Barta24

মঙ্গলবার, ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬

English Version

চার নম্বরেই গলফার সিদ্দিকুর

চার নম্বরেই গলফার সিদ্দিকুর
শিরোপা জেতার দৌড়ে টিকে আছেন সিদ্দিকুর
সিনিয়র করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

সেই একই জায়গায় দাঁড়িয়ে সিদ্দিকুর রহমান। দ্বিতীয় রাউন্ড যেখানে শেষ করেছিলেন, তৃতীয় রাউন্ড শেষেও একই অবস্থানে দেশসেরা গলফার। বঙ্গবন্ধু কাপ গলফ ওপেনে চতুর্থস্থানেই আছেন তিনি। একইভাবে সেরা দশে আছেন বাংলাদেশের আরেক গলফার আকবর হোসেন।

শুক্রবার রাজধানীর কুর্মিটোলা গলফ কোর্সে তিনটি বার্ডি করেন সিদ্দিকুর। তিন রাউন্ড মিলিয়ে পারের চেয়ে ১১ শট কম খেলেন তিনি। তারই পথ ধরে আরো এক গলফারের সঙ্গে যৌথভাবে চতুর্থ স্থানে আছেন সিদ্দিকুর।

একইসঙ্গে তৃতীয় রাউন্ডে তিনটি বার্ডি আর একটি বোগি করে আকবর পারের চেয়ে নয় শট কম খেলেন। তিনি দুই জনের সঙ্গে যৌথভাবে আছেন সপ্তম স্থানে। সাড়ে ৩ লাখ ডলার প্রাইজমানির এশিয়ান ট্যুরের এই প্রতিযোগিতায় বাংলাদেশের গলফারদের মধ্যে লড়াইয়ে আছেন আকবর আর সিদ্দিকুরই।

এশিয়ান ট্যুরের দুটি শিরোপা জেতা গলফার সিদ্দিকুর দিনশেষে সন্তুষ্টিই প্রকাশ করলেন। তিনি বলেন, ‘সত্যিই আজকের দিনটা বেশ ভালো ছিল। তিন দিনে মাত্র একটা বোগি হয়েছে। আমি খুব কম ভুল করেছি। আমার ভুলের সংখ্যা একেবারেই কম। তবে হ্যাঁ পাটিং কিছু ঠিকমতো হচ্ছে, কিছু হচ্ছে না। আশা করছি শেষ দিনে সর্বোচ্চ ভালোটা হবে।’

অন্যদিকে নির্ভার হয়ে খেলছেন আকবর। দিন শেষে বাংলাদেশের এই গলফার গণমাধ্যমে বলছিলেন, ‘দেখুন, আমি নতুন। পেশাদার গলফার হিসেবে মাত্র এক বছর হয়েছে। প্রথম এশিয়ান ট্যুরে খেলছি। আমি এখানে চ্যাম্পিয়ন কিংবা রানারআপ হতে লড়ছি না। নিজে ভাল খেলতে পারলেই হবে।’

বাংলাদেশের গলফারদের মধ্যে সিদ্দিকুর ও আকবরের পরই সবচেয়ে সফল সজীব আলি। পারের চেয়ে পাঁচ শট কম খেলে যৌথভাবে ১৪ নম্বরে আছেন তিনি। জামাল হোসেন মোল্লা তিন শট কম খেলে যৌথভাবে ২৪তম স্থানে রয়েছেন। যৌথভাবে ২৯তম স্থানে মুহাম্মদ মুয়াজ।

বঙ্গবন্ধু কাপ ওপেনের তৃতীয় রাউন্ড শেষে পারের চেয়ে ১৮ শট কম খেলে শীর্ষে আছেন থাইল্যান্ডের সাদোম কায়েওকানজানা।

আপনার মতামত লিখুন :

ছুটির মেজাজে টাইগাররা, সপরিবারে প্যারিসে সাকিব

ছুটির মেজাজে টাইগাররা, সপরিবারে প্যারিসে সাকিব
স্ত্রী-সন্তান নিয়ে প্যারিসে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব

আফগানিস্তানকে উড়িয়ে দিয়েই সোমবার রাতে সুখবরটা পেলেন মাশরাফি বিন মর্তুজারা। ছুটি মিলেছে পাঁচদিনের। কারণ পরের ম্যাচ সামনে লম্বা বিরতি। বিশ্বকাপে বাংলাদেশের পরের ম্যাচ ২ জুলাই। যেখানে প্রতিপক্ষ ভারত। তার আগে আপাতত ছুটির মেজাজেই সময় কাটবে টাইগারদের।

বিশ্বকাপে ব্যাট-বলে ঝড় তোলা সাকিব আল হাসান পেলেন পাঁচদিনের ছুটি। সোমবারের ম্যাচ শেষ হতেই আনুষ্ঠানিকভাবে এই তথ্য দিয়েছে বিসিবি। মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম গণমাধ্যমে জানালেন- ২৯ জুন পর্যন্ত ছুটিতে থাকবে বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়রা। এরপর ৩০ জুন থেকে শুরু হবে ভারতের বিপক্ষে ম্যাচের প্রস্তুতি।

এরমধ্যে সাকিবের চোখ প্যারিসের। ছুটি কাটাতে স্ত্রী উম্মে শিশির আহমেদ আর কন্যা আলায়না হাসান অব্রিকে নিয়ে যাবেন ফ্রান্সের প্যারিসে। আইফেল টাওয়ারের শহরে সঙ্গী হবেন সাকিবের মা ও বাবাও। বিশ্বকাপ দেখতে তারা এরইমধ্যে চলে গেছেন ইংল্যান্ডে।

বাংলাদেশ ক্রিকেট দলের অন্যরাও নিজেদের মতো করে কাটাতে পারবেন ছুটি। তবে কে কোথায় যাচ্ছেন তা এখনো নিশ্চিত হয়নি।

সোমবার সাউদাম্পটনে আফগানদের ৬২ রানে হারানোর পর এখন খোশ মেজাজেই আছে দল।  ৭ ম্যাচ শেষে ৭ পয়েন্ট নিয়ে সেমি-ফাইনালের লড়াইয়ে টিকে আছেন মাশরাফিরা। বার্মিংহামে ভারতের ম্যাচের আগে চাঙ্গা হতেই এখন ছুটিতে যাচ্ছেন ক্রিকেটাররা।

ছুটির আগে পুরো দল ২৫ জুন মঙ্গলবার সাউদাম্পটন থেকে যাচ্ছে বার্মিংহামে। সেখানে চেক ইন করেই শুরু হবে ছুটি! সাকিব ছাড়া অন্যরা পাঁচদিন কিভাবে কাটাবেন সেটা সহসাই জানাবে বিসিবি।

বিকেলে নামছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড-অস্ট্রেলিয়া

বিকেলে নামছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড-অস্ট্রেলিয়া
অ্যারন ফিঞ্চদের মুখোমুখি ইয়ন মরগানের দল

ওয়ানডে বিশ্বকাপে আজ মঙ্গলবার মাঠের লড়াইয়ে নামবে অস্ট্রেলিয়া। বর্তমান চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ আজ হট ফেভারিট ইংল্যান্ড। জিতলেই সবার আগে সেমি-ফাইনালে উঠে যাবে অজিরা। আর স্বাগতিক ইংল্যান্ড জিতলে সেমি-ফাইনালের পথ আরো সহজ হয়ে যাবে তাদের।

দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচ আয়োজনে প্রস্তুত ক্রিকেটের তীর্থ কেন্দ্র লর্ডস। ক্রিকেটপ্রেমীরা দুদলের ম্যাচ টিভির পর্দায় উপভোগ করতে পারবেন আজ বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টা থেকে।

৬ ম্যাচে ৫ জয় (আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, শ্রীলঙ্কা ও বাংলাদেশের বিপক্ষে) ও এক হারে (ভারতের বিপক্ষে) ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে এখন অস্ট্রেলিয়া। আজ জয়ের কোনো বিকল্প ভাবছে না সেমির স্বপ্নে বিভোর অধিনায়ক অ্যারন ফিঞ্চের দল।

৬ ম্যাচে ৪ জয় (দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের বিপক্ষে) ও ২ হারে (পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে) ৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ইংল্যান্ড। শেষ চারে পৌঁছানোর রাস্তা পরিষ্কার করতে জিততে চায় আজ ক্যাপ্টেন ইয়ন মরগানের দলও।

খেলা অনুরাগীদের জন্য রাতে থাকছে ফুটবল রোমাঞ্চ। ফিফা নারী বিশ্বকাপে ইতালিকে মোকাবেলা করবে চীন। নেদারল্যান্ডস লড়বে জাপানের নারীদের বিপক্ষে।

চলুন দেখে নেই টেলিভিশনের পর্দায় মঙ্গলবার কখন কী থাকছে-

ক্রিকেট
আইসিসি বিশ্বকাপ ২০১৯
ইংল্যান্ড-অস্ট্রেলিয়া
সরাসরি বিকেল সাড়ে ৩টা
বিটিভি, জিটিভি, মাছরাঙা, স্টার স্পোর্টস ওয়ান ও স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান

ফুটবল
ফিফা নারী বিশ্বকাপ
ইতালি-চীন
সরাসরি রাত ১০টা
সনি টেন টু

নেদারল্যান্ডস-জাপান
সরাসরি রাত ১টা
সনি টেন টু

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র