Alexa

সন্ধ্যায় শুরু মেয়েদের ফুটবল উৎসব

সন্ধ্যায় শুরু মেয়েদের ফুটবল উৎসব

নতুন চ্যালেঞ্জে বাংলাদেশের মেয়েরা

আজ সোমবার সন্ধ্যায় শুরু হচ্ছে ‘বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ টুর্নামেন্ট’। প্রথমবারের মতো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের নামে কোনো আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এই টুর্নামেন্টে ফেভারিট হয়েই মাঠে নামবে বাংলাদেশের মেয়েরা। অতিথি দলগুলোর কোচদের রায়ে শিরোপার প্রধানতম দাবিদার বাংলাদেশ।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে সন্ধ্যা ৬ টায় উদ্বোধনী ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে লড়বে স্বাগতিক বাংলাদেশ। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দল পাবে ২৫ হাজার ডলার ও রানার্সআপ দলের প্রাইজমানি ১৫ হাজার ডলার।

একদিন আগেই রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে প্রাইজমানি ঘোষণা করেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী।

টুর্নামেন্টে ‘এ’ গ্রুপে আছে মঙ্গোলিয়া, তাজিকিস্তান ও লাওস। ‘বি’ গ্রুপে স্বাগতিক বাংলাদেশের সঙ্গে আছে সংযুক্ত আরব আমিরাত ও কিরগিজস্তান।

গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ২৬ এপ্রিল কিরগিজস্তানের সঙ্গে লড়বে বাংলাদেশ। টুর্নামেন্টে শিরোপায় চোখ রেখেই নামবে বাংলাদেশের মেয়েরা। সাম্প্রতিক কয়েক বছরে বয়স ভিত্তিক নারী ফুটবলে দুর্দান্ত খেলছে লাল-সবুজের প্রতিনিধিরা। সাফল্যও ধরা দিচ্ছে নিয়মিত। সেই সাফল্যের অন্যতম কারিগর কোচ গোলাম রব্বানী ছোটন এরইমধ্যে বলে দিয়েছেন, ‘এই মেয়েদের অতীতের খেলাগুলো এবং ম্যাচের ফলগুলো যদি দেখেন, তবে অবশ্যই বলতে হবে বাংলাদেশ ফেভারিট।’

গোলাম রব্বানী ছোটন আরো বলেন, ‘দেখুন আমাদের মেয়েরা যেহেতু অনূর্ধ্ব-১৮ তে সাফে চ্যাম্পিয়ন। অনূর্ধ্ব-১৯ এর এ টুর্নামেন্ট তাই মেয়েদের জন্য চ্যালেঞ্জ। গত কয়েকবছর অনূর্ধ্ব-১৫, ১৬ ও ১৮ তে যে তারা ভালো করল, সেটিরই পরীক্ষা হবে এবার। দেশের মাটিতে খেলা এখানে ম্যাচ বাই ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হতে চাই আমরা।’

গ্রুপ পর্ব শেষে ২৯ ও ৩০ এপ্রিল টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। ফাইনাল ৩ মে। টুর্নামেন্টের প্রতিটি ম্যাচই অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

প্রথমবারের মতো আয়োজিত অনূর্ধ্ব–১৯ এই নারী ফুটবল টুর্নামেন্টের খেলা সরাসরি দেখাবে বেঙ্গল মিডিয়া করপোরেশন (আরটিভি), নাগরিক টিভি ও বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)।

আপনার মতামত লিখুন :