিং চমকের পরও ৪১ রানের জয় ছিনিয়ে নেয় অস্ট্রেলিয়া।

সেঞ্চুরি দিয়ে নিন্দুকেদের জবাব দিয়ে সংবাদ সম্মেলনে হাজির হলেন ওয়ার্নার। নিষেধাজ্ঞা কাটানোর পর প্রথমবার মুখোমুখি হলেন সংবাদ মাধ্যমের। নিজের দাপটে প্রত্যাবর্তনের জন্য ক্রেডিটটা দিলেন স্ত্রী ক্যানডিসকে। জানান ক্যারিয়ারের কঠিন সময়ে তার স্ত্রী কিভাবে তাকে প্রেরণা যুগিয়ে গেছেন।

২০১৮ সালের মার্চে বল টেম্পারিং কেলেংকারিতে জড়িয়ে এক বছরের জন্য নিষিদ্ধ হন ওয়ার্নার। নিষিদ্ধ হন তৎকালীন অধিনায়ক স্টিভেন স্মিথ ও বোলার ক্যামেরন ব্যানক্রফট। সেই খারাপ সময়টা পেছনে ফেলে দুরন্ত ফর্মে ফিরেছেন ওয়ার্নার।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচ শেষে টনটনে ওয়ার্নার বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অপেক্ষায় ছিলাম সব সময়। স্ত্রী ও সন্তানরা আমাকে এ অনুভূতির মধ্যে রেখেছিল। আমার স্ত্রী আমার অনুপ্রেরণা। অবিশ্বাস্য এক মানুষ সে। দৃঢ়প্রতিজ্ঞ, সুশৃঙ্খল ও নিঃস্বার্থ।’

৩২ বছরের এ বাঁ-হাতি ব্যাটসম্যান স্ত্রীকে প্রশংসার জোয়ারে ভাসিয়ে বলেন, ‘ও খুবই কড়া। খারাপ সময়ের প্রথম ১২ সপ্তাহের অনেক দিন আমাকে ঘুম থেকে জাগিয়ে দিয়েছে। দৌড় আর কঠোর অনুশীলনে বাধ্য করেছে। এজন্য সত্যি আমাকে কোনো ছাড় দেয়নি।’

তৃতীয় সন্তানের মা হতে যাওয়া ক্যানডিস ওয়ার্নার এখন ইংল্যান্ডে। শনিবার ওভালে অস্ট্রেলিয়ার পরের ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে। এখন পরিবারকে সময় দেওয়া সুযোগ পেয়ে খুশী ওয়ার্নার। বিশ্বকাপের পর অ্যাশেজ সিরিজের জন্য অনেক দিন তাদের থাকতে হবে ইংল্যান্ডে।

বল টেম্পারিং নিয়ে কিছু না বললেও ওয়ার্নার কথা বলেন নিজের শতক নিয়ে, ‘ব্যক্তিগতভাবে সেঞ্চুরিটা দারুণ একটা প্রাপ্তি। অনেক দিন পর ধরা দিল এটা।’

আপনার মতামত লিখুন :

নেইমারের দাম ২৫০ মিলিয়ন ইউরো!

নেইমারের দাম ২৫০ মিলিয়ন ইউরো!
নেইমারকে পেতে চলছে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোর লড়াই, ছবি: সংগৃহীত

নেইমারকে দলে টানতে চেষ্টার কোনো ত্রুটি রাখছে না রিয়াল মাদ্রিদ। হাল ছেড়ে দেইনি বার্সেলোনাও। চলছে তাদের মধ্যে রশি টানাটানি। দুদল কোনো ভাবেই প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) খুশী করতে পারছে না।

নেইমারকে পেতে আর্থিক ভাবে লোভনীয় প্রস্তাব দিয়েছে রিয়াল। বার্সার সাবেক এ তারকা ফরওয়ার্ডের জন্য ১০০ মিলিয়ন ইউরো খরচ করতে রাজি তারা। এখানেই শেষ নয়, সঙ্গে তিনজন ফুটবলারকেও দিতে চায় সান্টিয়াগো বার্নাব্যু শিবির। দিতে চায় গ্যারেথ বেল, কেইলর নাভাস ও হামেস রদ্রিগেজকে।

কিন্তু এতো কিছুতেও কোচ জিনেদিন জিদানের ক্লাব গলাতে পারেনি প্যারিসের জায়ান্ট ক্লাবটির কর্তৃপক্ষের মন। মানে তাদের এমন অবাক করা প্রস্তাবও ফিরিয়ে দিয়েছে পিএসজি।

এ মৌসুমে নেইমারকে ধারে দলে ভেড়াতে চায় বার্সেলোনা। পরের মৌসুমে স্থায়ীভাবে ব্রাজিলিয়ান এ তারকা স্ট্রাইকার কিনতে ইচ্ছুক ১৫০ মিলিয়ন ইউরোতে। কিন্তু পিএসজি এ প্রস্তাবটাও ফিরিয়ে দিয়েছে। নেইমারের বিনিময়ে তারা চায় ২৫০ মিলিয়ন ইউরো।

এ দিকে শোনা যাচ্ছে, রিয়ালে না যেতে নেইমারকে অনুরোধ করেছে বার্সা। এমনকি তাকে চির প্রতিদ্বন্দ্বী ক্লাবের সঙ্গে কোনো ধরনের যোগাযোগ করতে নিষেধ করেছে ন্যু ক্যাম্প শিবির। যদিও গুঞ্জন আছে, বার্সার চেয়ে রিয়ালের কাছেই নেইমারকে বিক্রি করতে ইচ্ছুক পিএসজি।

২০১৭ সালের আগস্টে ট্রান্সফার মার্কেটে বিশ্বরেকর্ড গড়ে ২২২ মিলিয়ন ইউরোতে বার্সা ছেড়ে পিএসজিতে পাড়ি জমান নেইমার। বনে যান বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার।

ফের বাংলাদেশের মেয়েদের পোস্টে ৬ গোল

ফের বাংলাদেশের মেয়েদের পোস্টে ৬ গোল
ভারতের আক্রমণ সামাল দিতেই ব্যস্ত ছিল বাংলাদেশের মেয়েরা

ব্যর্থতার বৃত্তেই বন্দী বাংলাদেশের মেয়েরা। সিরিজের দ্বিতীয় ম্যাচেও সেই একই ফল। এবারও হতাশা নিয়েই মাঠ ছাড়ল বাংলাদেশ অনূর্ধ্ব ২১ নারী হকি দল। ভারতের সাই হকি একাডেমির মেয়েরা দ্বিতীয় ম্যাচেও ৬-০ গোলে হারাল স্বাগতিকদের।

মওলানা ভাসানী স্টেডিয়ামে বৃহস্পতিবারও দুর্দান্ত খেলে আরেকটি অনায়াস জয় তুলে নিয়েছে ভারতের মেয়েরা।

৯ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর সিঙ্গাপুরে অনুষ্ঠিত হবে ওমেন্স জুনিয়র এএইচএফ কাপ। এই লড়াইয়ের আগে ঘরের মাঠে প্রস্তুতি পর্বে ভারতের সাই জাতীয় হকি একাডেমির নারী দলের সঙ্গে লড়ছে মেয়েরা। ৬ ম্যাচের সিরিজ খেলবে দুই দল।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/22/1566480599483.jpg

বড় ব্যবধানে হারলেও এই ম্যাচে অনেকটা গোছানো খেলা উপহার দিয়েছেন স্বাগতিক দলের মেয়েরা। তারপরও দল প্রথমার্ধেই হজম করে ৪ গোল। দ্বিতীয়ার্ধে দুটি। সফরকারীদের হয়ে মনিশা চাওতিয়ান করেছেন দুই গোল। একটি করে গোল তুলে নেন সাক্ষী, গায়ত্রী কৃঞ্চা, লালরুয়াতফেলি মেসাবি ও লোতিয়া মেরি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/22/1566480614361.jpg

২৩ আগস্ট, শুক্রবার সন্ধ্যা সাতটায় সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ অনূর্ধ্ব ২১ নারী দল ও ভারতের সাই হকি একাডেমির মেয়েরা। ম্যাচটি দেখতে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে উপস্থিত থাকবেন বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি।

সিরিজের শেষ তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৫, ২৬ ও ২৭ আগস্ট।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র