Barta24

মঙ্গলবার, ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬

English Version

ওয়ার্নারের সেঞ্চুরি, পাকিস্তানকে ৩০৮ রানের চ্যালেঞ্জ অজিদের

ওয়ার্নারের সেঞ্চুরি, পাকিস্তানকে ৩০৮ রানের চ্যালেঞ্জ অজিদের
সেঞ্চুরির পর উড়ছেন ডেভিড ওয়ার্নার
সিনিয়র করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

পাকিস্তানের বিপক্ষে সেঞ্চুরি পাওয়ার কথা ছিল অ্যারন ফিঞ্চের। শুরু থেকে অধিনায়কোচিত ব্যাটিং পারফরম্যান্সে দিয়ে সেই ইঙ্গিতটাই দিচ্ছিলেন তিনি। কিন্তু ফিঞ্চ (৮২) শতক পূর্ণ করতে না পারলেও পেরেছেন তার সতীর্থ! সাজঘরে ফেরার আগে তার ওপেনিং পার্টনার ডেভিড ওয়ার্নার (১০৭) ঠিকই পেয়েছেন সেঞ্চুরির দেখা।

তারই পথ ধরে পাকিস্তানের বিপক্ষে ৪৯ ওভারে অস্ট্রেলিয়া অলআউট হয়ে তুলেছে ৩০৭ রান। বিশ্বকাপের এই ম্যাচে জিততে সরফরাজ আহমেদদের চাই ৩০৮!

বল টেম্পারিংয়ের নিষেধাজ্ঞা শেষে ফিরে স্বপ্নের ক্রিকেট খেলছেন ওয়ার্নার। শুরুতেই আফগানিস্তানের বিপক্ষে তার ব্যাট থেকে আসে অপরাজিত ৮৯ রান। ভারতের বিপক্ষেও তুলে নিয়েছিলেন হাফসেঞ্চুরি। এবার শতরানে থামলেন তিনি।

১১ চার আর এক ছক্কায় অস্ট্রেলিয়ার ওপেনার ওয়ার্নারের ওয়ানডে ক্যারিয়ারের ১৫তম সেঞ্চুরি এটি। বিশ্বকাপে দ্বিতীয় সেঞ্চুরি। ২০১৫ বিশ্বকাপে পার্থে আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি হাঁকিয়ে ছিলেন তিনি।

ফিঞ্চ ও ওয়ার্নারের ব্যাটিং বড় সংগ্রহের পথেই ছিল অস্ট্রেলিয়া। কিন্তু ফিনিশিংটা ভাল হয়নি তাদের। ফিঞ্চ ও ওয়ার্নারের ব্যাটিং বড় সগ্রহের পথেই ছিল অস্ট্রেলিয়া। কিন্তু ফিনিশিংটা ভাল হয়নি তাদের। আরেকটু সরাসরি বলা যায় মোহাম্মদ আমিরের পেসেই শেষটা ভাল হয়নি অজিদের।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/12/1560346833802.jpg

অথচ ওয়ার্নারের সঙ্গে ১৪৬ রানের উদ্বোধনী জুটি গড়েন বড় সংগ্রহের ইঙ্গিত দিচ্ছিলেন অধিনায়ক ফিঞ্চ। তিনি ফেরেন ৮৪ বলে ৮২ রানে। আর ওয়ার্নার ১১১ বলে ১১ চার ও এক ছক্কায় ১০৭ রান। কিন্তু অন্যরা ফ্লপ!

আমির তার বোলিং তোপে ১০ ওভারে ৩০ রানে নেন ৫ উইকেট। ওয়ানডেতে এই প্রথম পাঁচ উইকেট পেয়েছেন পাকিস্তানের এই পেসার।

এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান। বাদ পড়ার ভয়ে ছিলেন নাথান কোল্টার-নাইল নিজেই। কোচ জাস্টিন ল্যাঙ্গারও আভাস দিয়েছিলেন তেমন। কিন্তু তারপরও মাঠের লড়াইয়ে আছেন এ তারকা পেসার।

বল হাতে এখনো পর্যন্ত এক উইকেট পেলেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৯২ রানের মার দাঙ্গা ব্যাটিং স্কোরের জন্য দলে রয়ে গেছেন কোল্টার-নাইল। জেসন বেহরেনডোর্ফের কথা উঠলেও অজি একাদশে নেই তিনি। একইসঙ্গে নেই অ্যাডাম জাম্পা ও নাথান লায়ন।

সংক্ষিপ্ত স্কোর-
অস্ট্রেলিয়া: ৪৯ ওভারে ৩০৭/১০ (ফিঞ্চ ৮২, ওয়ার্নার ১০৭, স্মিথ ১০, ম্যাক্সওয়েল ২০, মার্শ ২৩, খাওয়াজা ১৮, কেয়ারি ২০, কোল্টার-নাইল ২, কামিন্স ২, স্টার্ক ৩, রিচার্ডসন ১*; আমির ৫/৩০, আফ্রিদি ২/৭০, হাসান ১/৬৭, ওয়াহাব ১/৪৪, হাফিজ ১/৬০)।

আপনার মতামত লিখুন :

ছুটির মেজাজে টাইগাররা, সপরিবারে প্যারিসে সাকিব

ছুটির মেজাজে টাইগাররা, সপরিবারে প্যারিসে সাকিব
স্ত্রী-সন্তান নিয়ে প্যারিসে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব

আফগানিস্তানকে উড়িয়ে দিয়েই সোমবার রাতে সুখবরটা পেলেন মাশরাফি বিন মর্তুজারা। ছুটি মিলেছে পাঁচদিনের। কারণ পরের ম্যাচ সামনে লম্বা বিরতি। বিশ্বকাপে বাংলাদেশের পরের ম্যাচ ২ জুলাই। যেখানে প্রতিপক্ষ ভারত। তার আগে আপাতত ছুটির মেজাজেই সময় কাটবে টাইগারদের।

বিশ্বকাপে ব্যাট-বলে ঝড় তোলা সাকিব আল হাসান পেলেন পাঁচদিনের ছুটি। সোমবারের ম্যাচ শেষ হতেই আনুষ্ঠানিকভাবে এই তথ্য দিয়েছে বিসিবি। মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম গণমাধ্যমে জানালেন- ২৯ জুন পর্যন্ত ছুটিতে থাকবে বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়রা। এরপর ৩০ জুন থেকে শুরু হবে ভারতের বিপক্ষে ম্যাচের প্রস্তুতি।

এরমধ্যে সাকিবের চোখ প্যারিসের। ছুটি কাটাতে স্ত্রী উম্মে শিশির আহমেদ আর কন্যা আলায়না হাসান অব্রিকে নিয়ে যাবেন ফ্রান্সের প্যারিসে। আইফেল টাওয়ারের শহরে সঙ্গী হবেন সাকিবের মা ও বাবাও। বিশ্বকাপ দেখতে তারা এরইমধ্যে চলে গেছেন ইংল্যান্ডে।

বাংলাদেশ ক্রিকেট দলের অন্যরাও নিজেদের মতো করে কাটাতে পারবেন ছুটি। তবে কে কোথায় যাচ্ছেন তা এখনো নিশ্চিত হয়নি।

সোমবার সাউদাম্পটনে আফগানদের ৬২ রানে হারানোর পর এখন খোশ মেজাজেই আছে দল।  ৭ ম্যাচ শেষে ৭ পয়েন্ট নিয়ে সেমি-ফাইনালের লড়াইয়ে টিকে আছেন মাশরাফিরা। বার্মিংহামে ভারতের ম্যাচের আগে চাঙ্গা হতেই এখন ছুটিতে যাচ্ছেন ক্রিকেটাররা।

ছুটির আগে পুরো দল ২৫ জুন মঙ্গলবার সাউদাম্পটন থেকে যাচ্ছে বার্মিংহামে। সেখানে চেক ইন করেই শুরু হবে ছুটি! সাকিব ছাড়া অন্যরা পাঁচদিন কিভাবে কাটাবেন সেটা সহসাই জানাবে বিসিবি।

বিকেলে নামছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড-অস্ট্রেলিয়া

বিকেলে নামছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড-অস্ট্রেলিয়া
অ্যারন ফিঞ্চদের মুখোমুখি ইয়ন মরগানের দল

ওয়ানডে বিশ্বকাপে আজ মঙ্গলবার মাঠের লড়াইয়ে নামবে অস্ট্রেলিয়া। বর্তমান চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ আজ হট ফেভারিট ইংল্যান্ড। জিতলেই সবার আগে সেমি-ফাইনালে উঠে যাবে অজিরা। আর স্বাগতিক ইংল্যান্ড জিতলে সেমি-ফাইনালের পথ আরো সহজ হয়ে যাবে তাদের।

দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচ আয়োজনে প্রস্তুত ক্রিকেটের তীর্থ কেন্দ্র লর্ডস। ক্রিকেটপ্রেমীরা দুদলের ম্যাচ টিভির পর্দায় উপভোগ করতে পারবেন আজ বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টা থেকে।

৬ ম্যাচে ৫ জয় (আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, শ্রীলঙ্কা ও বাংলাদেশের বিপক্ষে) ও এক হারে (ভারতের বিপক্ষে) ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে এখন অস্ট্রেলিয়া। আজ জয়ের কোনো বিকল্প ভাবছে না সেমির স্বপ্নে বিভোর অধিনায়ক অ্যারন ফিঞ্চের দল।

৬ ম্যাচে ৪ জয় (দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের বিপক্ষে) ও ২ হারে (পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে) ৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ইংল্যান্ড। শেষ চারে পৌঁছানোর রাস্তা পরিষ্কার করতে জিততে চায় আজ ক্যাপ্টেন ইয়ন মরগানের দলও।

খেলা অনুরাগীদের জন্য রাতে থাকছে ফুটবল রোমাঞ্চ। ফিফা নারী বিশ্বকাপে ইতালিকে মোকাবেলা করবে চীন। নেদারল্যান্ডস লড়বে জাপানের নারীদের বিপক্ষে।

চলুন দেখে নেই টেলিভিশনের পর্দায় মঙ্গলবার কখন কী থাকছে-

ক্রিকেট
আইসিসি বিশ্বকাপ ২০১৯
ইংল্যান্ড-অস্ট্রেলিয়া
সরাসরি বিকেল সাড়ে ৩টা
বিটিভি, জিটিভি, মাছরাঙা, স্টার স্পোর্টস ওয়ান ও স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান

ফুটবল
ফিফা নারী বিশ্বকাপ
ইতালি-চীন
সরাসরি রাত ১০টা
সনি টেন টু

নেদারল্যান্ডস-জাপান
সরাসরি রাত ১টা
সনি টেন টু

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র