Barta24

সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

English Version

হতাশার হারে মৌসুম শেষ রিয়ালের

হতাশার হারে মৌসুম শেষ রিয়ালের
মাঠে ফ্লপ দুই রিয়াল তারকা করিম বেনজেমা ও লুকা মডরিচ
সিনিয়র করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

মৌসুমের শুরু থেকেই ছন্নছাড়া ফুটবল খেলে গেছে রিয়াল মাদ্রিদ। শেষেও একই দৃশ্যপট। হতাশাতেই স্প্যানিশ লা লিগা শেষ করেছে সান্টিয়াগো বার্নাব্যুর ক্লাবটি। রোববার নিজেদের মাঠেও ব্যর্থতায় ডুবল তারা। শেষ রাউন্ডে রিয়াল বেটিসের কাছে হার মেনেছে রিয়াল।

রোববার দুপুরে বার্নাব্যুতে ২-০ গোলে হেরে গেছে জায়ান্টরা। আগের ম্যাচে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষেও হার ( ১-৩) হার মেনেছিল রিয়াল।

কোচ পাল্টে জিনেদিন জিদান দ্বায়িত্ব নিলেও ভাগ্য বদলায়নি রিয়ালের। আগের মতোই ব্যর্থ দলটি। এদিন নিজেদের মাঠে বিস্ময়কর ফুটবল খেলল তারা। রিয়ালের মাঠে দারুণ দাপট দেখাল বেটিস। তারা আরো বড় ব্যবধানে জিতলেও অবাক হওয়ার কিছু ছিল না।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/19/1558271083385.jpg

বিচ্ছিন্নভাবে আক্রমণে গিয়েও ফায়দা তুলে নিতে পারেননি করিম বেনজেমারা। হতাশই হতে হয়েছে রিয়ালের। এরমধ্যে খেলার ৬১তম মিনিটে লিড নেয় বেটিস। স্বাগতিকদের হতাশ করে ম্যাচে ব্যবধান গড়ে দেন লোরেন মোরোন। ৭ মিনিট পরই দ্বিগুণ হতে যাচ্ছিল ব্যবধান। কিন্তু লো সেলসোর জোরালো শট আটকে দেন রিয়ালের গোলকিপার কেইলর নাভাস।

তবে ৭৫তম মিনিটে ঠিকই আরেকটি গোল তুলে নেয় বেটিস। প্রতিপক্ষের সমর্থকদে স্তব্ধ করে জোসে রদ্রিগেস খুঁজে নেন নিশানা। এই ব্যবধান ধরে রেখেই মাঠ ছাড়ে বেটিস।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/19/1558271108672.jpg

এবারের লা লিগায় জিদানের অধীনে ১১ ম্যাচ খেলে ছয়টিতে জয়ের দেখা পায়নি রিয়াল। চারটিতে হার, ড্র দুটি ম্যাচ। পথ হারানো দলটিকে নিশ্চিত করেই আসছে মৌসুমে নতুন করে সাজাবেন জিজু।

লিগ শেষে ৩৮ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকল রিয়াল মাদ্রিদ। ৭৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে মৌসুম শেষ করেছে আতলেতিকো মাদ্রিদ। ৮৬ পয়েন্ট নিয়ে লিগ আগেই জিতে নিয়েছে লিওনেল মেসির বার্সেলোনা।

আপনার মতামত লিখুন :

ছুটি শেষে ফিরতে পারবেন ধোনি?

ছুটি শেষে ফিরতে পারবেন ধোনি?
মহেন্দ্র সিং ধোনির ফেরা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা!

ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে নিজেই ইচ্ছে করে সরে দাড়িয়েছেন। আগামী দুই মাস ছুটি! তবে এই সময়টাতে আর্মি ক্যাম্পেই দেখা যাবে মহেন্দ্র সিং ধোনিকে। আপাতত প্যারা মিলিটারি ফোর্সের ট্রেনিংয়ে যোগ দেবেন তিনি। কিন্তু ছুটি শেষে ফের জাতীয় দলে দেখা যাবে কি সাবেক এই অধিনায়ককে?

এমন প্রশ্ন এখন উড়ে বেড়াচ্ছে ভারতের ক্রিকেটাঙ্গনে। যদিও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড জানিয়ে রেখেছে এখনই অবসর নিচ্ছেন না ধোনি। তবে তার ফেরা নিয়েও তৈরি হয়েছে নতুন শঙ্কা!

ক্যারিবীয় সফরের জন্য ভারতীয় দল ঘোষণা করতে গিয়ে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ বলছিলেন- কখন অবসরে যাবেন সেটা ধোনিই জানেন। এটা তার ব্যক্তিগত বিষয় আর ধোনির মতো কিংবদন্তি জানেন কখন সরে দাঁড়াতে হয়!

তবে ছুটি শেষে ধোনির চাইলেই ভারতের জার্সিতে মাঠে নেমে পড়তে পারবেন না! এক্ষেত্রে নির্বাচকদের দিকেই থাকিয়ে থাকতে হবে এই উইকেট কিপার-ব্যাটসম্যানকে। যদি নির্বাচকরা ভবিষ্যতের কথা ভেবে দল গড়তে চায়, তবে ধোনির আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি ঘটবে!

ভারতীয় বোর্ড জানিয়ে রেখেছে-নির্বাচকরা চাইলে তার নাম বিবেচনা করতে পারে। আর না চাইলেও তার এ বিষয়ে কোনও বক্তব্য নেই বোর্ডের।

ধোনি অনেক দিন ধরেই ঘরোয়া ক্রিকেটে খেলছেন না। এ অবস্থায় দু’মাসের বিশ্রাম শেষে ফিরে ফিটনেস পরীক্ষা দেওয়ার সুযোগও থাকছে না। নির্বাচকরা সুযোগ না করে দিলে ফেয়ারওয়েল ম্যাচ খেলার প্রস্তাব পেতে পারেন ধোনি।

এরমধ্যে উইন্ডিজ সফরে দীনেশ কার্তিককে নিয়েও সিদ্ধান্তটা নিয়ে ফেলেছেন নির্বাচকরা। বলা হচ্ছে তার আন্তর্জাতিক ক্যারিয়ার প্রায় শেষ। ঋদ্ধিমান সাহা টেস্টে ফিরেছেন। ঋদ্ধিমান ফিরলেও উইকেটের পেছনে রিশব পান্তই প্রথম পছন্দ। তিন ফরম্যাটেই টিম ইন্ডিয়ার উইকেট কিপার হতে যাচ্ছেন তিনি। সেক্ষেত্রে উইন্ডিজ সফরে তিনি ভাল খেললে ধোনির ফেরাটা কঠিনই হয়ে যাবে‍! যদিও বিশ্বকাপ জয়ী অধিনায়ক এখনো অবসর নেননি!

টিভিতে নিদহাস ট্রফির বাংলাদেশ-ভারত ফাইনাল

টিভিতে নিদহাস ট্রফির বাংলাদেশ-ভারত ফাইনাল
রোহিত-মাহমুদউল্লাহদের সেই উত্তেজনা ছড়ানো লড়াই ফের টিভি পর্দায়

দুর্দান্ত দাপটে ফাইনালে উঠে এসেছিল বাংলাদেশ। কিন্তু শিরোপা লড়াইয়ে ভারতকে হারানো হয়নি! উত্তেজনা ছড়ানো ফাইনালে টাইগারদের ৪ উইকেটে হারিয়ে নিদহাস ট্রফির শিরোপা জিতে নেয় ভারতীয় দল। দিনেশ কার্তিকের (৮ বলে ২৯) ঝড়ো ব্যাটিংয়ে শেষ বলে এসে সর্বনাশ! ২০১৮ সালের সেই টি-টুয়েন্টি লড়াইয়ের হাইলাইটস আজ সোমবার দেখা যাবে টেলিভিশনের পর্দায়।

ছোট পর্দায় থাকছে তামিলনাড়ু প্রিমিয়ার লিগও। টানটান উত্তেজনাকর ক্রিকেট ম্যাচ উপভোগ করতে পারবেন ক্রিকেটপ্রেমীরা। ক্রিকেট লড়াই সরাসরি সম্প্রচার হবে সন্ধ্যা ৭টা ৪৫ মিনিট থেকে।

ইন্দোনেশিয়ান ওপেনের ব্যাডমিন্টন লড়াই দেখার সুযোগ থাকছে ক্রীড়াপ্রেমীদের জন্য। ব্যাডমিন্টন লড়াই দর্শকরা সরাসরি টেলিভিশনের পর্দায় উপভোগ করতে পারবেন দুপুর ১টা থেকে।

দর্শকদের জন্য থাকছে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ কাবাডির লড়াই। প্রো-কাবাডি লিগের খেলা টেলিভিশনের পর্দায় সরাসরি উপভোগ করতে পারবেন রাত ৮টা থেকে। থাকছে উইম্বলডন চ্যাম্পিয়নশিপ হাইলাইটস।

চলুন দেখে নেই সোমবার টেলিভিশনের পর্দায় কখন কী থাকছে-

ক্রিকেট
বিশ্বকাপ ২০১৯
হাইলাইটস, রাত ১১.৩০ মিনিট
স্টার স্পোর্টস টু

নিদহাস ট্রফি
বাংলাদেশ : ভারত, ফাইনাল
হাইলাইটস, সন্ধ্যা ৭.৩০ মিনিট
ডি স্পোর্ট

তামিলনাড়ু প্রিমিয়ার লিগ
সরাসরি সন্ধ্যা ৭টা ৪৫ মিনিট
স্টার স্পোর্টস থ্রি

কাবাডি
ভিভো প্রো-কাবাডি লিগ
সরাসরি রাত ৮টা
স্টার স্পোর্টস ওয়ান ও টু

ব্যাডমিন্টন
ইন্দোনেশিয়ান ওপেন
সরাসরি দুপুর ১টা
স্টার স্পোর্টস ওয়ান

টেনিস
উইম্বলডন, হাইলাইটস
রাত সাড়ে ১০টা
স্টার স্পোর্টস সিলেক্ট টু

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র