Barta24

বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

English Version

দরজায় লাথি দিলেন আম্পায়ার নাইজেল লং!

দরজায় লাথি দিলেন আম্পায়ার নাইজেল লং!
নাইজেল লং : রাগ সামাল দিতে পারলেন না!
স্পেশাল করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

রাগ করে ক্রিকেটারদের ড্রেসিংরুমের দরজা বা জানালার কাঁচ ভাঙ্গার ঘটনা নতুন কিছু নয়। কিন্তু তাই বলে আম্পায়াররাও একই কাজ করবেন?

জ্বি, এমন ঘটনাই ঘটিয়েছেন এবারের আইপিএলে আম্পায়ার নাইজেল লং। ম্যাচে নিজের ভুল সিদ্ধান্তে নিজের ওপর ক্ষিপ্ত হয়েই আম্পায়ার্স রুমের দরজা লাথি মেরে ভেঙ্গে ফেলেছেন নাইজেল লং।

৪ মে ব্যাঙ্গালোরের চিন্নাস্বামী স্টেডিয়ামে এই ঘটনা ঘটান ইংল্যান্ডের এই আম্পায়ার। রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর এবং সানরাইজার্স হায়দরাবাদের মধ্যকার ম্যাচের শেষ ওভারে নাইজেল লং একটা ভুল সিদ্ধান্ত নেন। হায়দরাবাদের ইনিংসের শেষ ওভারে বল করছিলেন ব্যাঙ্গালোরের পেসার উমেশ যাদব। ইনিংসের শেষ বলে নো কল করেন আম্পায়ার নাইজেল লং। ফ্রিহিট হলো। কিন্তু খানিকবাদে মাঠের জায়ান্ট স্ক্রিনে দেখা গেলো যাদবের পা পপিং ক্রিজের মধ্যেই ছিলো। অর্থাৎ নিয়ম মানলে সেটা কোনো মতোই নো বল ছিলো না। জায়ান্ট স্ক্রিনে রিপ্লে দেখে ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি ও বোলার উমেশ যাদব দুজনেই আম্পায়ারের কাছে প্রতিবাদ জানান। তা সত্ত্বেও আম্পায়ার নাইজেল লং নিজের সিদ্ধান্ত বদলাননি। নো বল বহাল থাকে। বাড়তি বলে বাউন্ডারি পায় সানরাইজার্স। তবে ম্যাচে সেটা ব্যাঙ্গালোরের জন্য বড় কোনো সমস্যা হয়নি। ম্যাচটা তারা চার বল বাকি থাকতেই জিতে নেয়।

ম্যাচে নিজের বাজে সিদ্ধান্তের রাগ ঝাড়েন আম্পায়ার নাইজেল লং আম্পায়ার্স রুমের দরজার ওপর। লাথি মেরে বসেন। ভাগ্য ভালো যে কাঁচের বড় দরজা তার লাথির ভার সহ্য করে নেয়। ভেঙ্গে পড়েনি। তবে কাঁচে দাগ বসে যায়। ক্ষতিগ্রস্থ হয় দরজা। পরে এই ঘটনা নিয়ে কর্ণাটক রাজ্য ক্রিকেট এসোসিয়েশন ম্যাচ রেফারি ভি নারায়ন কুটির সঙ্গে আলাপ আলোচনা শেষে আইপিএলের প্রশাসক কমিটির কাছে রিপোর্ট করে।

কর্ণাটক ক্রিকেট এসোসিয়েশনের সম্পাদক আর সুধাকর জানান-‘মাঠে তার ভুল সিদ্ধান্ত নিয়ে বিরাট কোহলি ও বোলার উমেশ যাদব প্রতিবাদ করায় আম্পায়ার নাইজেল লং একটু আপসেট হয়ে পড়েছিলেন। হতাশ হয়ে নিজের রাগ সামাল দিতে না পেরে তিনি খেলার বিরতির সময় আম্পায়ার্স রুমের দরজায় লাথি মেরে বসেন। তবে ভাগ্য ভালো যে তার লাথিতে দরজার কাঁচ ভেঙ্গে পড়েনি।’

আম্পায়ার্স রুমের দরজায় লাথি মেরে ক্ষতিসাধণ করায় আম্পায়ার নাইজেল লংকে পাঁচহাজার রূপী জরিমানা করা হয়। নাইজেল লং তার দোষ স্বীকার করে নেন। কোনো প্রতিবাদ করেননি। জরিমানা পরিশোধ করে দেন।

আপনার মতামত লিখুন :

আফগানিস্তানের বিপক্ষে খেলছেন রুবেল-সাব্বির

আফগানিস্তানের বিপক্ষে খেলছেন রুবেল-সাব্বির
আফগান ‘এ’ দলের মুখোমুখি রুবেল ও সাব্বির

শ্রীলঙ্কা সফরের আগে দেশের মাঠেই পরীক্ষা দিতে হচ্ছে জাতীয় দলের চার ক্রিকেটারের। এ কারণেই বুধবার শুরু প্রস্তুতি ক্যাম্পে নেই রুবেল হোসেন, সাব্বির রহমান, এনামুল হক বিজয় ও মোহাম্মদ মিঠুন। তারা খেলবেন আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে ম্যাচে।

চট্টগ্রামে সফরকারী আফগান দলের সঙ্গে প্রথম ওয়ানডেতে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে খেলবেন এই চার ক্রিকেটার। বুধবার রুবেল, সাব্বির, এনামুল হক আর মিঠুনকে রেখেই প্রথম ওয়ানডের দল ঘোষণা করেছেন নির্বাচকরা।

ইংল্যান্ড বিশ্বকাপে ড্রেসিংরুমেই বেশি সময় কেটেছে রুবেল, সাব্বির ও মিঠুনের। এ কারণেই তাদের ম্যাচটি খেলার সুযোগ করে দিলেন নির্বাচকরা। এনামুল দলে ফিরেছেন বছর খানেক পর। আন্তর্জাতিক ম্যাচের আগে তার ফিটনেসটাও থেকে নিতে চাইছে টিম ম্যানেজম্যান্ট।

দলে এই চার ক্রিকেটার ছাড়া রয়েছেন অভিজ্ঞ ইমরুল কায়েস, ফরহাদ রেজা। সঙ্গে আছেন আবু হায়দার রনি, মেহেদি হাসানকেও।

শুক্রবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে।

প্রথম ওয়ানডের বাংলাদেশ ‘এ’ দল-
ইমরুল কায়েস, এনামুল হক, আফিফ হোসেন, রুবেল হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, ফরহাদ রেজা, আবু জায়েদ চৌধুরী, ফজলে মাহমুদ, মোহাম্মদ নাঈম শেখ, নাজমুল ইসলাম অপু, আবু হায়দার, মিনহাজুল আবেদীন আফ্রিদি ও মেহেদি হাসান।

 

আফগানদের বিপক্ষে ম্যাচে শুরু বিশ্বকাপ বাছাই

আফগানদের বিপক্ষে ম্যাচে শুরু বিশ্বকাপ বাছাই
ফুটবল দলের সামনে নতুন চ্যালেঞ্জ

কাতার-২০২২ ফুটবল বিশ্বকাপের বাছাই পর্বে এবার বাংলাদেশের সামনে নতুন চ্যালেঞ্জ। জামাল ভুঁইয়ার দল তৃতীয় পর্বে উঠার লড়াইয়ে নামবে আগামী ১০ সেপ্টেম্বর। লাওসকে টপকে দল এরইমধ্যে পেয়েছে দ্বিতীয় পর্বের টিকিট।

বুধবার মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে অনুষ্ঠিত হয় বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডের ড্র। এবার লড়াইয়ে গ্রুপ পর্বে আটটি ম্যাচ খেলবে বাংলাদেশ। লড়াই হবে হোম ও অ্যাওয়ে ভিত্তিতে।

গ্রুপ ‘ই’তে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান, ভারত, ওমান ও বিশ্বকাপের স্বাগতিক কাতার। এশিয়ার ৪০ দেশকে বাছাই পর্বে ভাগ করা হয়েছে ৮ গ্রুপে। প্রতি গ্রুপে থাকছে- ৫ দেশ। গ্রুপের চ্যাম্পিয়ন দলই পা রাখবে তৃতীয় রাউন্ডে। ৮ গ্রুপের সেরা চার রানারর্স আপ দলও পাবে পরের রাউন্ডের টিকিট।

আরও পড়ুন : বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের চার প্রতিপক্ষ

৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয় পর্বের লড়াই। ম্যাচ চলবে ২০২০ সালের ৯ জুন পর্যন্ত।

চলুন দেখে নেই বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ ফুটবল দলের ম্যাচগুলোর সূচি-

১০ সেপ্টেম্বর

আফগানিস্তান

বাংলাদেশ

১০ অক্টোবর

বাংলাদেশ

কাতার

১৫ অক্টোবর

ভারত

বাংলাদেশ

১৪ নভেম্বর

ওমান

বাংলাদেশ

২৬ মার্চ,২০২০

বাংলাদেশ

আফগানিস্তান

৩১ মার্চ, ২০২০

কাতার

বাংলাদেশ

৪ জুন, ২০২০

বাংলাদেশ

ভারত

৯ জুন, ২০২০

বাংলাদেশ

ওমান

 

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র