Alexa

আট ম্যাচ পরে সাকিব একাদশে!

আট ম্যাচ পরে সাকিব একাদশে!

ফের সাইরাইজার্সের একাদশে সাকিব

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে চলতি আইপিএলের প্রথম ম্যাচে খেলেছিলেন সাকিব আল হাসান। তারপর টানা আট ম্যাচে একাদশে খেলার সুযোগই হয়নি তার। দলের দশম ম্যাচে এসে নিজের দ্বিতীয় ম্যাচ খেলার সুযোগ পেলেন অবশেষে। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে মঙ্গলবার (২৩ এপ্রিল) রাতের ম্যাচে খেলছেন সাকিব।

সানরাইজার্সের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন হঠাৎ করে পারিবারিক প্রয়োজনে দেশে ফিরে যাওয়ায় এই ম্যাচে সাকিব খেলার সুযোগটা পেলেন। চেন্নাইয়ের বিপক্ষে সানরাইজার্সের বাকি বিদেশিরা হলেন- ডেভিড ওয়ার্নার, জনি বেয়ারস্টো ও রশিদ খান।

চলতি আইপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে চেন্নাই সুপার কিংস। ১১ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট। আর এই ম্যাচের আগে পয়েন্ট তালিকায় সানরাইজার্স হায়দরাবাদ চতুর্থ স্থানে। ৯ ম্যাচে ৫ জয় ও ৪ হারে তাদের পয়েন্ট ১০।

মঙ্গলবার নিজ শহরের এই মাঠের ম্যাচে চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি টসে জিতে বোলিং বেছে নেন। চিদাম্বরাম স্টেডিয়ামের উইকেট সাধারণত স্পিনারদের একটু বাড়তি সুবিধা দিয়ে থাকে এই বিবেচনায় চেন্নাই দলে পেস বোলার শার্দুল ঠাকুরের জায়গায় স্পিনার হরভজন সিংকে একাদশে খেলাচ্ছে।

সানরাইজার্সের একাদশে সাকিব আল হাসান ফিরে আসায় দলের স্পিন শক্তিও পেশি ফোলাচ্ছে। তবে সাকিব যেহেতু এই ম্যাচে খেলছেন ব্যাটসম্যান কেন উইলিয়ামসের বিকল্প হিসেবে তাই দল তার কাছ থেকে ব্যাটিংয়ে রান চায়।

আইপিএলের উদ্ভোধনী ম্যাচে কলকাতা নাইটরাইডার্সের বিপক্ষে সাকিব তার প্রথম ম্যাচ খেলেছিলেন। সেই ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ হয়নি তার। ৪১ রানে ১ উইকেট পেয়েছিলেন। ইডেন গার্ডেন্সে সেই ম্যাচ হারে সানরাইজার্স। শেষ ওভারে বল করতে এসে সেই ম্যাচ বাঁচাতে পারেননি সাকিব।

আপনার মতামত লিখুন :