Alexa

পাত্তা পেল না পোর্তো, সেমিতে লিভারপুল

পাত্তা পেল না পোর্তো, সেমিতে লিভারপুল

গোল উৎসব করেই সেমিতে মোহাম্মদ সালাহর লিভারপুল

প্রতিপক্ষের মাঠে এমন অনায়াস জয় মিলবে হয়তো কল্পনাও করেনি লিভারপুল। পোর্তোর বিপক্ষে একেবারে হেসে-খেলে জয়। তার আগে প্রথম লেগের সাফল্যে সেমি-ফাইনাল প্রায় নিশ্চিতই ছিল অলরেডদের। বুধবার রাতে গোল উৎসব করে আনুষ্ঠানিকতাটাও সারল ইংলিশ জায়ান্টরা।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগে লিভারপুল জিতল ৪-১ গোলে। দুই লেগ মিলিয়ে ফল ৬-১। এর আগে নিজেদের মাঠে প্রথম লেগে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

বুধবার রাতে দলটির হয়ে গোল চারটি করেন সাদিও মানে, মোহাম্মদ সালাহ, রবের্ত ফিরমিনো ও ভার্জিল ফন ডাইক।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/18/1555556461904.jpg

এই জয়ের পর ফাইনালে উঠার লড়াইয়ে কঠিন প্রতিপক্ষ পেলো লিভারপুল। লিওনেল মেসির বার্সেলোনার বিপক্ষে সেমিতে মুখোমুখি হবে তারা। কাতালান ক্লাবটি এরইমধ্যে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে পেয়েছে শেষ চারের টিকিট।

পোর্তোকে নিজেদের মাঠে ঠিক চেনা যায়নি। পর্তুগালের এই ক্লাবটি নিজেদের মাঠে ছন্নছাড়া ফুটবল খেলে পিছিয়ে পড়ে। তবে শুরুতে বেশ দাপুটে ফুটবলই খেলেছে দলটি। কিন্তু গোলের দেখা মিলছিল না কিছুতেই। এরইমধ্যে স্রোতের বিপরীতে ২৬তম মিনিটে লিড নেয় লিভারপুল। মোহাম্মদ সালাহর পাস থেকে বল পেয়ে গোল করেন মানে। যদিও তিনি অফসাইড ছিলেন কীনা সেটা বুঝতে ভিএআরের সাহায্যে নেন রেফারি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/18/1555556504717.jpg

খেলার ৬৫তম মিনিটে এসে কাউন্টার অ্যাটাক থেকে ব্যবধান দ্বিগুণ করে অতিথিরা। সতীর্থ ট্রেন্ট-আলেক্সান্ডার আরনল্ডের পাস থেকে বল পেয়ে গোল করেন সালাহ। এরপরই অবশ্য এদের মিলিতাওয়ের গোলে ম্যাচে ফেরার ইঙ্গিত দিয়েছির পোর্তো। কিন্তু ফেরা হয়নি। উল্টো ৭৭তম মিনিটে ব্যবধান আরো বাড়িয়ে নেয় অলরেডরা। জর্ডান হেন্ডারসনের ভাসানো ক্রসে হেড ফিরমিনোর, গোল! এরপর পোর্তোর কফিনে শেষ পেরেকটি মারেন ভার্জিল ফন ডাইক।

এনিয়ে টানা আট ম্যাচে পোর্তোর বিপক্ষে অজেয় থাকল লিভারপুল। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে বড় টুর্নামেন্টে ২০০৫ সালের চ্যাম্পিয়নরা ফের সুবাস পাচ্ছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/18/1555556580909.jpg

এদিকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের বুধবারের আরেক ম্যাচে হেরেও সেমিতে উঠে গেছে টটেনহ্যাম হটস্পার। ইতিহাদ স্টেডিয়ামে জিতেও বিদায় নিয়েছে ম্যানচেস্টার সিটি। হেরেও বেশি অ্যাওয়ে গোল টটেনহ্যামকে নিয়ে গেল সেমি-ফাইনালে।

বুধবার রাতে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে ৪-৩ গোলে জিতেছে সিটি। দুই লেগ মিলিয়ে স্কোরলাইন ৪-৪। প্রতিপক্ষের মাঠে বেশি গোল করায় সেমিতে উঠে যায় টটেনহ্যাম। কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে ১-০ গোলে জিতে দলটি। ফাইনালে উঠার লড়াইয়ে টটেনহ্যামের প্রতিপক্ষ নেদারল্যান্ডসের ক্লাব আয়াক্স।

আপনার মতামত লিখুন :