Barta24

বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

English Version

শিরোপার সুবাস পাচ্ছে জুভেন্টাস, হোঁচট ম্যানইউর

শিরোপার সুবাস পাচ্ছে জুভেন্টাস, হোঁচট ম্যানইউর
কষ্টের জয়ে চেনা ছন্দে চ্যাম্পিয়ন জুভেন্টাস
সিনিয়র করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

সিরি এ মানেই যেন জুভেন্টাসের উৎসব! টানা সাতবারের চ্যাম্পিয়ন দলটি আরো একটা শিরোপা জয়ের পথে। মঙ্গলবার রাতে দুই সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো আর পাওলো দিবালাকে ছাড়া খেলতে নেমেও কাইয়ারির বিপক্ষে জয় নিয়ে মাঠ ছেড়েছে জুভরা। যদিও জিততে বেশ বেগ পেতে হয়েছে তুরিনোর ওল্ড লেডিদের।

নিচের সারির দলটির বিপক্ষে ২-০ গোলে জয় পায় জুভেন্টাস।

যদিও খেলার ২২তম মিনিটে লিওনার্দো বোনুচ্চির গোলে এগিয়ে যায় ফেভারিটরা। এরপর অবশ্য জুভদের সঙ্গে সমান তালেই খেলেছে কাইয়ারি। তবে স্বাগতিকরা গোলের দেখা পায় নি। এরমধ্যে ৮৪তম মিনিটে জুভেন্টাসের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন মইজে কেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/03/1554262333380.jpg

এই জয়ে ৩০ ম্যাচে ৮১ পয়েন্ট শীর্ষে আছে জুভেন্টাস। ২৯ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে এরপরই নাপোলি। দিনের আরেক ম্যাচে উদিনেজের সঙ্গে ১-১ ড্র করেছে এসি মিলান। ৩০ ম্যাচে তাদের অর্জন ৫২ পয়েন্ট।

উলভারহ্যাম্পটন ২ : ম্যানইউ ১

প্রতিপক্ষের মাঠে হেরে তিক্ত অভিজ্ঞতাই হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডের। মঙ্গলবার রাতে রেড ডেভিলদের ২-১ গোলে হারিয়েছে উলভারহ্যাম্পটন। যদিও পুরো ম্যাচেই দাপট ছিল ম্যানইউর। কিন্তু গোল মিসের মহড়া দিয়েছেন দলের ফরোয়ার্ডরা!

খেলার ১৩তম মিনিটেই অবশ্য এগিয়ে যায় ম্যানইউ। গোলদাতা স্কট ম্যাকটমিনে। অবশ্য ২৫তম মিনিটে সমতা ফেরায় উলভারহ্যাম্পটন। সতীর্থ রাউল হিমেনেসের পাস থেকে বল পেয়ে ভুল করলেন না দিয়োগো জোটা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/03/1554262367137.jpg

খেলার ৫৭তম মিনিটে এসে দশজনের দল হয়ে যায় ম্যানইউ। জোটাকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ ছাড়েন অ্যাশলে ইয়ং। আর এই সুযোগটাই নিয়েছে ওলভার। ৭৭তম মিনিটে আক্রমণ সামাল দিতে পারেন নি ম্যানইউর ডিফেন্ডাররা। ক্রিস স্মলিংয়ের গায়ে লেগে বল আশ্রয় নেয় জালে। এরপর এই ব্যবধান ধরে রেখেই মাঠ ছাড়ে স্বাগতিকরা।

এ অবস্থায় চাপে থাকা ম্যানইউ ৩২ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে আছে পঞ্চম স্থানে। ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের সম্ভাবনা আগেই শেষ। সরাসরি চ্যাম্পিয়ন্স লিগ খেলার লড়াইয়ে এখন দলটি। যদিও সেরা চার থেকে ছিটকে গেছে রেড ডেভিলরা।

ইংলিশ প্রিমিয়ার লিগে ৭৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে লিভারপুল। ৭৭ পয়েন্ট কম নিয়ে এরপরই ম্যানচেস্টার সিটি। ৬৩ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে আর্সেনাল।

আপনার মতামত লিখুন :

আফগানদের বিপক্ষে ম্যাচে শুরু বিশ্বকাপ বাছাই

আফগানদের বিপক্ষে ম্যাচে শুরু বিশ্বকাপ বাছাই
ফুটবল দলের সামনে নতুন চ্যালেঞ্জ

কাতার-২০২২ ফুটবল বিশ্বকাপের বাছাই পর্বে এবার বাংলাদেশের সামনে নতুন চ্যালেঞ্জ। জামাল ভুঁইয়ার দল তৃতীয় পর্বে উঠার লড়াইয়ে নামবে আগামী ১০ সেপ্টেম্বর। লাওসকে টপকে দল এরইমধ্যে পেয়েছে দ্বিতীয় পর্বের টিকিট।

বুধবার মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে অনুষ্ঠিত হয় বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডের ড্র। এবার লড়াইয়ে গ্রুপ পর্বে আটটি ম্যাচ খেলবে বাংলাদেশ। লড়াই হবে হোম ও অ্যাওয়ে ভিত্তিতে।

গ্রুপ ‘ই’তে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান, ভারত, ওমান ও বিশ্বকাপের স্বাগতিক কাতার। এশিয়ার ৪০ দেশকে বাছাই পর্বে ভাগ করা হয়েছে ৮ গ্রুপে। প্রতি গ্রুপে থাকছে- ৫ দেশ। গ্রুপের চ্যাম্পিয়ন দলই পা রাখবে তৃতীয় রাউন্ডে। ৮ গ্রুপের সেরা চার রানারর্স আপ দলও পাবে পরের রাউন্ডের টিকিট।

আরও পড়ুন : বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের চার প্রতিপক্ষ

৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয় পর্বের লড়াই। ম্যাচ চলবে ২০২০ সালের ৯ জুন পর্যন্ত।

চলুন দেখে নেই বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ ফুটবল দলের ম্যাচগুলোর সূচি-

১০ সেপ্টেম্বর

আফগানিস্তান

বাংলাদেশ

১০ অক্টোবর

বাংলাদেশ

কাতার

১৫ অক্টোবর

ভারত

বাংলাদেশ

১৪ নভেম্বর

ওমান

বাংলাদেশ

২৬ মার্চ,২০২০

বাংলাদেশ

আফগানিস্তান

৩১ মার্চ, ২০২০

কাতার

বাংলাদেশ

৪ জুন, ২০২০

বাংলাদেশ

ভারত

৯ জুন, ২০২০

বাংলাদেশ

ওমান

 

পাকিস্তানের কোচ হচ্ছেন অ্যান্ডি ফ্লাওয়ার?

পাকিস্তানের কোচ হচ্ছেন অ্যান্ডি ফ্লাওয়ার?
মিকি আর্থারের জায়গায় আসতে পারেন ফ্লাওয়ার

বিশ্বকাপ মিশন শেষে চুক্তির মেয়াদ শেষ হয়েছে মিকি আর্থারের। দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভূত এ অস্ট্রেলিয়ান কোচের সঙ্গে চুক্তি নবায়ন করতে চাইছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। নতুন কোচ চেয়ে ইতোমধ্যে বিজ্ঞপ্তিও দিয়েছে তারা।

গণমাধ্যমের গুঞ্জন পাকিস্তান ক্রিকেট দলের দায়িত্ব নিতে পারেন অ্যান্ডি ফ্লাওয়ার। দেশটির ক্রিকেট বোর্ড জিম্বাবুয়ের সাবেক এ অধিনায়ককে দলে টানতে বেশি আগ্রহী।

পিসিবির আগ্রহের কারণ ফ্লাওয়ারের সমৃদ্ধ কোচিং ক্যারিয়ার। ইংল্যান্ডের কোচ হিসেবে দারুণ সফল ছিলেন তিনি। ব্রিটিশদের এনে দেন ২০১০ ওয়ার্ল্ড টি-টুয়েন্টি শিরোপা। ২৮ বছরের মধ্যে প্রথম বারের মতো ভারতের মাটিতে জেতেন টেস্ট সিরিজ। ঘরের মাঠে ৩-০ ব্যবধানে ইংলিশদের উপহার দেন অ্যাশেজ ট্রফি।

বোর্ডের এক সূত্র জানিয়েছে, ‘ইংল্যান্ডের কোচ হিসেবে ফ্লাওয়ারের অর্জনে যার পর নাই অভিভূত পিসিবি। তাছাড়া ইংল্যান্ড ক্রিকেট বোর্ড একাডেমির নেপথ্যে থেকে তিনি গড়ে তুলেন শক্তিশালী একটি ওয়ানডে দল। যে দলটাই এবার বিশ্বকাপ জিতে নিয়েছে।’

বিশ্বকাপ শেষে বিদায়ী কোচ আর্থারকে নিয়েও চলছে গুঞ্জন। তাকে কোচ হিসেবে রেখে দেওয়ার বিকল্প চিন্তা-ভাবনাও করছে পাকিস্তানের ক্রিকেট কর্তা-ব্যক্তিরা।

আগামী ২৭ জুলাই পিসিবির ক্রিকেট কমিটির সঙ্গে আলোচনায় বসবেন আর্থার। তাদের বৈঠকে গুরুত্ব পাবে গত তিন বছর ও ভবিষ্যতে দলের পারফরম্যান্স।

বোর্ড ডিরেক্টর ও ক্রিকেট কমিটির চেয়ারম্যান ওয়াসিম খানের নেতৃত্বে কমিটির সদস্য ওয়াসিম আকরাম, মিসবাহ-উল-হক ও উরুজ মুমতাজ কথা বলবেন আর্থারের সঙ্গে।

সঙ্গে কোচ হওয়ার দৌড়ে আছেন কিংবদন্তি অফ-স্পিনার সাকলাইন মুশতাকও। ইংল্যান্ডসহ বেশ কয়েকটি আন্তর্জাতিক দলের পরামর্শক হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার ঝুলিতে।

নিউজিল্যান্ডের সমান হার-জিত আর পয়েন্ট নিয়েও সেমি-ফাইনালে খেলতে পারেনি পাকিস্তান। রানরেটে পিছিয়ে থাকায় পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে থেকে শেষ করে বিশ্বকাপ আসর। ওয়ানডে ক্রিকেটের মহাযজ্ঞে দলের ব্যর্থতার পরই কোচ পরিবর্তনের তোড়জোড় শুরু হয়েছে এখন।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র