Alexa

অধিনায়ক কোহলির চেয়ে এগিয়ে ব্যাটসম্যান কোহলি

অধিনায়ক কোহলির চেয়ে এগিয়ে ব্যাটসম্যান কোহলি

বিরাট কোহলির নেতৃত্বেই বিশ্বকাপে খেলবে ভারত

ব্যাট হাতে প্রায় প্রতি ম্যাচেই দেখা মিলছে তার দাপট। সেঞ্চুরি করাটাকে যেন অভ্যাস বানিয়ে ফেলেছেন বিরাট কোহলি। কিন্তু নেতৃত্বে সেই ধারাবাহিকতা থাকছে না। অধিনায়ক বিরাট কোহলির কৌশলে ফাঁক ফোকর পাচ্ছেন বিশ্লেষকরা। তাদেরই একজন শেন ওয়ার্ন। ব্যাটসম্যান কোহলিকে লেটার মার্ক দিলেও অধিনায়ক কোহলির কৌশলে তেমন খুশি নন এই অজি কিংবদন্তি।

শচীন টেন্ডুলকার কিংবা ব্রায়ান লারাদের চেয়ে কোহলি সেরা কি না, এই প্রশ্নে ওয়ার্ন তার স্পিনের মতোই রহস্যময় উত্তর দিয়েছেন। জানিয়েছেন- এই প্রশ্নের উত্তর অন্য সবার মতো তিনিও খুঁজছেন!

অস্ট্রেলিয়ান গ্রেট মনে করেন ভারতীয় বিশ্বকাপ দলে রাখতেই হবে মহেন্দ্র সিং ধোনিকে।  তাহলেই কোহলিকে বলা যাবে অসাধারণ অধিনায়ক। ধোনি মাঠে না থাকলে কোহলির অধিনায়কত্ব সাদামাটাই মনে হয় ওয়ার্নের।

অজি লিজেন্ড জানাচ্ছিলেন, ‘দেখুন মাঠে অনেক সময় খুব কঠিন পরিস্থিতি তৈরি হয়, তখন পরিস্থিতি সামাল দেওয়ার জন্য ধোনির মতো ক্রিকেটারকে দলে চাই। ও বড়মাপের একজন খেলোয়াড়। তাকে দলে অবশ্যই রাখতে হবে। যারা ধোনির সমালোচনা করে, তাদের কোনো ধারণাই নেই নিজেরা কী নিয়ে কথা বলছে!’

ওয়ার্ন মনে করেন ওয়েলস ও ইংল্যান্ডে অনুষ্ঠেয় এ বছরের ওয়ানডে বিশ্বকাপে ভারত ফেভারিট। আর ট্রফি জিততে হলে ধোনিকে দলে রাখার পরামর্শ দিয়েছেন তিনি। বলেন, ‘দেখুন, আমি বলবো ভারতের চাই ধোনির অভিজ্ঞতা আর নেতৃত্ব দেওয়ার ক্ষমতা। তাহলেই কোহলির হাতে ট্রফি দেখতে পারি আমরা।’

টেস্টে ৭০৮ উইকেট শিকারি ওয়ার্ন মনে করেন কোহলি যেভাবে ওয়ানডে ক্রিকেটে ব্যাট করছে তা সত্যিকার অর্থেই অসাধারণ। অধিনায়ক কোহলির চেয়ে ব্যাটসম্যান কোহলিকেই এগিয়ে রাখছেন তিনি।

আপনার মতামত লিখুন :