Alexa

ইংল্যান্ড যাচ্ছেন ধাওয়ানের স্ট্যান্ডবাই পান্থ

ইংল্যান্ড যাচ্ছেন ধাওয়ানের স্ট্যান্ডবাই পান্থ

ধাওয়ানের বিকল্প হিসেবে বিশ্বকাপের দেশে যাচ্ছেন রিশব পান্থ

ইংল্যান্ড যাচ্ছেন রিশব পান্থ। যোগ দিবেন ভারতের বিশ্বকাপ দলে। ইনজুরিতে থাকা শিখর ধাওয়ানকে কাভার করতেই দলে ডাক পেয়েছেন তরুণ এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। বৃহস্পতিবার সকালে ভারত ছাড়বেন পান্থ।

চোট পেলেও এখনই বাদ দেওয়া হচ্ছে না ওপেনার ধাওয়ানকে। বরং বিশ্বকাপে ভারতের ১৫ সদস্যের দলে থেকে যাচ্ছেন তিনি। এখনো তার খেলার সম্ভাবনা রয়েছে। কোনো কারণে ধাওয়ান বিশ্বকাপ থেকে ছিটকে গেলে দলেই কেবল তার জায়গায় স্থলাভিষিক্ত হবেন পান্থ।

যত দ্রুত সম্ভব এখন পান্থের জন্য ফ্লাইটের ব্যবস্থা করার চেষ্টা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যাতে যতটা সম্ভব দ্রুত তিনি ইংল্যান্ডে থাকা ভারতীয় দলের সঙ্গে যোগ দিতে পারেন।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক সূত্র জানিয়েছেন, ‘আগে ভাগেই স্ট্যান্ডবাই হিসেবে রিশবকে দলে অন্তর্ভূক্ত করা হচ্ছে। যদি ধাওয়ান আর খেলতে না পারেন, তাহলে আমরা আইসিসি-র কাছ থেকে তার বদলি নেওয়ার আবেদন করব। এর পর যাতে পান্থ সঙ্গে সঙ্গে দলে যোগ দিতে পারেন।’

রিশব এখন দলে অতিরিক্ত সদস্য হিসেবে থাকবেন। ধাওয়ান বাদ পড়লেই কেবল ভারতের ১৫ সদস্যের দলে অন্তর্ভূক্ত হবেন তিনি। জার্সি থেকে শুরু করে অফিসিয়্যাল লাগেজ সব কিছু দিল্লীস্থ পান্থের ঠিকানায় ইতিমধ্যে পৌঁছে গেছে।

এখনই শিখর ধাওয়ানকে বাদ দিতে চাচ্ছে না ভারতীয় টিম ম্যানেজমেন্ট। ফিটনেস ফিরে পেতে এ ব্যাটসম্যানকে সময় দিতে রাজি তারা। এজন্য দুই-একটা ম্যাচও অপেক্ষা করতে রাজি ভারতীয়রা। এখন ধাওয়ানকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। যাতে তিনি ফিটনেস ফিরে পেতে পারেন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে বাঁ-হাতের বৃদ্ধাঙ্গুলে চোট পান ধাওয়ান। স্ক্যান রিপোর্টে চিড় ধরা পড়ে। বিশ্বকাপে ফের ব্যাট হাতে নামলেও নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ দুটি মিস করবেন ধাওয়ান।



আপনার মতামত লিখুন :