Barta24

বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

English

মেসির জোড়া গোল, ফাইনালে এক পা বার্সার

মেসির জোড়া গোল, ফাইনালে এক পা বার্সার
বার্সা তারকা লিওনেল মেসির গোল উদযাপন
সিনিয়র করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

ক্লাব ফুটবলে তিনি সর্বকালের সেরাদের একজন। মাঠের ফুটবলে বারবারই ঝড় তুলে নিজেকে নিয়ে যাচ্ছেন অনন্য উচ্চতায়। এবার লিওনেল মেসি ম্যাজিকে উড়ে গেল লিভারপুল। তার অসাধারণ ফুটবলের পথ ধরে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে এক পা দিয়ে রাখল বার্সেলোনা।

বুধবার ন্যু ক্যাম্পে সেমি-ফাইনালের প্রথম লেগে ৩-০ গোলে জয় তুলে নিয়েছে কাতালান ক্লাবটি। ম্যাচে জোড়া গোল করেছেন মেসি। লুইস সুয়ারেস করেন অন্য গোলটি।

আসছে মঙ্গলবার অ্যানফিল্ডে ফিরতি লেগে লিভারপুলের সঙ্গে লড়বে বার্সা। যেখানে ০-২ গোলে হারলেও ফাইনালে তারাই খেলবে!

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/02/1556760197433.jfif

প্রতিপক্ষের মাঠে অসাধারণ ফুটবল খেলে এগিয়ে গেল বার্সেলোনা। খেলার শুরু থেকে শেষ অব্দি দাপট ছিল স্প্যানিশ চ্যাম্পিয়নদের।

তবে কিছুটা লড়েছেন মোহাম্মদ সালাহ। মনে হচ্ছিল তিনি এদিন গতির ঝড় তুলে চমকে দেবেন বার্সাকে। তবে তিনি ও সাদিও মানে কেউই প্রতিপক্ষের গোলকিপার মার্ক-আন্দ্রে টের স্টেগানকে বোকা বানাতে পারেন নি!

খেলার ২৬ মিনিটে এসে প্রথম গোলের দেখা পায় বার্সা। গোল আদায় করে নেন সুয়ারেস। চ্যাম্পিয়ন্স লিগে এটি বার্সেলোনার পাঁচশতম গোল। রিয়াল মাদ্রিদ এর আগেই নাম লিখিয়েছে এই ক্লাবে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/02/1556760221566.jpg

এরপর অবশ্য খেলার ফেরার চেষ্ঠা চালিয়ে গেছে লিভারপুল। কিন্তু বার্সার গোলকিপার স্টেগার বারবারই হতাশ করেন। বিশেষ করে ৪৭তম মিনিটে জেমস মিলনারের শট ও ৫৩তম মিনিটে সালাহকে হতাশ করেন তিনি।

৬৮তম মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে আরো এগিয়ে যেতে পারতো কাতালান ক্লাবটি। কিন্তু মেসির ভাসানো ফ্রি-কিক থেকে বল পেয়েও সুযোগটা কাজে লাগাতে পারেন নি সুয়ারেস।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/02/1556760238308.jpg

এরইমধ্যে ৭৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ফেলে বার্সা। গোলদাতা খোদ মেসি। সার্জিও রবের্তোর কাছ থেকে বল পান সুয়ারেস। তার শট ক্রসবারে লেগে ফিরে আসলে সুযোগটা কাজে লাগান মেসি। বার্সা অধিনায়কের গোলে জয় নিশ্চিত হয়ে যায় দলের।

বিস্ময়কর হলেও সত্য চ্যাম্পিয়ন্স লিগে সব মিলিয়ে ৩২ দলের বিপক্ষে গোল পেলেন মেসি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/02/1556760397098.jpg

সেই মেসি ম্যাজিকে ৮২তম মিনিটে আরো এগিয়ে যায় বার্সা। সেই ট্রেডমার্ক ফ্রি-কিকে আনন্দে ভাসান ন্যু ক্যাম্পের ভক্তদের। চলতি ইউরোপসেরার লড়াইয়ে এটি মেসির ১২ নম্বর গোল।

পরিসংখ্যানবিদরা জানাচ্ছেন, ২০০৫ সালের  ১ মে বার্সার হয়ে প্রথম গোলের দেখা পেয়েছিলেন মেসি। আবার দলের হয়ে এদিন গোল পেয়ে গেলেন। একইসঙ্গে পা রাখেন ছয়শ গোলের মাইলফলকে।

আপনার মতামত লিখুন :

কোচের সঙ্গে নির্বাচকও হচ্ছেন মিসবাহ!

কোচের সঙ্গে নির্বাচকও হচ্ছেন মিসবাহ!
মিকি আর্থারের জায়গায় মিসবাহকে চায় পিসিবি

অনুশীলন ক্যাম্প নিয়ে ব্যস্ত পাকিস্তান ক্রিকেট দল। লাহোরের ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে এখন চলছে ১৭ দিনের জাতীয় ক্যাম্প। অবশ্য কোচ ছাড়াই চলছে এই আয়োজন। মিকি আর্থারের বিদায়ের পর এখনো হেড কোচ পায়নি পাকিস্তান। তবে ক্যাম্পে সরফরাজ আহমেদদের তত্ত্বাবধায়ক হিসেবে আছেন সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হক।

অনেকটা কোচের ভূমিকাতেই আছেন তিনি। ঠিক এমন সময় গুঞ্জন-হেড কোচ হতে যাচ্ছেন মিসবাহ। তাকে নিয়ে আগ্রহী পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দেশের সবচেয়ে সফল টেস্ট অধিনায়ককেই জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব দিতে চায় তারা। সব মিলিয়ে প্রধান কোচের পাশাপাশি প্রধান নির্বাচকও করতে চায় পিসিবি।

যদিও মিসবাহ দায়িত্ব নেবেন কীনা তা নিয়েও আছে সংশয়। লাহোরে জাতীয় ক্যাম্পের তত্ত্বাবধায়ক হতেও শুরুতে রাজি ছিলেন না তিনি। তবে এখন দায়িত্বটা নিয়ে বেশ সিরিয়াস মিসবাহ। চোট লুকিয়ে বিদেশী ফ্র্যাঞ্চাইজি লিগে খেলা ক্রিকেটারদের একহাত নেবেন। বিশেষ করে ফকর জামান আর বাবর আজমের মত ক্রিকেটাররা ফিটনেস সমস্যায় জর্জরিত। তাদের দেশের বাইরে খেলার ছাড়পত্র দেওয়ায় ক্ষুব্ধ মিসবাহ।

সাবেক অধিনায়কের এমন কড়া মনোভাব পছন্দ হয়েছে পিসিবির। এ কারণেই কোচের পদেও এখন তাকে বসাতে চাইছে দেশটির ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। এখন অবশ্য কোচ নির্বাচনের পথেই আছে পিসিবি। ২৩ আগস্ট কোচের পদে আবেদনের শেষ দিন!

টেস্ট ম্যাচে মাঠে ৬ দেশ

টেস্ট ম্যাচে মাঠে ৬ দেশ
অ্যাশেজের তৃতীয় টেস্টে মাঠে নামছে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড

অ্যাশেজ সিরিজের দুটি ম্যাচ শেষ। আজ বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকাল চারটায় হেডিংলিতে মাঠে গড়াচ্ছে তৃতীয় টেস্ট। লর্ডসে নাটকীয়তামাখা দ্বিতীয় টেস্ট ড্র হলেও পাঁচ ম্যাচের সিরিজে ১-0 তে এগিয়ে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। তাই যে করেই হোক এ ম্যাচের মধ্য দিয়ে সিরিজে সমতায় ফিরতে চায় ইংল্যান্ড অধিনায়ক জো রুট। আর অজি টিম পেইন চান আরো একধাপ সামনে এগিয়ে যেতে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে প্রথম টেস্ট খেলতে আজ মাঠে নামছে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। নাম ও নম্বর সম্বলিত নতুন জার্সি গায়ে জড়িয়ে জয় দিয়ে বিশেষ রাতটা রাঙিয়ে নিতে চান ক্যাপ্টেন বিরাট কোহলি ও জেসন হোল্ডারের দল। ম্যাচ শুরু সন্ধ্যা সাড়ে ৭টা।

শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াচ্ছে আজ। প্রথম টেস্ট জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে আছে লঙ্কানরা। এখন সিরিজটাই জিতে নিতে চায় স্বাগতিকরা। আর কিউইরা সমতা নিয়ে শেষ করতে চায় সিরিজ। সকাল সাড়ে দশটা থেকে উপভোগ করা যাবে দুদলের লড়াই। সব মিলিয়ে আজ বৃহস্পতিবার টেস্ট ম্যাচ খেলতে মাঠে ৬ দেশ!

ক্রিকেট প্রেমীদের জন্য থাকছে টুয়েন্টি রোমাঞ্চ। টিভিতে দেখা যাবে কর্ণাটক প্রিমিয়ার লিগের লড়াই।

দর্শকদের জন্য থাকছে কাবাডির লড়াইও। প্রো-কাবাডি লিগের ম্যাচ সরাসরি দর্শকরা টেলিভিশনের পর্দায় উপভোগ করতে পারবেন রাত ৮টা থেকে। 

চলুন দেখে নেই বৃহস্পতিবার টেলিভিশনের পর্দায় কখন কী থাকছে-

ক্রিকেট
অ্যাশেজ সিরিজ
ইংল্যান্ড-অস্ট্রেলিয়া
তৃতীয় টেস্ট, প্রথম দিন
সরাসরি বিকেল ৪টা
সনি সিক্স

ওয়েস্ট ইন্ডিজ-ভারত
প্রথম টেস্ট, প্রথম দিন
সরাসরি সন্ধ্যা সাড়ে ৭টা
সনি টেন ওয়ান ও সনি টেন ওয়ান এইচডি

শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড
দ্বিতীয় টেস্ট, প্রথম দিন
সরাসরি সকাল সাড়ে ১০টা
সনি ইএসপিএন

ক্রিকেট
কর্ণাটক প্রিমিয়ার লিগ
সরাসরি বিকাল সাড়ে ৩টা ও সন্ধ্যা সাড়ে ৭টা
স্টার স্পোর্টস থ্রি

কাবাডি
প্রো-কাবাডি লিগ
সরাসরি রাত ৮টা
স্টার স্পোর্টস টু

ব্যাডমিন্টন
ওয়ার্ল্ড ট্যুর
সরাসরি দুপুর ১টা
স্টার স্পোর্টস ওয়ান

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র