Alexa

চেলসির স্বপ্ন ভেঙে লিগ কাপ ম্যানসিটির

চেলসির স্বপ্ন ভেঙে লিগ কাপ ম্যানসিটির

লিগ কাপ জয়ী ম্যানচেস্টার সিটি

দুই জায়ান্টের লড়াই বলে কথা। উত্তেজনার কোন কমতিই ছিল ম্যাচে। ফাইনালে আক্রমণ-পাল্টা আক্রমণে দু্ই দলই সমানে সমান। কিন্তু শিরোপা লড়াই বলে কথা। নির্ধারিত সময়ের পর অতিরিক্ত ৩০ মিনিটেও খেলা ড্র, ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে বাজিমাত ম্যানচেস্টার সিটির। চেলসিকে হারিয়ে ইংলিশ লিগ কাপের শিরোপা জিতল তারা।

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে রোববার ফাইনালে টাইব্রেকারে ৪-৩ গোলে জিতল পেপ গার্দিওলার দল। এনিয়ে লিগ কাপে টানা দ্বিতীয় আর সব মিলিয়ে ষষ্ঠ শিরোপা জিতল সিটি।

ম্যাচের শুরু থেকেই অবশ্য দাপট ছিল ম্যানসিটির। তবে কিছুতেই গোলের দেখা পাচ্ছিলেন না সার্জিও আগুয়েরোরা। বিশেষ করে চেলসির রক্ষণভাগে বারবারই আটকে যাচ্ছিল সিটির ফুটবলাররা। তবে কম যায়নি চেলসিও। বিশেষ করে দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে যেতে পারতো তারা। কিন্তু ইডেন হ্যাজার্ড সুযোগটা কাজে লাগাতে পারেন নি।

এরইমধ্যে আগুয়েরো বল পাঠিয়েছিলেন চেলসির জালে। কিন্তু ভিএআর প্রযুক্তিতে গোলটি বাতিল করে দেন রেফারি। কারণ সেটি ছিল অফসাইড। এভাবে দুই দলই বারবার হতাশ হয়েছে। অতিরিক্ত সময়ের ১৯ মিনিটে ফের সুযোগ পেয়েছিলেন অ্যাগুয়েরো। কিন্তু এবারো কাজে লাগানো হয়নি!

শেষ অব্দি গোলশূন্য ম্যাচ গড়ায় টাইব্রেকারের। যেখানে ইলকাই গিনদোয়ান, আগুয়েরো, বের্নার্দো সিলভা ও রাহিম স্টার্লিংদের গোলে হাসিমুখেই মাঠ ছাড়ে সিটি। চেলসির স্বপ্ন ভেঙে লিগ কাপ জিতে নেয় ম্যানচেস্টারের ক্লাবটি।

আপনার মতামত লিখুন :