Barta24

বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

English Version

ছক্কার রেকর্ড গড়ে সৌম্যের দুর্দান্ত সেঞ্চুরি

ছক্কার রেকর্ড গড়ে সৌম্যের দুর্দান্ত সেঞ্চুরি
বিশ্বকাপের আগে দুর্দান্ত সেঞ্চুরি সৌম্য সরকারের
স্পেশাল করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

নিজের সেরাটা তাহলে শেষের জন্যই জমিয়ে রেখেছিলেন সৌম্য সরকার?

গড়লেন নতুন রেকর্ড। এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার নতুন রেকর্ড এখন সৌম্যের। ১১ ছক্কার আগের রেকর্ড ছিলো সাইফ হাসানের। সৌম্য সেটাকে ছাড়িয়ে গেছেন। হাঁকিয়েছেন ১৫ ছক্কা! 

শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে রেকর্ড গড়া ছক্কা হাঁকানোর ইনিংসে এই রিপোর্ট লেখা পর্যন্ত সৌম্য খেলছিলেন ১৬৯ নিয়ে! যেভাবে খেলছিলেন সৌম্য তাতে ওয়ানডে ক্রিকেটে ডাবল সেঞ্চুরির স্বপ্ন পূরণের খুব কাছেই ছিলেন তিনি। 

সাভার বিকেএসপির তিন নম্বর মাঠে সৌম্য ১২১ বলে খেলছিলেন ১৬৯ রান নিয়ে। যাতে বাউন্ডারি কম, ছক্কা বেশি! ১১ টি বাউন্ডারি ও ১৫টি ছক্কা!

অথচ ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে নিজের প্রথম ১১ ম্যাচে কোন হাফসেঞ্চুরি পর্যন্ত ছিলো না তার। তার ব্যাটিং ফর্ম নিয়ে সবাই ভীষণ টেনশনে ছিলেন অনেকে; সমর্থক, প্রিয়জন, সতীর্থ নির্বাচক সবাই! সেই সৌম্যই টুর্নামেন্টের শেষ দুই ম্যাচে ব্যাট হাতে দুর্দান্ত। দুটোতেই সেঞ্চুরি। একেবারে যাকে বলে দাপুটে সেঞ্চুরি।

রূপগঞ্জের বিপক্ষে আগের ম্যাচে ৭৯ বলে ১০৬ রান। আর মঙ্গলবার টুর্নামেন্টের শেষ ম্যাচে ব্যাট হাতে সৌম্য যা করলেন তাতেই রচিত হলো প্রিমিয়ার ক্রিকেট লিগে নতুন ইতিহাস। ৭৮ বলে সেঞ্চুরি পুরো করলেন। ৮ বাউন্ডারি ও ৮ ছক্কায় তার এই সেঞ্চুরি পুরো হয়। তবে সেঞ্চুরির পর সৌম্যর ব্যাট যেন হয়ে উঠলো ক্ষুরধার তলোয়ার। যাতে প্রায় কচুঁকাটা শেখ জামাল ধানমন্ডি ক্লাবের পুরো বোলিং লাইনআপ। ছক্কা-চারের ঝড় তোলেন। প্রিমিয়ার ক্রিকেটে এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার নতুন রেকর্ড গড়েন তিনি। আগের রেকর্ডটা ছিলো ১১ ছক্কার। রোববার (২১ এপ্রিল) সেই রেকর্ড গড়েছিলেন প্রাইম দোলেশ্বরের সাইফ হাসান। মাত্র একদিনের বেশি স্থায়ী থাকলো না সাইফের সেই রেকর্ড। সর্বোচ্চ ছক্কার নতুন রেকর্ডটা নিজের নামের পাশে করে নিলেন সৌম্য।

আর ম্যাচে আবাহনী ছিলো সহজ জয়ের পথে। ৩৩ ওভারে কোন উইকেট না হারিয়ে ২৪৫ রান তুলে। সঙ্গী ওপেনার জহুরুল ইসলাম খেলছিলেন ৭৪ রান নিয়ে। ম্যাচ জিততে হলে আবাহনীর টার্গেট ছিলো ৩১৮ রান।

এই ম্যাচ জিতলেই আবাহনী তাদের প্রিমিয়ার ক্রিকেট লিগের চ্যাম্পিয়নশিপটা অক্ষুণ্ন রাখতে পারবে।

আপনার মতামত লিখুন :

খুলনার হয়ে মাঠ মাতাবেন ওয়াটসন

খুলনার হয়ে মাঠ মাতাবেন ওয়াটসন
খুলনা টাইটানসে নাম লেখালেন শেন ওয়াটসন

আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছেন ২০১৬ সালে। তবে ক্রিকেটে ঠিকই ব্যস্ত রেখেছেন নিজেকে। খেলছেন ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে। তার অংশ হিসেবে এবার বাংলাদেশেও আসছেন শেন ওয়াটসন। আগামী বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খুলনা টাইটানসের হয়ে খেলবেন এই অস্ট্রেলিয়ান অলরাউন্ডার।

এ বছরই বিগ ব্যাশ সরিয়ে নিয়েছেন নিজেকে। হাতে এখন অফুরন্ত সময় ওয়াটসনের। তাইতো খুলনার প্রস্তাবে হাসিমুখেই হ্যাঁ বলে দিলেন তিনি।

খুলনা টাইটানস বৃহস্পতিবার তাদের ভেরিফায়েড ফেসবুক পেজে সুখবরটা দিয়ে লিখেছে, ‘গর্বের সঙ্গে আপনাদের সামনে শহরের নতুন টাইটানকে উপস্থাপন করছি। অস্ট্রেলিয়ার অলরাউন্ডার শেন ওয়াটসন খুলনা টাইটানসের সরাসরি বিদেশি চুক্তির একজন ক্রিকেটার হিসেবে বিপিএল ২০১৯-২০ মৌসুম খেলবেন।’

সবকিছু ঠিক থাকলে আগামী ডিসেম্বরে শুরু হবে বিপিএল। মাস পাঁচেক আগেই বিশ্বকাপ জয়ী অলরাউন্ডার ওয়াটসনকে দলে টানল খুলনা।

এদিকে খুলনায় নাম লিখিয়ে ৩৮ বছর বয়সী ওয়াটসনও দিলেন একটি ভিডিও বার্তা। তিনি বলেন, ‘আমি শেন ওয়াটসন। আমার কাছে দারুণ এক রোমাঞ্চকর খবর আছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের আসন্ন মৌসুমে খুলনা টাইটান্সের হয়ে খেলতে আসবো আমি। বিপিএলে খেলতে যারপরনাই রোমাঞ্চিত হয়ে আছি। বিপিএল এমন একটা টুর্নামেন্ট- যেখানে সবসময় খেলতে চেয়েছি। শেষ পর্যন্ত সুযোগটা হয়েই গেল।’

খুলনা গত আসরে লিগ পর্ব টপকাতে পারেনি। এবার সেই ব্যর্থতা সামলে শিরোপা জেতার জন্যই প্রস্তুত হচ্ছে!

টিভিতে বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিজয়গাঁথা

টিভিতে বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিজয়গাঁথা
ফের টেলিভিশনের পর্দায় দেখা যাবে ইংল্যান্ড-নিউজিল্যান্ড ফাইনাল

ওয়ানডে বিশ্বকাপের উন্মাদনায় পর্দা নেমেছে গত রোববার। কিন্তু টেলিভিশনের পর্দায় এখনো থাকছে ক্রিকেট বিশ্বকাপ রোমাঞ্চ। চলছে হাইলাইটস। আজ বৃহস্পতিবার ক্রিকেটপ্রেমীরা দেখে নিতে পারবেন ফাইনালের হাইলাইটস। অবিশ্বাস্য যে ক্রিকেট ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে রচিত হয়েছে ইংল্যান্ডের বিজয়গাঁথা!

অবশ্য বিশ্বকাপে টানা দ্বিতীয়বারের ফাইনালিস্ট কিউইদের ভক্তরা হয়তো দেখতে চাইবেন না এই হাইলাইটস! তবে ইংলিশ সমর্থকরা উপভোগ করবেন জমিয়ে!

শুধু ফাইনাল নয়। ক্রিকেটের বিশ্ব মঞ্চে শুরু থেকে শেষ পর্যন্ত ইংলিশ ক্রিকেটারদের রোমাঞ্চকর অভিযাত্রার হাইলাইটস থাকবে ক্রাউনিং দ্য চ্যাম্পিয়নস অনুষ্ঠানে।

এদিকে ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ট্যুরের লড়াই দেখার সুযোগ থাকছে ক্রীড়াপ্রেমীদের জন্য। ব্যাডমিন্টন লড়াই দর্শকরা সরাসরি টেলিভিশনের পর্দায় উপভোগ করতে পারবেন বেলা ১টা থেকে।

টেনিস অনুরাগীদের হতাশ হওয়ার কিছু নেই। তাদের জন্যও থাকছে উইম্বলডন চ্যাম্পিয়নশিপ হাইলাইটস।

চলুন দেখে নেই বৃহস্পতিবার টেলিভিশনের পর্দায় কখন কী থাকছে-

ক্রিকেট
বিশ্বকাপ ক্রিকেট ২০১৯
ক্রাউনিং দ্য চ্যাম্পিয়নস ২০১৯
রাত ১০টা
স্টার স্পোর্টস টু

ব্যাডমিন্টন
এইচএসবিসি বিডব্লিউএফ ওয়ার্ল্ড ট্যুর ২০১৯
সরাসরি দুপুর ১টা
স্টার স্পোর্টস ওয়ান

টেনিস
উইম্বলডন, হাইলাইটস
সকাল সাড়ে ৯টা
স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র