Alexa

গোল উৎসবে কোয়ার্টার ফাইনালে সিটি

গোল উৎসবে কোয়ার্টার ফাইনালে সিটি

অনায়াসে শেষ আটে ম্যানচেস্টার সিটি

হেসে-খেলে জয়! না তারচেয়েও যেন বেশি কিছু। প্রতিপক্ষের মাঠে প্রথম লেগে ৩-২ গোলে জিতে পরের পর্বে এক পা দিয়ে রেখেছিল দলটি। কিন্তু দ্বিতীয় লেগে এসেও গোল উৎসবে মেতে উঠলো ম্যানচেস্টার সিটি। নিজেদের মাঠে রীতিমতো উড়িয়ে দিয়েছে জার্মান ক্লাব শালকেকে। তারই পথ ধরে ইংলিশ জায়ান্টরা পেয়ে গেলো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের টিকিট।

মঙ্গলবার রাতে শেষ ষোলর দ্বিতীয় লেগে ৭-০ গোলে জয় তুলে নেয় ম্যানসিটি। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্টে নিজেদের ইতিহাসে এটিই তাদের সবচেয়ে বড় জয়। দুই লেগ মিলিয়ে ১০-২ গোলে জিতে শেষ আটে পা রাখল সিটি।

মঙ্গলবার রাতে দলটির হয়ে জোড়া গোল করেন সার্জিও আগুয়েরো। রাহিম স্টার্লিং, লেরয় সানে, বের্নার্দো সিলভা, গাব্রিয়েল জেসুস ও ফিল ফোডেন করেন একটি করে গোল।

ইতিহাদ স্টেডিয়ামে স্বাগতিকদের কাছে একেবারে উড়ে গেল অতিথিরা। যদিও প্রথম গোলটির জন্য তাদের অপেক্ষা করতে হয়েছে ৩৫তম মিনিট। পেনাল্টি গোলে দলকে এগিয়ে দেন আর্জেন্টাইন তারকা আগুয়েরো।

৩৮তম মিনিটে ব্যবধানে দ্বিগুণ করেন সেই অ্যাগুয়েরো। এরপর নিয়মিত বিরতিতেই গোল পেয়েছে সিটি। ৪২তম মিনিটে সানের গোলে আরো এগিয়ে যায় দল। এরমধ্যে কিছু স্টার্লিং ৫৬তম মিনিটে ব্যবধান আরো বাড়িয়ে দেন। যদিও গোলটি নিয়ে প্রশ্ন তুলেন সহকারী রেফারি। এরপর ভিএআরের সাহায্য নিয়ে রেফারি জানান গোলটি বৈধ।

সিটির হয়ে পঞ্চম গোলটি করেন সিলভা, ৭১তম মিনিটে। এরপরই ফোডেন নিশানা খুঁজে নিলে অসহায় হয়ে পড়ে শালকে। ফেভারিটদের হয়ে সাত নম্বর গোলটি করেন গ্যাব্রিয়েল জেসুস। এই ব্যবধান ধরে রেখেই মাঠ ছাড়ে সিটি। বুঝিয়ে দেয় এবার ট্রফি জেতার লড়াইয়েই আছে ইংলিশ এই ক্লাবটি।

আপনার মতামত লিখুন :

খেলা এর আরও খবর