Barta24

বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

English

লিভারপুল নয়, নিজেদের নিয়েই ভাবছে ম্যানসিটি

লিভারপুল নয়, নিজেদের নিয়েই ভাবছে ম্যানসিটি
কঠিন লড়াইয়ের আগে শিষ্যদের সতর্ক করলেন পেপ গার্দিওলা
সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

ভাগ্যটা নিজেদের হাতেই আছে ম্যানচেস্টার সিটির। শেষ ম্যাচে শুধু ব্রাইটনকে হারাতে পারলেই চলবে! ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয় থেকে মাত্র এক ম্যাচে দূরে পেপ গার্দিওলার। দল। রোববার নিজেদের শেষ ম্যাচে জয় ছাড়া কিছুই ভাবছে না ম্যানসিটি। উলভসের বিপক্ষে আরেক ম্যাচে লিভারপুল কী করল তা নিয়ে চিন্তিত নয় দলটি।

অবশ্য ম্যানসিটি রোববার পয়েন্ট হারালে ইংলিশ লিগ জয়ের দরজা খুলে যাবে লিভারপুলের। তখন উলভসকে হারাতে হবে অলরেডদের। লিগের শেষ লড়াইয়ের আগে ৩৭ ম্যাচে সিটির পয়েন্ট ৯৫। সমান ম্যাচে ৯৪ পয়েন্ট লিভারপুলের। মানে ম্যানসিটি ড্র করলেই সুযোগ এসে যাবে এনফিল্ডের ক্লাবটির।

তবে পেপ গার্দিওলার দৃষ্টি শুধু নিজেদের ম্যাচেই। ম্যানসিটি কোচ বলছিলেন, ‘শেষ ম্যাচে লিভারপুল কী করবে তা নিয়ে আমাদের আগ্রহ নেই। আমাদের কি করতে হবে সেটা নিয়েই ভাবছি। কারণ আমরা জিতলে কে কী করল তাতে কিছু যাবে আসবে যাবে না।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/11/1557569172848.jpg

ব্রাইটনের বিপক্ষে ম্যাচে কোন ঝুঁকি নিতে রাজী নন গার্দিওলা। শুরুতেই চেপে ধরতে চান প্রতিপক্ষকে। যদিও ভাল করেই জানেন লড়াইটা সহজ হবে না। কারণ ম্যাচটি খেলতে হবে প্রতিপক্ষের মাঠে। এ কারণেই শিষ্যদের সতর্ক করে দিলেন গার্দিওলা।

ম্যানসিটির কোচ বলেন, ‘ম্যাচের শুরুর দিকে গোল পেয়ে গেলে খুব ভাল হয়। ব্রাইটনের রক্ষণভাগে চোখ আছে বেশ কিছুদিন ধরেই। ওদের খেলা বিশ্লেষণ করে দেখেছি। তাছাড়া এফএ কাপে ওদের সঙ্গে খেলেছি আমরা। যতোটুকু বুঝতে পারছি ব্রাইটনকে হারানো সহজ নয়। তবে আমি জানি কিভাবে খেলতে হবে। আমরা জিতে গেলে লিভারপুল হারল নাকি জিতল এসব নিয়ে ভাবতে হবে না!’

অবশ্য লিভারপুল হাওয়ায় উড়ছে। বার্সেলোনাকে সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে উড়িয়ে দলটি পেয়ে গেছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের টিকিট। আর ম্যানসিটি ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সেরা এই টুর্নামেন্টের নকআউট পর্বের শুরুতেই বিদায় নেয়। তবে অতীত ভুলে বর্তমানেই চোখ গার্দিওলার। প্রিমিয়ার লিগে জিতে সব দুঃখ ভুলতে চান ম্যানসিটির এই স্প্যানিশ কোচ!

আপনার মতামত লিখুন :

কোচের সঙ্গে নির্বাচকও হচ্ছেন মিসবাহ!

কোচের সঙ্গে নির্বাচকও হচ্ছেন মিসবাহ!
মিকি আর্থারের জায়গায় মিসবাহকে চায় পিসিবি

অনুশীলন ক্যাম্প নিয়ে ব্যস্ত পাকিস্তান ক্রিকেট দল। লাহোরের ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে এখন চলছে ১৭ দিনের জাতীয় ক্যাম্প। অবশ্য কোচ ছাড়াই চলছে এই আয়োজন। মিকি আর্থারের বিদায়ের পর এখনো হেড কোচ পায়নি পাকিস্তান। তবে ক্যাম্পে সরফরাজ আহমেদদের তত্ত্বাবধায়ক হিসেবে আছেন সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হক।

অনেকটা কোচের ভূমিকাতেই আছেন তিনি। ঠিক এমন সময় গুঞ্জন-হেড কোচ হতে যাচ্ছেন মিসবাহ। তাকে নিয়ে আগ্রহী পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দেশের সবচেয়ে সফল টেস্ট অধিনায়ককেই জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব দিতে চায় তারা। সব মিলিয়ে প্রধান কোচের পাশাপাশি প্রধান নির্বাচকও করতে চায় পিসিবি।

যদিও মিসবাহ দায়িত্ব নেবেন কীনা তা নিয়েও আছে সংশয়। লাহোরে জাতীয় ক্যাম্পের তত্ত্বাবধায়ক হতেও শুরুতে রাজি ছিলেন না তিনি। তবে এখন দায়িত্বটা নিয়ে বেশ সিরিয়াস মিসবাহ। চোট লুকিয়ে বিদেশী ফ্র্যাঞ্চাইজি লিগে খেলা ক্রিকেটারদের একহাত নেবেন। বিশেষ করে ফকর জামান আর বাবর আজমের মত ক্রিকেটাররা ফিটনেস সমস্যায় জর্জরিত। তাদের দেশের বাইরে খেলার ছাড়পত্র দেওয়ায় ক্ষুব্ধ মিসবাহ।

সাবেক অধিনায়কের এমন কড়া মনোভাব পছন্দ হয়েছে পিসিবির। এ কারণেই কোচের পদেও এখন তাকে বসাতে চাইছে দেশটির ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। এখন অবশ্য কোচ নির্বাচনের পথেই আছে পিসিবি। ২৩ আগস্ট কোচের পদে আবেদনের শেষ দিন!

টেস্ট ম্যাচে মাঠে ৬ দেশ

টেস্ট ম্যাচে মাঠে ৬ দেশ
অ্যাশেজের তৃতীয় টেস্টে মাঠে নামছে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড

অ্যাশেজ সিরিজের দুটি ম্যাচ শেষ। আজ বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকাল চারটায় হেডিংলিতে মাঠে গড়াচ্ছে তৃতীয় টেস্ট। লর্ডসে নাটকীয়তামাখা দ্বিতীয় টেস্ট ড্র হলেও পাঁচ ম্যাচের সিরিজে ১-0 তে এগিয়ে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। তাই যে করেই হোক এ ম্যাচের মধ্য দিয়ে সিরিজে সমতায় ফিরতে চায় ইংল্যান্ড অধিনায়ক জো রুট। আর অজি টিম পেইন চান আরো একধাপ সামনে এগিয়ে যেতে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে প্রথম টেস্ট খেলতে আজ মাঠে নামছে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। নাম ও নম্বর সম্বলিত নতুন জার্সি গায়ে জড়িয়ে জয় দিয়ে বিশেষ রাতটা রাঙিয়ে নিতে চান ক্যাপ্টেন বিরাট কোহলি ও জেসন হোল্ডারের দল। ম্যাচ শুরু সন্ধ্যা সাড়ে ৭টা।

শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াচ্ছে আজ। প্রথম টেস্ট জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে আছে লঙ্কানরা। এখন সিরিজটাই জিতে নিতে চায় স্বাগতিকরা। আর কিউইরা সমতা নিয়ে শেষ করতে চায় সিরিজ। সকাল সাড়ে দশটা থেকে উপভোগ করা যাবে দুদলের লড়াই। সব মিলিয়ে আজ বৃহস্পতিবার টেস্ট ম্যাচ খেলতে মাঠে ৬ দেশ!

ক্রিকেট প্রেমীদের জন্য থাকছে টুয়েন্টি রোমাঞ্চ। টিভিতে দেখা যাবে কর্ণাটক প্রিমিয়ার লিগের লড়াই।

দর্শকদের জন্য থাকছে কাবাডির লড়াইও। প্রো-কাবাডি লিগের ম্যাচ সরাসরি দর্শকরা টেলিভিশনের পর্দায় উপভোগ করতে পারবেন রাত ৮টা থেকে। 

চলুন দেখে নেই বৃহস্পতিবার টেলিভিশনের পর্দায় কখন কী থাকছে-

ক্রিকেট
অ্যাশেজ সিরিজ
ইংল্যান্ড-অস্ট্রেলিয়া
তৃতীয় টেস্ট, প্রথম দিন
সরাসরি বিকেল ৪টা
সনি সিক্স

ওয়েস্ট ইন্ডিজ-ভারত
প্রথম টেস্ট, প্রথম দিন
সরাসরি সন্ধ্যা সাড়ে ৭টা
সনি টেন ওয়ান ও সনি টেন ওয়ান এইচডি

শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড
দ্বিতীয় টেস্ট, প্রথম দিন
সরাসরি সকাল সাড়ে ১০টা
সনি ইএসপিএন

ক্রিকেট
কর্ণাটক প্রিমিয়ার লিগ
সরাসরি বিকাল সাড়ে ৩টা ও সন্ধ্যা সাড়ে ৭টা
স্টার স্পোর্টস থ্রি

কাবাডি
প্রো-কাবাডি লিগ
সরাসরি রাত ৮টা
স্টার স্পোর্টস টু

ব্যাডমিন্টন
ওয়ার্ল্ড ট্যুর
সরাসরি দুপুর ১টা
স্টার স্পোর্টস ওয়ান

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র