Alexa

নিশ্চিন্ত মনে হাসপাতাল ছাড়লেন খাজা

নিশ্চিন্ত মনে হাসপাতাল ছাড়লেন খাজা

স্ক্যান রিপোর্টে মিলল স্বস্তির খবর। উসমান খাজার মুখে হাসি

দুশ্চিন্তার কিছু নেই! হাসপাতাল থেকে মিলেছে সুখবর। বিশ্বকাপ খেলা নিয়েও কোন শঙ্কা নেই উসমান খাজার। যদিও বুধবার প্রস্তুতি ম্যাচে যেভাবে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান, তাতে ভয় পেয়ে যান তার সতীর্থরাও। ওয়েস্ট ইন্ডিজের পেসার আন্দ্রে রাসেলের বলে মাথায় আঘাত পেয়ে মাঠ থেকেই হাসপাতালে যেতে হয় তাকে।

সাউদাম্পটন নার্সারি গ্রাউন্ডে বিশ্বকাপের এই প্রস্তুতি ম্যাচে তখন তার ব্যাটে ৭ বলে ৫ রান। উইন্ডিজের পেস বোলার রাসেলের অফ লেন্থের বলটি উড়িয়ে মারতে গিয়ে টাইমিংটা ঠিকঠাক হলো না। বল আঘাত হানে তার হেলমেটের গ্রিলে। নিজেকে ধরে রাখতে না পেরে পড়ে যান তিনি।

দ্রুত তার কাছে ছুটে আসেন বোলার রাসেল। আসেন উইন্ডিজের অন্য ক্রিকেটার আর অজি টিম ডাক্তার রিচার্ড শ। এরপর মাঠেই চলেছে প্রাথমিক চিকিৎসা। কিন্তু ঠিকমতো দাঁড়াতে পারেন নি খাজা। এ কারণেই দ্রুত তাকে নিয়ে যাওয়া হয় সাউদাম্পটনের স্থানীয় হাসপাতালে।

দ্রুত স্ক্যান করানো হয়। তবে স্বস্তির খবর মারাত্মক কিছু ধরা পড়েনি ৩২ বছর বয়সী এই ব্যাটসম্যানের। অল্পতেই রক্ষা পেলেন বিশ্বকাপ স্কোয়াডে থাকা এই অজি ক্রিকেটার। চোয়ালের এই চোট সামলে উঠে দিনকয়েকের বিশ্রাম চাই তার।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/23/1558595090466.jpg

যদিও বেশ ভয়ই পেয়েছিলেন তার সতীর্থরা। পুরো ঘটনার জানাতে গিয়ে আরেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার শন মার্শ বলছিলেন, ‘আমরা বেশ ভয় পেয়ে গিয়েছিলাম। এটা খুবই ভয়ঙ্কর এক ঘটনা!  ওর চেকবোনের পাশে বলটি আঘাত করে। যখন বলের আঘাত লাগে তখন বেশ দুর্বল দেখাচ্ছিল তাকে। ঠিকমতো দাঁড়াতেও পারছিল না। ভাল লাগছে এই ভেবে খাজা ঠিক আছে।’

হাসপাতাল থেকে নিশ্চিন্ত মনে ফিরে উইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে অজিদের জয়ের খবরটা পেলেন খাজা। ক্যারিবীয়দের ২২৯ রান ১১.৩ ওভার হাতে রেখে টপকে যায় অস্ট্রেলিয়া। এবার ইংল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে ২৫ ও ২৭ মে আরও দুটি প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে বিশ্বচ্যাম্পিয়নরা।

৩০ মে ইংল্যান্ডে শুরু ওয়ানডে বিশ্বকাপ। ১ জুন প্রথম ম্যাচে মাঠে নামবে অজিরা। শুরুতেই প্রতিপক্ষ আফগানিস্তান।

আপনার মতামত লিখুন :