Barta24

বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

English Version

হন্ডুরাসের জালে গোল উৎসব ব্রাজিলের

হন্ডুরাসের জালে গোল উৎসব ব্রাজিলের
কোপার লড়াইয়ের আগে বড় জয় ব্রাজিলের
স্পোর্টস ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

চোট নিয়ে কোপা আমেরিকা থেকে ছিটকে গেছেন নেইমার। তাতে কী? ব্রাজিল দলে তো তারকা ফুটবলারের কোনো অভাব নেই। দলের প্রাণভোমরাকে ছাড়াই ঘরের মাঠের টুর্নামেন্ট জেতার মিশনে প্রস্তুত সেলেসাও শিবির। গ্যাব্রিয়েল জেসুসের জোড়া গোলের সুবাদে হন্ডুরাসকে ৭-০ গোলে উড়িয়ে তেমন হুঙ্কারই যেন দিয়ে রাখল পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

রোববার রাতে শেষ প্রস্তুতিমূলক প্রীতি ম্যাচে হলুদ শিবির ভক্তদের উপহার দিল নান্দনিক ফুটবলের সাম্বা নৃত্য। তার চেয়ে বড় কথা দলের সব তারকা ফুটবলারই পেয়েছেন গোলের দেখা। কোপা আমেরিকা শুরুর আগে যা তাদের বাড়তি অনুপ্রেরণা।

এস্তাদিও ন্যাসিওনাল ডি ব্রাসিলিয়ায় ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার জেসুস ও ডিফেন্ডার থিয়াগো সিলভা বলে মাথা ছুঁয়ে দুই গোলের লিড দেন লাতিন আমেরিকার এ ফুটবল পরাশক্তিকে। পরে পেনাল্টির সুযোগ কাজে লাগিয়ে গোল ব্যবধান ৩-০ তে নিয়ে যান ফিলিপ্পে কুতিনহো।

বিরতির পর জেসুস নিজের জোড়া গোল পূর্ণ করেন। পোর্তো অ্যালেগ্রিতে পরে মধ্য আমেরিকার দেশটির জালে একে একে বল জড়ান ডেভিড নেরেস, লিভারপুলের রবার্তো ফিরমিনো ও এভারটনের রিচার্লিসন।

অবশ্য ম্যাচের শুরুর দিকেই দশ জনের দলে পরিণত হয়েছিল হন্ডুরাস। ফাউল করায় লাল কার্ড দিয়ে তাদের মিডফিল্ডার রোমেল কুইওতোকে মাঠ থেকে বের করে দেন ম্যাচ রেফারি।

২০১২ সালের পর এটাই সাম্বা ফুটবলের সবচেয়ে বড় জয়। তা এসেছে আবার তারকা ফুটবলার নেইমার দলে না থাকার পরও। দিন কয়েক আগে কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচে গোড়ালিতে চোট পান প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)-র এ মেগাস্টার। যে কারণে নেইমার খেলতেই পারবেন না দক্ষিণ আমেরিকান ফুটবলের সব চেয়ে মর্যাদাকর এ আসরে।

হন্ডুরাসের বিপক্ষে ম্যাচ দিয়েই আট বারের কোপা আমেরিকা জয়ী ব্রাজিল তাদের প্রস্তুতি পর্ব শেষ করল। এর আগে চার বার আয়োজক হয়ে চারবারই কোপা আমেরিকা ট্রফি ঘরেই রেখে দিয়েছে তারা।

এবারও ব্রাজিলের সামনে তেমন সুযোগ। কারণ ১৫ জুন থেকে পর্দা উঠতে যাওয়া এ ফুটবল আসরের আয়োজক যে এবার ব্রাজিল। স্বাগতিকরা তাদের নিজেদের রেকর্ডটা ধরে রাখতে পারবে কী না তা সময়ই বলে দেবে। ভক্ত সমর্থকেরা এখন সাম্বা ফুটবলের ছন্দময় জাদু দেখার অপেক্ষায়। তাদের অপেক্ষার প্রহর শেষ হল বলে।

১৫ জুন (বাংলাদেশ সময়) সাও পাওলোতে ব্রাজিল ‘এ’ গ্রুপে থেকে কোপা জেতার ক্যাম্পেইন শুরু করবে বলিভিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে।

আপনার মতামত লিখুন :

খুলনার হয়ে মাঠ মাতাবেন ওয়াটসন

খুলনার হয়ে মাঠ মাতাবেন ওয়াটসন
খুলনা টাইটানসে নাম লেখালেন শেন ওয়াটসন

আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছেন ২০১৬ সালে। তবে ক্রিকেটে ঠিকই ব্যস্ত রেখেছেন নিজেকে। খেলছেন ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে। তার অংশ হিসেবে এবার বাংলাদেশেও আসছেন শেন ওয়াটসন। আগামী বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খুলনা টাইটানসের হয়ে খেলবেন এই অস্ট্রেলিয়ান অলরাউন্ডার।

এ বছরই বিগ ব্যাশ সরিয়ে নিয়েছেন নিজেকে। হাতে এখন অফুরন্ত সময় ওয়াটসনের। তাইতো খুলনার প্রস্তাবে হাসিমুখেই হ্যাঁ বলে দিলেন তিনি।

খুলনা টাইটানস বৃহস্পতিবার তাদের ভেরিফায়েড ফেসবুক পেজে সুখবরটা দিয়ে লিখেছে, ‘গর্বের সঙ্গে আপনাদের সামনে শহরের নতুন টাইটানকে উপস্থাপন করছি। অস্ট্রেলিয়ার অলরাউন্ডার শেন ওয়াটসন খুলনা টাইটানসের সরাসরি বিদেশি চুক্তির একজন ক্রিকেটার হিসেবে বিপিএল ২০১৯-২০ মৌসুম খেলবেন।’

সবকিছু ঠিক থাকলে আগামী ডিসেম্বরে শুরু হবে বিপিএল। মাস পাঁচেক আগেই বিশ্বকাপ জয়ী অলরাউন্ডার ওয়াটসনকে দলে টানল খুলনা।

এদিকে খুলনায় নাম লিখিয়ে ৩৮ বছর বয়সী ওয়াটসনও দিলেন একটি ভিডিও বার্তা। তিনি বলেন, ‘আমি শেন ওয়াটসন। আমার কাছে দারুণ এক রোমাঞ্চকর খবর আছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের আসন্ন মৌসুমে খুলনা টাইটান্সের হয়ে খেলতে আসবো আমি। বিপিএলে খেলতে যারপরনাই রোমাঞ্চিত হয়ে আছি। বিপিএল এমন একটা টুর্নামেন্ট- যেখানে সবসময় খেলতে চেয়েছি। শেষ পর্যন্ত সুযোগটা হয়েই গেল।’

খুলনা গত আসরে লিগ পর্ব টপকাতে পারেনি। এবার সেই ব্যর্থতা সামলে শিরোপা জেতার জন্যই প্রস্তুত হচ্ছে!

টিভিতে বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিজয়গাঁথা

টিভিতে বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিজয়গাঁথা
ফের টেলিভিশনের পর্দায় দেখা যাবে ইংল্যান্ড-নিউজিল্যান্ড ফাইনাল

ওয়ানডে বিশ্বকাপের উন্মাদনায় পর্দা নেমেছে গত রোববার। কিন্তু টেলিভিশনের পর্দায় এখনো থাকছে ক্রিকেট বিশ্বকাপ রোমাঞ্চ। চলছে হাইলাইটস। আজ বৃহস্পতিবার ক্রিকেটপ্রেমীরা দেখে নিতে পারবেন ফাইনালের হাইলাইটস। অবিশ্বাস্য যে ক্রিকেট ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে রচিত হয়েছে ইংল্যান্ডের বিজয়গাঁথা!

অবশ্য বিশ্বকাপে টানা দ্বিতীয়বারের ফাইনালিস্ট কিউইদের ভক্তরা হয়তো দেখতে চাইবেন না এই হাইলাইটস! তবে ইংলিশ সমর্থকরা উপভোগ করবেন জমিয়ে!

শুধু ফাইনাল নয়। ক্রিকেটের বিশ্ব মঞ্চে শুরু থেকে শেষ পর্যন্ত ইংলিশ ক্রিকেটারদের রোমাঞ্চকর অভিযাত্রার হাইলাইটস থাকবে ক্রাউনিং দ্য চ্যাম্পিয়নস অনুষ্ঠানে।

এদিকে ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ট্যুরের লড়াই দেখার সুযোগ থাকছে ক্রীড়াপ্রেমীদের জন্য। ব্যাডমিন্টন লড়াই দর্শকরা সরাসরি টেলিভিশনের পর্দায় উপভোগ করতে পারবেন বেলা ১টা থেকে।

টেনিস অনুরাগীদের হতাশ হওয়ার কিছু নেই। তাদের জন্যও থাকছে উইম্বলডন চ্যাম্পিয়নশিপ হাইলাইটস।

চলুন দেখে নেই বৃহস্পতিবার টেলিভিশনের পর্দায় কখন কী থাকছে-

ক্রিকেট
বিশ্বকাপ ক্রিকেট ২০১৯
ক্রাউনিং দ্য চ্যাম্পিয়নস ২০১৯
রাত ১০টা
স্টার স্পোর্টস টু

ব্যাডমিন্টন
এইচএসবিসি বিডব্লিউএফ ওয়ার্ল্ড ট্যুর ২০১৯
সরাসরি দুপুর ১টা
স্টার স্পোর্টস ওয়ান

টেনিস
উইম্বলডন, হাইলাইটস
সকাল সাড়ে ৯টা
স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র