Barta24

মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

English

১১ বছর পর উডসের হাতে ট্রফি

১১ বছর পর উডসের হাতে ট্রফি
অবশেষে প্রতীক্ষা শেষ! শিরোপা জিতলেন গলফার টাইগার উডস
সিনিয়র করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

হারিয়েই গিয়েছিলেন তিনি! নারী কেলেঙ্কারি, ইনজুরি, অফ ফর্ম সব মিলিয়ে মনে হচ্ছিল টাইগার উডস অধ্যায়টা শেষ! কিন্তু তিনি হাল ছাড়েন নি! লড়ে গেছেন। ২০০৮ থেকে ২০১৯! অবশেষে তার হাতে ১১ বছর পর ফের ধরা দিয়েছে আরেকটি শিরোপা। সর্বকালের অন্যতম সেরা এই গলফার পেলেন ক্যারিয়ারের ১৫তম মেজর ট্রফি।

সেই ২০০৮ সালের পর থেকেই তার সঙ্গী ব্যর্থতা। কিছুতেই পথ খুঁজে পাচ্ছিলেন না উডস। সাফল্যের আকাশ থেকে নেমে আসেন বাস্তবতার জমিনে! বিলিয়নিয়ার এই ক্রীড়াবিদের অবশ্য জমিনে পা ছিল না বলেই সব হারিয়ে এক সময় নন্দিত থেকে হয়ে যান নিন্দিত।

স্ত্রী এলিন নরডগ্রেন ও দুই সন্তানকে নিয়ে সুখেই দিন কাটছিল তার। কিন্তু অনৈতিক সম্পর্ক গড়ে গিয়ে সর্বনাশ। ২০০৯ সালে বেরিয়ে আসে থলের বিড়াল। জানা যায় স্ত্রী এলিনকে ফাঁকি দিয়ে তিনি গোপনে গড়েছিলেন একাধিক সম্পর্ক। তাদের অনেকের সঙ্গেই গোপনে সেই সম্পর্কটা টিকিয়ে রাখতে গিয়েই স্ত্রীকে হারান। বিয়ে বিচ্ছেদের পর চলে যায় সম্পত্তির বিশাল এক অংশ।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/15/1555321208599.jpg

সাফল্যের আকাশে উড়তে থাকা উডস হয়ে যান ঘৃণিত এক ক্রীড়াবিদ। কথায় আছে দুঃসংবাদ একসঙ্গে নাকি চারপাশ থেকেই আসেই। ওই বছর সংসার ভাঙার পর ইনজুরিতে পড়েন উডস। পিঠের চোটের পর চারবার অস্ত্রোপচার করাতে হয় তাকে।

অবশেষে সেই ধাক্কা সামলে উঠেছেন উডস। ৪৩ বছর বয়সী যুক্তরাষ্ট্রের এই গলফার পেলেন অগাস্টা মাস্টার্সের শিরোপা। জর্জিয়ার ন্যাশনাল গলফ কোর্সে পারের চেয়ে ১৩ শট কম খেলে জিতে নেন ট্রফি।

এই সাফল্যে গলফ কোর্সে যেন উড়ছিলেন উডস। কারণটাও সংগত অনেক দিন পর যে ট্রফির দেখা মিলল। একইসঙ্গে তার সন্তানরাও এসেছিলেন গলফ কোর্সে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/15/1555321224630.jpg

আত্মবিশ্বাস ফিরে পেয়ে রোববার টাইগার উডস বলছিলেন, ‘আহ! এই অনুভূতি বলে বোঝানো যাবে না। আমার সন্তানরা খেলা দেখতে এসেছিল। ১৯৯৭ সালে আমার বাবা এখানে খেলা দেখতে এসেছিলেন। আজ আমি বাবা। সত্যি বলতে কী ক্যারিয়ারে শিরোপা জিততে এতোটা কষ্ট করতে হয়নি আমাকে। কি যে দুঃস্বপ্নের মতো সময় কাটিয়েছে!’

সব ব্যর্থতা আর সমালোচনা আড়াল করে অবশেষে মিলল শিরোপা। এবার ঐতিহাসিক প্রত্যাবর্তনে নিশ্চয়ই স্বস্তিতে বেঁচে থাকার অনুসঙ্গ পেয়ে গেলেন টাইগার উডস!

আপনার মতামত লিখুন :

প্রীতি ম্যাচে মেসিহীন আর্জেন্টিনা

প্রীতি ম্যাচে মেসিহীন আর্জেন্টিনা
নিষেধাজ্ঞার কারণে প্রীতি ম্যাচে খেলতে পারছেন না মেসি, ছবি: সংগৃহীত

লিওনেল মেসিকে ছাড়াই প্রীতি ম্যাচ খেলতে যাচ্ছে আর্জেন্টিনা। শুধু মেসি নন। দলে নেই সার্জিও আগুয়েরো এবং অ্যাঞ্জেল ডি মারিয়া। তাদের অনুপস্থিতিতে আলবিসেলেস্তের আক্রমণভাগে নেতৃত্ব দিবেন পাওলো দিবালা।

৫ সেপ্টেম্বর চিলির বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। পাঁচ দিন পর মোকাবেলা করবে মেক্সিকোকে। এই দুই প্রীতি ম্যাচকে সামনে রেখে ২৭ সদস্যের দল ঘোষণা করেছে কোচ লিওনেল স্কালোনি।

সম্প্রতি শেষ হওয়া কোপা আমেরিকা চলাকালে দক্ষিণ আমেরিকা ফুটবলের সর্বোচ্চ সংস্থার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে বেফাঁস মন্তব্য করে ছিলেন মেসি।

সে অপরাধে আন্তর্জাতিক ফুটবলে তিন মাসের জন্য নিষিদ্ধ হয়েছেন আর্জেন্টাইনে এ ফুটবল জাদুকর। একারণেই দল থেকে ছিটকে গেছেন বার্সার প্রাণভোমরা।

অক্টোবরে জার্মানির বিপক্ষে একটি প্রীতি ম্যাচ ও বিশ্বকাপ বাছাই পর্বের একটি ম্যাচও মিস করবেন মেসি।

প্রীতি ম্যাচের আগে বার্সার হয়ে লা লিগায় প্রথম ম্যাচ মিস করেছেন মেসি। ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে অবশ্য ১-০ গোলে হেরে যায় তার দল। কাফ ইনজুরি কাটিয়ে এখন একা একা অনুশীলন করছেন তিনি। তবে ধারণা করা হচ্ছে, সতীর্থদের সঙ্গে অনুশীলন করতে প্রস্তুত এখন মেসি।

 

ভুয়া হুমকিতে কোহলিদের নিরাপত্তা জোরদার

ভুয়া হুমকিতে কোহলিদের নিরাপত্তা জোরদার
উইন্ডিজ সফররত ভারতীয় ক্রিকেটারদের জন্য বাড়ানো হয়েছে নিরাপত্তা, ছবি: সংগৃহীত

ভারতীয় ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলা হতে পারে। এমন আশঙ্কা উড়িয়ে দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তাদের ভাষ্য, পুরো খবরটাই আসলে ভুয়া। ক্রিকেটাররা কোনো ধরনের হুমকির মধ্যে নেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে খবর ছড়িয়ে পড়েছে তা পুরোপুরি ধোঁকাবাজি।

শোনা যায়, ১৬ আগস্ট শুক্রবার বেনামি এক ইমেইল পায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাতে জানানো হয়, ওয়েস্ট ইন্ডিজ সফররত ভারতীয় ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলা হতে পারে। সঙ্গে সঙ্গে তারা ইমেইলটি পাঠিয়ে দেয় আইসিসিকে। ইমেইলের একটি কপি পায় বিসিসিআইও।

শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পরিস্থিতি অবহিত করে বিসিসিআই। যোগাযোগ করে অ্যান্টিগাস্থ ভারতীয় দূতাবাসের সঙ্গে। খবর দেওয়া হয় মহারাষ্ট্রের ডিরেক্টর জেনারেল অব পুলিশ (ডিজিপি) ও মুম্বাই পুলিশকেও। সঙ্গে নিরাপত্তা বাড়ানো হয়েছে ওয়েস্ট ইন্ডিজের অ্যান্টিগায় অবস্থানরত ভারতীয় ক্রিকেটারদের।

ইমেইল প্রাপ্তির কথা স্বীকার করে বিসিসিআই জানায়, ইমেইলে ভারতীয় ক্রিকেটারদের মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে। তবে তা সত্য নয়। এটা ধাপ্পাবাজি ছাড়া আর কিছুই নয়।

ক্যারিবিয়ানদের বিপক্ষে ইতোমধ্যে টি-টুয়েন্টি ও ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে অধিনায়ক বিরাট কোহলির দল। এখন দুদল মোকাবেলা করবে দুই ম্যাচের টেস্ট সিরিজে।

অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের মধ্যে প্রথম টেস্ট শুরু হচ্ছে ২২ আগস্ট।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র