Barta24

বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

English

‘চ্যাম্পিয়ন্স লিগে সবাইকে আমন্ত্রণ’

‘চ্যাম্পিয়ন্স লিগে সবাইকে আমন্ত্রণ’
নতুন মিশনে চোখ ইয়ুর্গেন ক্লপের
সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

মাত্র এক পয়েন্ট! একটুর জন্য এবারও ধরা দিল না ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা। ৯৭ পয়েন্ট পেয়েও হতাশ হতে হয়েছে লিভারপুলকে। এতো বেশি পয়েন্ট নিয়ে এর আগে প্রিমিয়ার লিগ রানার্সআপ হয়নি কোন ক্লাবই। এই রেকর্ড কষ্টই বাড়াচ্ছে অলরেডদের। ম্যানচেস্টার সিটিই ফের লিগ চ্যাম্পিয়ন।

তবে হতাশা জিইয়ে রাখতে রাজী নয় এনফিল্ডের ক্লাবটির সমর্থকরা। সামনেই বড় মিশন। হাতছানি দিচ্ছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। ১ জুন মাদ্রিদের ওয়ান্দা মেট্রোপলিটনে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। যেখানে লিভারপুলের প্রতিপক্ষ আরেক ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার।

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে মর্যাদাপূর্ণ টুর্নামেন্টের শিরোপা জিতেই লিগের দুঃখ ভুলতে চায় লিভারপুল। ইয়ুর্গেন ক্লপের চোখ এখন চ্যাম্পিয়ন্স লিগে। জানিয়ে রাখলেন, ‘মৌসুম শেষ! তবে এখনো শিরোপা জেতার সুযোগ আছে আমাদের। সামনেই নতুন আরেক চ্যালেঞ্জ। আমরা ফের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছি। এটা অসাধারণ এক ব্যাপার। ইতিহাসের অন্যতম সেরা সময় কাটাচ্ছি আমরা। ভক্তদের বলবো চ্যাম্পিয়ন্স লিগে সবাইকে আমন্ত্রণ।’

তবে লিগ শিরোপার কাছে গিয়েও জিততে না পেরে হতাশ ক্লপ। লিভারপুলের জার্মান কোচ জানাচ্ছিলেন, ‘৯৭ পয়েন্ট নিয়েও শিরোপা জিততে পারিনি আমরা। ম্যানসিটিকে অভিনন্দন। যোগ্যতর দল হিসেবেই ওরা চ্যাম্পিয়ন হয়েছে। শেষটা আমাদের পক্ষে আসেনি বলে গোটা মৌসুমের পরিশ্রম মিথ্যা হয়ে যাবে না।’

অন্যদিকে লিগ শিরোপা জিতে স্বস্তিতে আছেন পেপ গার্দিওলা। ম্যানচেস্টার সিটির কোচ জানালেন, এটিই তার কোচিং ক্যারিয়ারে সবচেয়ে কঠিন শিরোপা। লিগের শেষ ম্যাচে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের মাঠে ৪-১ গোলে জয়ই এনে দিয়েছে ট্রফি। স্প্যানিশ লা লিগা, বুন্দেসলিগা জিতলেও এবারেরটি আলাদা করেই রাখছেন।

টানা দুই মৌসুমের শিরোপা জিতে গার্দিওলা জানাচ্ছিলেন, ‘ট্রফি পেতে টানা ১৪টা ম্যাচ জিততে হয়েছে আমাদের। এ পর্যন্ত এটিই আমার ক্যারিয়ারের সবচেয়ে কঠিন শিরোপা জয়। তবে আমি লিভারপুলকে অভিনন্দন জানাতে চাই। আমাদের গত মৌসুমের চেয়েও ভাল খেলতে ওরা বাধ্য করেছে।’

আপনার মতামত লিখুন :

শ্বাসরুদ্ধকর ম্যাচে আবাহনীর জয়োৎসব

শ্বাসরুদ্ধকর ম্যাচে আবাহনীর জয়োৎসব
আবাহনী ফুটবলারদের উল্লাস

এএফসি কাপের নকআউট পর্বে আক্রমণের পসরা সাজিয়ে শুরুতে এগিয়ে গিয়েছিল আবাহনী লিমিটেড। কিন্তু উত্তর কোরিয়ান প্রতিপক্ষ এপ্রিল টুয়েন্টিফাইভের ম্যাচে দুর্দান্ত প্রত্যাবর্তন আকাশী-নীলদের ভয় পাইয়ে দিয়েছিল। তবে স্নায়ুচাপের ম্যাচে শেষ হাসি হাসে আবাহনীই। সাত গোলের রোমাঞ্চমাখা ম্যাচ ৪-৩ গোলে জিতে স্বাগতিকরা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার ( ২১ আগস্ট) ইন্টার জোনাল প্লে-অফ সেমি-ফাইনালসের প্রথম পর্বে জয়ের উৎসবে মাতে আবাহনী।

আগামী ২৮ আগস্ট ফিরতি লেগে উত্তর কোরিয়ার মাঠে মুখোমুখি হবে দুই দল।

প্রাথমিক দলে ডাক পেলেন গোলরক্ষক হিমেল

প্রাথমিক দলে ডাক পেলেন গোলরক্ষক হিমেল
গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেল

একটি পরিবর্তন আসল ২০২২ কাতার বিশ্বকাপ বাছাই পর্বের জন্য ঘোষিত বাংলাদেশের প্রাথমিক দলে। স্কোয়াডে যোগ হল আরামবাগের গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেলের নাম।

বিশ্বকাপ বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে কয়েকদিন আগেই ২৫ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাই পর্বে ১০ সেপ্টেম্বর তাজিকিস্তানের দুশানবেতে প্রথম লেগে আফগানদের মোকাবেলা করবে লাল-সবুজ শিবির।

বাছাই পর্বের প্রথম রাউন্ডে লাওসের বিপক্ষে জয়ের ম্যাচে দলে থাকা হিমেল শুরুর দিকে প্রাথমিক দলে ছিলেন না। আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল, আনিসুর রহমান জিকো- এই তিন গোলরক্ষকের সঙ্গে এবার যোগ হল তার নাম। বুধবার প্রাথমিক দলে হিমেলের যোগ দেওয়ার খবর নিশ্চিত করে বাফুফে।

বিশ্বকাপের বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডে ‘ই’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান, ভারত, ওমান ও বিশ্বকাপের স্বাগতিক কাতার।

দুই লেগ মিলিয়ে লাওসকে ১-০ গোলে ধরাশায়ী করে প্রথম রাউন্ডের বাধা উতড়ে যায় বাংলাদেশ।

শুক্রবার (২৩ আগস্ট) কোচ জেমি ডের অধীনে শুরু হবে প্রস্তুতি ক্যাম্প। ১ সেপ্টেম্বর দল দেশ ছাড়বে তাজিকিস্তানের উদ্দেশে।

প্রাথমিক স্কোয়াড

গোলরক্ষক : আশরাফুল ইসলাম রানা, শহিদুল আলম সোহেল, আনিসুর রহমান জিকু ও মাজহারুল ইসলাম হিমেল।

ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, মনজুরুর রহমান, ইয়াসিন খান, রিয়াদুল হাসান, নুরুল নাইয়ুম ফয়সাল ও ইয়াসিন আরাফাত।

মিডফিল্ডার: মাসুক মিয়া জনি, জামাল ভুঁইয়া, মামুনুল ইসলাম, সোহেল রানা, রবিউল হাসান, বিপলু আহমেদ, আরিফুর রহমান ও মোহাম্মদ ইব্রাহিম।

ফরোয়ার্ড : নাবিব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দিন ও জুয়েল রানা।

 

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র