Alexa

জাতীয় স্কুল ক্রিকেটে ১১ হাজার ক্রিকেটার

জাতীয় স্কুল ক্রিকেটে ১১ হাজার ক্রিকেটার

স্কুল ক্রিকেটের মাসকট টিঙ্গা-র সঙ্গে আয়োজক কর্মকর্তারা

দেশের ক্রিকেটের সবচেয়ে বড় আসর বলে কথা। ২০১৮-১৯ মৌসুমের প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটে এবার অংশ নেবে ৫৫৬ স্কুলের ১১ হাজার ১২০জন ক্ষুদে ক্রিকেটার। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ব্যবস্থাপনা ও প্রাইম ব্যাংক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় সারা দেশে শুরু হয়েছে এই টুর্নামেন্ট। 

গত ১০ জানুয়ারী ২০১৯ ফরিদপুরে শুরু হয়েছে জেলা পর্যায়ের খেলা। এই জানুয়ারিতেই দেশের বাকি ৬৩ জেলায় শুরু হবে এই টুর্নামেন্ট। সর্বোচ্চ ১৩০ স্কুল অংশ নিচ্ছে ঢাকা বিভাগে, চট্টগ্রামের ৯০, খুলনায় ৮৪, রংপুরে ৭২, রাজশাহীতে ৬৮, বরিশালে ৪৪, সিলেটে ৩৬ আর ঢাকা মেট্রো’তে আছে ৩২ স্কুল। ৬৪ জেলার সেরা স্কুলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে বিভাগীয় চ্যাম্পিয়নশিপ। ৭ বিভাগীয় সেরা ও ঢাকা মেট্রো চ্যাম্পিয়নের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ। 

শনিবার বিসিবি’র মিডিয়া সেন্টারে বিসিবি পরিচালক ও বিসিবি’র বয়সভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান তানজিল চৌধুরী, প্রাইম ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ ও প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের প্রধান নির্বাহী ডক্টর আনোয়ার ইকবাল এই তথ্য দিয়েছেন।

প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের এবারের আসরে ৯৬৫ ম্যাচ অনুষ্ঠিত হবে। জেলা পর্যায়ে হবে ৯০১, বিভাগীয় পর্যায়ে ৫৭ ও জাতীয় চ্যাম্পিয়নশিপে হবে ৭ ম্যাচ।

প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটের বর্তমান চ্যাম্পিয়ন বগুড়ার পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ। রানার্স আপ সুনামগঞ্জের সরকারী জুবিলি হাই স্কুল। ভবিষ্যত প্রজন্মের ক্রিকেটার তৈরি করতেই প্রতি বছর আয়োজন করা হয় এই টুর্নামেন্ট।

আপনার মতামত লিখুন :

খেলা এর আরও খবর