Alexa

বিশ্বকাপ নাকি রেইন কাপ?

বিশ্বকাপ নাকি রেইন কাপ?

ব্রিস্টলে খেলা দেখতে এসে মঙ্গলবার হতাশা নিয়ে মাঠ ছাড়েন বাংলাদেশের দর্শকরা

বেরসিক বৃষ্টিতে পরিত্যক্ত বিশ্বকাপের আরো একটি ম্যাচ। মঙ্গলবার মাঠেই নামতে পারেনি বাংলাদেশ-শ্রীলঙ্কা। এমন কী টসও করা যায় নি। ব্রিস্টলে দিনভর বৃষ্টিতে বিরক্ত এক ক্রিকেটপ্রেমী ইএসপিএন-ক্রিকইনফোর সরাসরি ধারাভাষ্যে প্রশ্ন রাখলেন- এটা কি বিশ্বকাপ নাকি রেইন কাপ?

সত্যিই তো তাই। বৃষ্টি বাধায় বিশ্বকাপ কেমন যেন প্রাণ হারিয়ে ফেলছে। ৩০ মে শুরু হয়েছে লড়াই। এরপর ১৬ ম্যাচের তিনটিই পণ্ড। টানা দুই দিন দুটো ম্যাচ পরিত্যক্ত!

সব মিলিয়ে ইংলিশ সামারে বৃষ্টি দারুণ সখ্যতা করে নিয়েছে! প্রায় প্রতিদিনই কাঁদছে আকাশ। তারই পথ ধরে এবারের বিশ্বকাপ ক্রিকেট অনাকাংখিত একটা রেকর্ডই গড়ে ফেলেছে। এর আগে ওয়ানডে ক্রিকেটের বিশ্বসেরার লড়াইয়ে এক আসরে এতো ম্যাচ পরিত্যক্ত হয়নি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/11/1560267427649.jpg

১৯৯২ ও ২০০৩ বিশ্বকাপে বৃষ্টিতে দুটি করে ম্যাচ পরিত্যক্ত হয়েছিল। এবার টুর্নামেন্টের প্রথম ১৬ ম্যাচের তিনটিতেই বৃষ্টির জয়ে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে!

৭ জুন ব্রিস্টলে পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে বৃষ্টির উৎপাত শুরু। সেই ম্যাচটিতে টস করতেই নামতে পারেনি দুই সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন। গত সোমবার অবশ্য টস হলো সাউথ্যাম্পটনে। তবে কিছুক্ষণ পরই নেমে আসে বৃষ্টির ধারা। ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার ম্যাচে খেলা হয় মাত্র ৭.৩ ওভার।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/11/1560267479167.jpg

ইংলিশ সামারে বৃ্স্টি হবে-এটাই স্বাভাবিক। এটা জেনেও ইংল্যান্ডে জুন-জুলাইয়ে বিশ্বকাপ। ফেসবুক-টুইটারে এজন্য ট্রলেরও শিকার হচ্ছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি! সিদ্ধান্তটা বিস্ময়কর তো বটেই! এমন কী রাউন্ড রবিন লিগে নেই কোন রিজার্ভ ডে! প্রশ্ন উঠেছে কেন নেই রিজার্ভ ডে? তাহলে হয়তো না খেলে এমন হতাশ হয়ে মাঠ ছাড়তে হতো না কোন দলের!

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি পণ্ড হওয়ায় বিপাকে পড়ল বাংলাদেশ। টানা দুই ম্যাচ হেরে দল ছিল চাপে। সেমি-ফাইনালের স্বপ্নটা দূরেই চলে যাচ্ছে! এবার খেলা না হওয়ায় ফের পয়েন্ট হারালেন মাশরাফিরা। এ অবস্থায় ৪ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে সাত নম্বরে বাংলাদেশ। ৪ পয়েন্ট নিয়ে পাঁচে শ্রীলঙ্কা।

আপনার মতামত লিখুন :