Alexa

বয়স উড়িয়ে মিয়ামিতেও সেরা ফেদেরার

বয়স উড়িয়ে মিয়ামিতেও সেরা ফেদেরার

১০১ নম্বর ট্রফি জিতলেন রজার ফেদেরার

৩৭-এ পা দিয়েছেন গতবছরের আগষ্টে। কিন্তু টেনিস কোর্টে তিনি যেভাবে প্রজাপতির মতো উড়ছেন, তাতে বয়সটা ভুলিয়েই দিচ্ছেন রজার ফেদেরার। তিনি যখন পেশাদারি জগতে পা রাখেন তখন যাদের জন্মও হয়নি তাদের সঙ্গেও সেই একই দম নিয়ে লড়ছেন। যেন ক্লান্তি নেই সুইজারল্যান্ডের এই মহাতারকার।

রোববার রাতে জন ইসনারকে সরাসরি সেটে উড়িয়ে দিয়ে ফেদেরার জিতেছেন মিয়ামি ওপেন ওপেন টেনিসের শিরোপা। ৬-১ ও ৬-৪ গেমে সরাসরিই জেতেন এই কিংবদন্তি। তারই পথ ধরে হাতে উঠেছে ক্যারিয়ারের ১০১ নম্বর শিরোপা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/01/1554112047685.jpg

মায়ামি গার্ডেনসের হার্ড রক স্টেডিয়ামে ইসনারকে পাত্তাই দিলেন না ফেদেরার। শুরু থেকে শেষ অব্দি একই দাপট! বর্তমান চ্যাম্পিয়নকে হারিয়ে ফেড এক্সপ্রেস চতুর্থবারের মতো পেলো মায়ামি ওপেনের শিরোপা।

অবশ্য এবারের লড়াই বিশ্লেষকরা কিছুটা পিছিয়েই রেখেছিলেন ফেদেরারকে। কারণ লড়াইটা যে ক্লে কোর্টের। ঘাস আর হার্ডকোর্টে ম্যাজিক দেখালেও ক্লে কোর্টে সাফল্য খুব একটা পাননি তিনি। তারওপর গত দুই বছর ক্লে কোর্ট থেকে দুরেই থেকেছেন এই সুইস। সেখানেই কীনা ঘন্টা খানেকের সামান্য বেশি সময় নিয়ে ইসনারকে হারিয়ে দিলেন!

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/01/1554112069830.jpg

এই সাফল্যের পর সামনে চোখ ফেদেরারের। ফ্রেঞ্চ ওপেনেও সাফল্য চাইছেন তিনি। জানিয়ে রাখলেন ‘ক্লে কোর্টে ফিরে এই ট্রফি জয় আমার আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে। সামনে কয়েকটা দিন আমি বিশ্রামে থাকতে চাই। ছুটি কাটিয়ে ফের এই ছন্দটাই ধরে রাখতে চাই আমি।’

ফেদেরারের চোখ ফরাসি ওপেনে। ২৬ মে থেকে শুরু হবে বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম। যেখানে অবশ্য রাফায়েল নাদালের কঠিন চ্যালেঞ্জে পড়বেন তিনি। তবে তার আগে মায়ামির সাফল্যে উড়ছেন ফেদেরার।

আপনার মতামত লিখুন :