Alexa

আজারেঙ্কাকে হারিয়ে ট্রফি মুগুরুজার

আজারেঙ্কাকে হারিয়ে ট্রফি মুগুরুজার

মন্টেরে ওপেন ট্রফি হাতে গারবিন মুগুরুজা

হারিয়েই গিয়েছিলেন তিনি। অনেক দিন ধরে ধরা দিচ্ছিল না কোন ট্রফি। এমন কী ফাইনালও হয়ে উঠেছিল সোনার হরিণ। তিন বছর পর ফের শিরোপা হাতছানি দিচ্ছিল ভিক্টোরিয়া আজারেঙ্কাকে। উঠে এসেছিলেন মন্টেরে ওপেনের ফাইনালে। কিন্তু হলো না! তাকে চমকে দিয়ে ট্রফি জিতে নিয়েছেন গারবিন মুগুরুজা।

ফাইনালে পায়ের চোটেই সর্বনাশ আজারেঙ্কার। ব্যথায় কাবু এই বেলারুশের এই টেনিস তারকা শেষ অব্দি ইনজুরিতে প্রত্যাহার করে নেন নিজেকে। এই সুযোগে শিরোপা জিতে নেন গারবিন মুগুরুজা।

অবশ্য মুগুরুজাই ছিলেন মেক্সিকোর এই টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন। স্প্যানিশ এই খেলোয়াড়ের বিপক্ষে প্রথম সেটে হেরে হেরেই শুরু আজারেঙ্কার। ১-৬ গেমে হার। তখনই আঁচ করা যাচ্ছিল স্বস্তিতে নেই আজারেঙ্কা। মেডিক্যাল টাইম আউট নেন তিনি।  ডান কাফ মাসলের পরিচর্যা শুরু করেন। দ্বিতীয় সেটে কোর্টে নামলেও সেই একই অবস্থা! ১-৩ এ পিছিয়ে থাকার পর ইনজুরির কাছে হার মানলেন!

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/08/1554724378334.jpg

২০১৬ সালে ইন্ডিয়ান ওয়েলস ও মিয়ামি ওপেন জয়ের পর থেকেই শিরোপার দেখা নেই। হতাশা নিয়েই নিয়মিত কোর্ট ছাড়ছেন অ্যাজারেঙ্কা। এরমধ্যে অবশ্য মাতৃত্বের স্বাদ নিয়ে কোর্টে ফিরেছেন বেলারুশের এই তারকা।

তারপর যোগ হয়ে পারিবারিক সমস্যা। পুত্র সন্তানকে নিজের কাছে রাখতে আইনি লড়াইয়ে যেতে হয় অ্যাজারেঙ্কাকে। এতো কিছুর পর আরেকটি ট্রফি জয়ের পথে বাঁধা হয়ে দাঁড়াল ইনজুরি! চোখের জল ফেলে বিদায় নিতে গিয়ে বলছিলেন, ‘দুর্ভাগ্যজনক! এছাড়া আর কিইবা বলবো। সেরাটা দিতে পারিনি। তবে সর্বোচ্চ করেছিলাম।’

আপনার মতামত লিখুন :