Alexa

সেমিতে চোখ রেখে সাফে যাচ্ছেন কৃষ্ণা-সাবিনারা

সেমিতে চোখ রেখে সাফে যাচ্ছেন কৃষ্ণা-সাবিনারা

সংবাদ সম্মেলনে কোচ গোলাম রব্বানী। পাশে দলের তারকা ফুটবলার সাবিনা -ছবি: বাফুফে

গত কয়েক বছর ধরেই ধারাবাহিক সাফল্যে আছে নারী ফুটবল দল। বিশেষ করে বয়সভিত্তিক ফুটবলে দুর্দান্ত খেলে যাচ্ছেন মেয়েরা। এইতো কয়েকদিন আগে এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবলে সফলভাবে বাছাই পর্বের বাধা পেরিয়েছে দল। এবার বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের মিশন সাফ চ্যাম্পিয়নশিপ। এবার লাল-সবুজদের প্রাথমিক লক্ষ্য-সেমি-ফাইনাল!

এই মিশনের আগে শনিবার ঘোষণা করা হয়েছে ২০ সদস্যের বাংলাদেশ নারী ফুটবল দল। যেখানে রয়েছেন গত সাফের রানার্সআপ হওয়া দলের অধিকাংশ ফুটবলার। ১২ মার্চে নেপালের বিরাটনগরে শুরু সাফ চ্যাম্পিয়নশিপ। পঞ্চম আসরে খেলতে পারছেন না শামসুন্নাহার জুনিয়র। চোট নিয়ে ছিটকে গেছেন এই ফরোয়ার্ড।

প্রতিযোগিতায় বাংলাদেশ খেলবে ‘এ’ গ্রুপে। যেখানে মেয়েরা লড়বে ভুটান ও স্বাগতিক নেপালের সঙ্গে। চ্যাম্পিয়ন ভারত আছে ‘বি’ গ্রুপে।

এই লড়াইয়ের আগে আরো বেশি আত্মবিশ্বাস গোলাম রব্বানী ছোটন। জাতীয় দলের এই কোচ শনিবার এক সংবাদ সম্মেলনে বললেন, ‘গতবার আমাদের দলটা অনভিজ্ঞ ছিল। মেয়েদের অনেকের বয়সও কম ছিল। গত দুই বছরে ওরা অনেক আন্তর্জাতিক ম্যাচ খেলেছে। খেলোয়াড়দের মধ্যে পরিপক্কতা এসেছে। আশা করছি-গত সাফের চেয়ে মেয়েরা এবার আরও ভালো খেলবে। দলে সাবিনা আক্তার, শামসুন্নাহার (সিনিয়র), কৃষ্ণা রানী সরকারের সঙ্গে তহুরা খাতুন আছে। তহুরা মিয়ানমারের অলিম্পিক বাছাইয়ে ভালো করেছে। সিরাত জাহান স্বপ্না, ইশরাত জাহান রত্না আছে।’

আর এই দলটি নিয়েই গ্রুপ পর্ব পেরিয়ে সেমিতে উঠার স্বপ্ন দেখছেন গোলাম রব্বানী। নারী দলের কোচ বলছিলেন, ‘প্রথম লক্ষ্য ভালোভাবে গ্রুপ পর্ব পেরিয়ে সেমি-ফাইনালে জায়গা করে নেওয়া। আমরা গতবারের রানার্সআপ, তবু আমরা সেমির পর ফাইনাল নিয়ে ভাবব।’

সাফ চ্যাম্পিয়নশিপে অংশ নিতে রোববার বিরাটনগরের পথে দেশ ছাড়বে মেয়েরা। ১৪ মার্চ প্রথম ম্যাচে প্রতিপক্ষ ভুটান। ১৬ মার্চ নেপালের বিপক্ষে মাঠে নামবে মারিয়া-মনিকারা।

বাংলাদেশ দল-
মাহমুদা আক্তার, রুপনা চাকমা, ইয়াসমিন আক্তার, মাসুরা পারভীন, আঁখি খাতুন, নার্গিস খাতুন, নিলুফা ইয়াসমিন নীলা, শামসুন্নাহার (সিনিয়র), শিউলি আজিম, মিশরাত জাহান মৌসুমী, মারিয়া মান্ডা, মনিকা চাকমা, ইশরাত জাহান রত্না, সানজিদা আক্তার, মার্জিয়া, সিরাত জাহান স্বপ্না, সাবিনা খাতুন, কৃষ্ণা রানী সরকার, রাজিয়া খাতুন ও তহুরা খাতুন।

আপনার মতামত লিখুন :