Barta24

মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

English Version

আট ম্যাচ পরে সাকিব একাদশে!

আট ম্যাচ পরে সাকিব একাদশে!
ফের সাইরাইজার্সের একাদশে সাকিব
স্পেশাল করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে চলতি আইপিএলের প্রথম ম্যাচে খেলেছিলেন সাকিব আল হাসান। তারপর টানা আট ম্যাচে একাদশে খেলার সুযোগই হয়নি তার। দলের দশম ম্যাচে এসে নিজের দ্বিতীয় ম্যাচ খেলার সুযোগ পেলেন অবশেষে। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে মঙ্গলবার (২৩ এপ্রিল) রাতের ম্যাচে খেলছেন সাকিব।

সানরাইজার্সের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন হঠাৎ করে পারিবারিক প্রয়োজনে দেশে ফিরে যাওয়ায় এই ম্যাচে সাকিব খেলার সুযোগটা পেলেন। চেন্নাইয়ের বিপক্ষে সানরাইজার্সের বাকি বিদেশিরা হলেন- ডেভিড ওয়ার্নার, জনি বেয়ারস্টো ও রশিদ খান।

চলতি আইপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে চেন্নাই সুপার কিংস। ১১ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট। আর এই ম্যাচের আগে পয়েন্ট তালিকায় সানরাইজার্স হায়দরাবাদ চতুর্থ স্থানে। ৯ ম্যাচে ৫ জয় ও ৪ হারে তাদের পয়েন্ট ১০।

মঙ্গলবার নিজ শহরের এই মাঠের ম্যাচে চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি টসে জিতে বোলিং বেছে নেন। চিদাম্বরাম স্টেডিয়ামের উইকেট সাধারণত স্পিনারদের একটু বাড়তি সুবিধা দিয়ে থাকে এই বিবেচনায় চেন্নাই দলে পেস বোলার শার্দুল ঠাকুরের জায়গায় স্পিনার হরভজন সিংকে একাদশে খেলাচ্ছে।

সানরাইজার্সের একাদশে সাকিব আল হাসান ফিরে আসায় দলের স্পিন শক্তিও পেশি ফোলাচ্ছে। তবে সাকিব যেহেতু এই ম্যাচে খেলছেন ব্যাটসম্যান কেন উইলিয়ামসের বিকল্প হিসেবে তাই দল তার কাছ থেকে ব্যাটিংয়ে রান চায়।

আইপিএলের উদ্ভোধনী ম্যাচে কলকাতা নাইটরাইডার্সের বিপক্ষে সাকিব তার প্রথম ম্যাচ খেলেছিলেন। সেই ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ হয়নি তার। ৪১ রানে ১ উইকেট পেয়েছিলেন। ইডেন গার্ডেন্সে সেই ম্যাচ হারে সানরাইজার্স। শেষ ওভারে বল করতে এসে সেই ম্যাচ বাঁচাতে পারেননি সাকিব।

আপনার মতামত লিখুন :

মানহানির মামলায় ২ লাখ ডলার পেলেন গেইল

মানহানির মামলায় ২ লাখ ডলার পেলেন গেইল
মাঠের বাইরে সুখবর ক্রিস গেইলের

অস্ট্রেলিয়ার তিন পত্রিকার বিরুদ্ধে মানহানির মামলা করে জিতেছিলেন ক্রিস গেইল। পেয়েছিলেন ক্ষতিপূরণের আদেশ। এবার সেই রায়ের বিরুদ্ধে সিডনি মর্নিং হেরাল্ড, দ্য এজ ও ক্যানবেরা টাইমসের করা আপিলেও জিতলেন ক্যারিবিয়ান এ সুপারস্টার।

২০১৫ সালে সিডনিতে এক নারী ম্যাসেজ থেরাপিস্টের সামনে গেইল নিজেকে বাজে ভাবে উপস্থাপন করে ছিলেন। এমন দাবী করে খবর ছাপে অস্ট্রেলিয়ার ওই তিন পত্রিকা।

গেইল দাবী করেন, খবরটা মোটেই সত্য নয়। মানহানির মামলা করে জিতে যান এ মারকুটে ব্যাটসম্যান। ক্ষতিপূরণ হিসেবে গতবছর গেইলকে ২ লাখ ১০ হাজার ডলার (১ লাখ ৭০ হাজার পাউন্ড বা ৩ লাখ অস্ট্রেলিয়ান ডলার) দেওয়ার আদেশ দেন নিউ সাউথ ওয়েলসের সুপ্রিম কোর্ট।

বিচার চলাকালে ম্যাসেজ থেরাপিস্ট লিয়ান্নে রাসেল অভিযোগ করেন, ড্রেসিং রুমে গেইল খানিকটা বাজে ভাবে নিজেকে জাহির করেছিলেন। এতে তিনি মর্মাহত হয়ে রুম থেকে বেরিয়ে যেতে বাধ্য হন।

২০১৬ সালে টেলিভিশন সাক্ষাৎকারে এক নারী সাংবাদিককে গেইল বলে ছিলেন, ‘লজ্জা পেয়েও না, সোনা।’ এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে ওই নারী শুরুতে যোগাযোগ করেন ফেয়ারফ্যাক্স মিডিয়ার সঙ্গে। পরে যোগাযোগ করেন তিন পত্রিকার মালিকের সঙ্গে।

গেইল দাবী করেন, মিসেস রাসেলের অভিযোগ বানোয়াট। পরে ওই তিন পত্রিকা খবরের সত্যতা প্রমাণে ব্যর্থ হলে জুরি বোর্ড গেইলের পক্ষে রায় দেন। গেইলের আইনজীবী মৌখিকভাবে মিসেস রাসেলকে আক্রমণ করে করেছেন দাবী করে এই রায়ের বিরুদ্ধে আপিল করে ছিল ওই তিন পত্রিকা। কিন্তু কোনো লাভ হল না। জয় হল গেইলেরই।

তবে একই সঙ্গে ক্ষতিপূরণের পরিমাণটা যথেষ্ট নয় দাবী করে গেইলের পাল্টা আপিলও বাতিল করে দেন কোর্ট।

নতুন কোচ খুঁজছে ভারত

নতুন কোচ খুঁজছে ভারত
রবি শাস্ত্রীর সঙ্গে সম্পর্কটা আর রাখতে চাইছে না বিসিসিআই

কোচ রবি শাস্ত্রীর সঙ্গে চুক্তি নবায়ন করছে না ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তাই নতুন কোচের খোঁজে নেমেছে তারা। প্রধান কোচের পদে আবেদন চেয়ে ইতোমধ্যে বিজ্ঞপ্তিও দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

শুধু প্রধান কোচ নন। ব্যাটিং কোচ, বোলিং কোচ, ফিল্ডিং কোচ, ফিজিওথেরাপিস্ট, স্ট্রেংথ ও কন্ডিশনিং কোচ এবং প্রশাসনিক ম্যানেজার চেয়েও দরখাস্ত আহ্বান করেছে ভারতীয় ক্রিকেটের এ সর্বোচ্চ সংস্থা।

নিয়োগ প্রক্রিয়া নতুন করে হলেও ভারতীয় দলের (সিনিয়র ছেলে) বর্তমান কোচিং স্টাফদের সামনে পুনরায় নিয়োগ পাওয়ার সুযোগ থাকছে। এমনটা জানিয়ে বিসিসিআই জানিয়েছে, ‘ভারতের বর্তমান কোচিং স্টাফ নিয়োগ প্রক্রিয়ায় সরাসরি জায়গা করে নেবে।’ ৩০ জুলাই আবেদন করার শেষ দিন।

ভারতের বিশ্বকাপ মিশন শেষে অবশ্য বর্তমান কোচিং স্টাফদের মেয়াদ ৪৫ দিন বাড়িয়েছে বিসিসিআই। ৩ আগস্ট থেকে শুরু হতে যাওয়া ওয়েস্ট ইন্ডিজ সফর কাভার করতেই কোচ রবি শাস্ত্রী, বোলিং কোচ ভারত অরুন, ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার ও ফিল্ডিং কোচ আর শ্রীধরকে এই বাড়তি সুযোগ দিয়েছে বোর্ড।

বর্তমান কোচিং স্টাফের পুনরায় নিয়োগ পাওয়ার সুযোগ থাকলেও ভারতীয় ক্রিকেট দল পাচ্ছে নতুন ট্রেনার ও ফিজিও। কারণ বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ভারতের বিদায়ের পরই তারা চাকরি ছেড়ে দিয়েছেন।

এক মাসের সফরে তিনটি করে টি-টুয়েন্টি ও ওয়ানডে ম্যাচের পর দুটি টেস্ট খেলবে ভারত। ১৫ সেপ্টেম্বর থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে তারা হোম সিরিজ।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র