Alexa

অচেনা এক মোহামেডান

অচেনা এক মোহামেডান

মোহামেডানকে হারানোর পর রহমতগঞ্জের উল্লাস / ছবি: বাফুফে

বিখ্যাত সেই সাদা-কালো জার্সির সঙ্গে শুধু নামটাই আছে। মাঠের ফুটবলে সেই দাপুটে মোহামেডান স্পোর্টিং ক্লাব আর নেই! একের পর এক হারে ব্যর্থতার তলানিতে এখন ঢাকার ঐতিহ্যবাহী এই ক্লাবটি। সেই সুদিন যেন সোনালি অতীত। হতাশ করা ফুটবল খেলে শুক্রবার (১৯ এপ্রিল) রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির কাছে হেরে গেছে মোহামেডান।

ছুটির দিনে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রহমতগঞ্জের কাছে ১-২ গোলে হারে মোহামেডান। এ নিয়ে এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে ১২ ম্যাচে আট নম্বর হারের দেখা পেল দলটি। বিস্ময়কর হলেও সত্য, মাত্র ৬ পয়েন্ট নিয়ে অবনমনের শঙ্কায় আছে এক সময়ের জায়ান্ট দলটি। আর ১২ পয়েন্ট রহমতগঞ্জের।

এদিনও মোহামেডানের ছন্নছাড়া ফুটবলেরই দেখা মিলল। যার পথ ধরে চতুর্থ মিনিটেই এগিয়ে যায় রহমতগঞ্জ। গোলদাতা ফয়সাল আহমেদ। তবে ১১তম মিনিটে খেলায় ফেরে মোহামেডান। কিংসলে চিগোগির পাস থেকে বল পেয়ে নিশানা খুঁজে নেন হাবিবুর রহমান সোহাগ।

এরপর ৫৬তম মিনিটে মোহামেডান এগিয়ে যেতে পারতো সাদা-কালো শিবির। কিন্তু স্পট কিক থেকেও গোল করতে পারেননি চিগোজি। দলের নাইজেরিয়ান এই ফরোয়ার্ডকে ফাউল করেন ইবায়েদ হোসেন কমল। তারপরই পেনাল্টির বাঁশি বেজে উঠে রেফারির।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/19/1555686990787.jpg

রহমতগঞ্জ তাদের জয় সূচক গোলটি পায় ৭৫তম মিনিটে। সোহেল রানার ক্রসে হেডে লক্ষ্য ভেদ করেন জুনাপিও। কঙ্গোর এই ফরোয়ার্ডের গোল ধরে রেখে মাঠ ছাড়ে পুরনো ঢাকার দলটি।

লিগে ছুটির দিনের আরেক ম্যাচে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা সংসদকে ২-০ গোল হারিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। ম্যাচের ৪৮তম মিনিটে দেনিস বলশেকভ এগিয়ে দেন দলকে। চার মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন জাভেদ খান।

এই জয়ে লিগে ১২ ম্যাচে ২৩ পয়েন্ট সাইফের। চতুর্থস্থানে আছে দলটি। সমান ম্যাচে ১৫ পয়েন্ট মুক্তিযোদ্ধা সংসদের।

আপনার মতামত লিখুন :