Barta24

বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

English Version

কেমন হলো কোপার আর্জেন্টাইন দল?

কেমন হলো কোপার আর্জেন্টাইন দল?
মেসির সঙ্গে ফের মাঠে এক সঙ্গে দেখা মিলবে অ্যাগুয়েরোর
সিনিয়র করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

সপ্তাহখানেক আগে প্রাথমিক দল দেখেই আঁচ করা গিয়েছিল সেরা তারকাদের নিয়েই মাঠে নামবে আর্জেন্টিনা। শিরোপার স্বপ্নে বিভোর দলটি কোন পরীক্ষার পথে হাঁটতে রাজী নয়। এ কারণে পরীক্ষিত ফুটবলারাই জায়গা পেলেন কোপা আমেরিকার আর্জেন্টিনা দলে।

লিওনেল মেসি যে নির্বাসন কাটিয়ে ফিরছেন সেটা তো সবারই জানা। একইসঙ্গে সার্জিও অ্যাগুয়েরোও ডাক পেলেন। গত বছরের রাশিয়া বিশ্বকাপের পর প্রথমবারের মতো জাতীয় দলে দেখা মিলল এই তারকা স্ট্রাইকারের।

লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্টত্বের লড়াই কোপা আমেরিকার একটা ঝুঁকিও নিয়েছেন কোচ লিওনেল স্কালেনি। ২৩ সদস্যের দলে রেখেছেন অফ ফর্মে থাকা স্ট্রাইকার পাওলো দিবালাকে জুভেন্টাসের হয়ে সিরি-এ লড়াইয়ে তার পারফরম্যান্স একেবারেই সাদামাটা। ৩০ ম্যাচে গোলসংখ্যা মাত্র ৫টি।

অথচ স্কালেনি দলে নেননি ইনফর্ম মাউরো ইকার্দিকে। যিনি ইন্টার মিলানের হয়ে সিরি-তে এবার করেছেন ১১ গোল।

তবে সবচেয়ে বড় কথা মেসি অভিমান ভুলে ফের ফিরেছেন আর্জেন্টাইন জার্সিতে। জাতীয় দলের হয়ে বড় একটি ট্রফি জিততে মরিয়া এই কিংবদন্তি ফুটবলার। গত মার্চে ভেনেজুয়েলার বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে শেষ হয়েছিল নির্বাসন। এবার কোপার জন্য আটঘাট বেধেই নামছেন এই মহাতারকা। অসাধারণ একটা ক্লাব মৌসুম শেষে আসছেন জাতীয় দলের ক্যাম্পে।

মৌসুমে সব মিলিয়ে করেছেন ৫০ গোল। লা লিগায় ৩৪ ম্যাচ খেলে ৩৬ গোল করে রেকর্ড ৬ষ্ঠবারের মতো পেলেন পিচিচি ট্রফি। লা লিগার সঙ্গে কোপা দেল রের জয়ের হাতছানি তার সামনে। ২৭ মে থেকে জাতীয় দলের সঙ্গে অনুশীলন শুরু করবেন মেসি।

একইভাবে দুর্দান্ত ফুটবলই আরেক তারকা অ্যাগুয়েরোকে নিয়ে এসেছে জাতীয় দলে। সদ্য শেষ ইংলিশ প্রিমিয়ার লিগে ৩৩ ম্যাচে ২১ গোল করেছেন ম্যানচেস্টার সিটির এই ফুটবলার। দলকে ট্রেবল এনে দেওয়ার পেছে তার ছিল বড় ভূমিকা। এমন ইনফর্ম ফুটবলারকে অবজ্ঞা কী করে করবেন কোচ লিওনেল স্কালেনি?

সব মিলিয়ে শক্তিশালী দল নিয়ে একটি বড় ট্রফির জন্য মরিয়া হয়ে আছে আর্জেন্টিনা। কম তো হয়নি। সেই ১৯৯৩ সালের পর ধরা দিচ্ছে না বড় কোন শিরোপা। এবার ব্রাজিলে অনুষ্ঠেয় কোপার শিরোপা তাদের চাই।

১৪ জুন শুরু হবে কোপা আমেরিকার মাঠের লড়াই। একদিন পরই আর্জেন্টিনা প্রথম ম্যাচে মুখোমুখি হবে কলম্বিয়ার। ’বি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ প্যারাগুয়ে ও এশিয়ার দেশ কাতার।

কোপা আমেরিকার আর্জেন্টিনা দল-

গোলকিপার: ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট), আগুস্তিন মার্চেসিন (ক্লাব আমেরিকা), এস্তেবান আন্দ্রাদা (বোকা জুনিয়র্স)

ডিফেন্ডার: হুয়ান ফেইথ (টটেনহ্যাম), নিকোলাস ওতামেন্দি (ম্যানচেস্টার সিটি), হারমান পেসসেইয়া (ফিওরেন্টিনা), নিকোলাস তাগলিয়াফিকো (আয়াক্স), রামিরেস ফুনেস মোরি (ভিয়ারিয়াল), রেনসো সারাভিয়া (রেসিং ক্লাব), মার্কোস আকুনা (স্পোর্টিং লিসবন), মিল্তন কাসকো (রিভার প্লেট)

মিডফিল্ডার: গিদো রদ্রিগেস (আমেরিকা), লেয়ান্দ্রো পারেদেস (জেনিত), জিওভানি লো সেলসো (রিয়াল বেটিস), এসেকিয়েল পালাসিও (রিভার প্লেট), রবের্তো পেরেইরা (ওয়াটফোর্ড), রদ্রিগো দে পল (উদিনেস), অ্যাঞ্জেল ডি মারিয়া (পিএসজি)

ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা), সার্জিও আগুয়েরো (ম্যানচেস্টার সিটি), লাওতারো মার্টিনেস (ইন্টার মিলান), মাতিয়াস সুয়ারেস (রিভার প্লেট) ও পাওলো দিবালা (জুভেন্টাস)।

আপনার মতামত লিখুন :

খুলনার হয়ে মাঠ মাতাবেন ওয়াটসন

খুলনার হয়ে মাঠ মাতাবেন ওয়াটসন
খুলনা টাইটানসে নাম লেখালেন শেন ওয়াটসন

আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছেন ২০১৬ সালে। তবে ক্রিকেটে ঠিকই ব্যস্ত রেখেছেন নিজেকে। খেলছেন ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে। তার অংশ হিসেবে এবার বাংলাদেশেও আসছেন শেন ওয়াটসন। আগামী বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খুলনা টাইটানসের হয়ে খেলবেন এই অস্ট্রেলিয়ান অলরাউন্ডার।

এ বছরই বিগ ব্যাশ সরিয়ে নিয়েছেন নিজেকে। হাতে এখন অফুরন্ত সময় ওয়াটসনের। তাইতো খুলনার প্রস্তাবে হাসিমুখেই হ্যাঁ বলে দিলেন তিনি।

খুলনা টাইটানস বৃহস্পতিবার তাদের ভেরিফায়েড ফেসবুক পেজে সুখবরটা দিয়ে লিখেছে, ‘গর্বের সঙ্গে আপনাদের সামনে শহরের নতুন টাইটানকে উপস্থাপন করছি। অস্ট্রেলিয়ার অলরাউন্ডার শেন ওয়াটসন খুলনা টাইটানসের সরাসরি বিদেশি চুক্তির একজন ক্রিকেটার হিসেবে বিপিএল ২০১৯-২০ মৌসুম খেলবেন।’

সবকিছু ঠিক থাকলে আগামী ডিসেম্বরে শুরু হবে বিপিএল। মাস পাঁচেক আগেই বিশ্বকাপ জয়ী অলরাউন্ডার ওয়াটসনকে দলে টানল খুলনা।

এদিকে খুলনায় নাম লিখিয়ে ৩৮ বছর বয়সী ওয়াটসনও দিলেন একটি ভিডিও বার্তা। তিনি বলেন, ‘আমি শেন ওয়াটসন। আমার কাছে দারুণ এক রোমাঞ্চকর খবর আছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের আসন্ন মৌসুমে খুলনা টাইটান্সের হয়ে খেলতে আসবো আমি। বিপিএলে খেলতে যারপরনাই রোমাঞ্চিত হয়ে আছি। বিপিএল এমন একটা টুর্নামেন্ট- যেখানে সবসময় খেলতে চেয়েছি। শেষ পর্যন্ত সুযোগটা হয়েই গেল।’

খুলনা গত আসরে লিগ পর্ব টপকাতে পারেনি। এবার সেই ব্যর্থতা সামলে শিরোপা জেতার জন্যই প্রস্তুত হচ্ছে!

টিভিতে বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিজয়গাঁথা

টিভিতে বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিজয়গাঁথা
ফের টেলিভিশনের পর্দায় দেখা যাবে ইংল্যান্ড-নিউজিল্যান্ড ফাইনাল

ওয়ানডে বিশ্বকাপের উন্মাদনায় পর্দা নেমেছে গত রোববার। কিন্তু টেলিভিশনের পর্দায় এখনো থাকছে ক্রিকেট বিশ্বকাপ রোমাঞ্চ। চলছে হাইলাইটস। আজ বৃহস্পতিবার ক্রিকেটপ্রেমীরা দেখে নিতে পারবেন ফাইনালের হাইলাইটস। অবিশ্বাস্য যে ক্রিকেট ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে রচিত হয়েছে ইংল্যান্ডের বিজয়গাঁথা!

অবশ্য বিশ্বকাপে টানা দ্বিতীয়বারের ফাইনালিস্ট কিউইদের ভক্তরা হয়তো দেখতে চাইবেন না এই হাইলাইটস! তবে ইংলিশ সমর্থকরা উপভোগ করবেন জমিয়ে!

শুধু ফাইনাল নয়। ক্রিকেটের বিশ্ব মঞ্চে শুরু থেকে শেষ পর্যন্ত ইংলিশ ক্রিকেটারদের রোমাঞ্চকর অভিযাত্রার হাইলাইটস থাকবে ক্রাউনিং দ্য চ্যাম্পিয়নস অনুষ্ঠানে।

এদিকে ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ট্যুরের লড়াই দেখার সুযোগ থাকছে ক্রীড়াপ্রেমীদের জন্য। ব্যাডমিন্টন লড়াই দর্শকরা সরাসরি টেলিভিশনের পর্দায় উপভোগ করতে পারবেন বেলা ১টা থেকে।

টেনিস অনুরাগীদের হতাশ হওয়ার কিছু নেই। তাদের জন্যও থাকছে উইম্বলডন চ্যাম্পিয়নশিপ হাইলাইটস।

চলুন দেখে নেই বৃহস্পতিবার টেলিভিশনের পর্দায় কখন কী থাকছে-

ক্রিকেট
বিশ্বকাপ ক্রিকেট ২০১৯
ক্রাউনিং দ্য চ্যাম্পিয়নস ২০১৯
রাত ১০টা
স্টার স্পোর্টস টু

ব্যাডমিন্টন
এইচএসবিসি বিডব্লিউএফ ওয়ার্ল্ড ট্যুর ২০১৯
সরাসরি দুপুর ১টা
স্টার স্পোর্টস ওয়ান

টেনিস
উইম্বলডন, হাইলাইটস
সকাল সাড়ে ৯টা
স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র