Barta24

মঙ্গলবার, ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬

English Version

অ্যালিস আল ইসলামের বোলিং অ্যাকশন নিয়ে রংপুরের প্রশ্ন

অ্যালিস আল ইসলামের বোলিং অ্যাকশন নিয়ে রংপুরের প্রশ্ন
অ্যালিস আল ইসলাম
স্পেশাল করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

ঢাকার বিপক্ষে ম্যাচে শেষ ওভারে ২ রানে হেরেছে রংপুর রাইডার্স। ম্যাচের সেরা পারফর্মার ঢাকার অফস্পিনার অ্যালিস আল ইসলাম। হ্যাটট্রিকসহ ২৬ রানে ৪ উইকেট পেয়েছেন বিপিএলে নিজের অভিষেকে। তবে ম্যাচ শেষে ঢাকার এই স্পিনারের বিরুদ্ধে বড় অভিযোগ এনেছে রংপুর। অ্যালিস আল ইসলামের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ জানিয়েছে রংপুর রাইডার্স। এক প্রেসবিজ্ঞপ্তিতে রংপুর রাইডার্সের মিডিয়া ম্যানেজার শাহনিয়ান তানিম জানান-‘ঢাকার প্রথম বিভাগ ক্রিকেটে খেলা অ্যালিস আল ইসলামের বিপক্ষে সন্দেহজনক বোলিং অ্যাকশনের অভিযোগ আগেই ছিলো। আমাদের জানানো হয়েছিলো তার বোলিং অ্যাকশন রিভিউ করা হয়েছে। তবে এই ম্যাচে তার বোলিং দেখে মনে হয়েছে এখন পর্যন্ত তার বোলিং অ্যাকশন পুরোপুরি শুদ্ধ হয়নি। ক্রুটিপূর্ণ রয়েই গেছে। বোলিংয়ের সময় বিশেষ করে ‘দুসরা’ ডেলিভারির সময় তার কুনই ১৫ ডিগ্রীর বৈধতাকে ছাড়িয়ে যায়।’

অ্যালিস আল ইসলামের বিপক্ষে আনা এই অভিযোগের প্রেক্ষিতে বিসিবির বোলিং অ্যাকশন রিভিউ কমিটির প্রধান জালাল ইউনুস জানিয়েছেন-‘অ্যালিস আল ইসলামের বিরুদ্ধে সন্দেহজনক বোলিংয়ের অভিযোগ ছিলো। একজন বোলিং কোচের তত্তবধায়নে তার বোলিং অ্যাকশন শুদ্ধ করার প্রক্রিয়াও চলছিলো। সেই বোলিং কোচের কাছ থেকে বৈধতার ছাড়পত্র পাওয়ার পর অ্যালিস আল ইসলাম বিপিএলে খেলতে পারছে।’

রংপুর ও ঢাকার ম্যাচ পরিচালনার সঙ্গে জড়িত থাকা আম্পায়াররা অবশ্য অ্যালিস আল ইসলামের বোলিং অ্যাকশন নিয়ে কোন প্রশ্ন তোলেননি।

আপনার মতামত লিখুন :

রশিদে হতাশ ক্যাপ্টেন গুলবাদিন

রশিদে হতাশ ক্যাপ্টেন গুলবাদিন
রশিদ খানের কাছে আরো ভাল ক্রিকেট প্রত্যাশা ছিল গুলবাদিনের

ক্রিকেট দুনিয়াকে চমকে দেওয়ার স্বপ্ন নিয়েই বিশ্বকাপে পা রেখেছিল আফগানিস্তান। কিন্তু একদিনের ক্রিকেটের সর্বোচ্চ আসরে উল্টো তারাই গেছে চমকে। অভিজ্ঞতার অভাবে টানা সপ্তম হারে আফগানরা টের পেয়েছে মেজর টুর্নামেন্টের কঠিন বাস্তবতা।

যাকে ঘিরেচলতি বিশ্বকাপে স্বপ্ন দেখেছিল আফগানরা সেই দলের প্রাণভোমরা সেই রশিদ খান যেন নিজের ছায়া হয়ে আছেন। কিছুতেই যেন ফিরতে পারছেন না নিজের সেরা ফর্মে। দলের ডামাডোলের মাঝে আবার বনে গেছেন বিশ্বকাপের সবচেয়ে খরুচে বোলার।

সোমবার বাংলাদেশের বিপক্ষে ৬২ রানের হারের ম্যাচে বল হাতে দ্যুতি ছড়াতে পারেননি রশিদ। তার ফিল্ডিংও ছিল যাচ্ছেতাই। এ তারকা স্পিনারের বাজে পারফরম্যান্সে যার পর নাই হতাশ আফগান অধিনায়ক গুলবাদিন নাইব, ‘রশিদ তার শতভাগ উজাড় করে দিয়ে খেলেছে। কিন্তু তার পারফরম্যান্স নিয়ে আমি কিছুটা হতাশ। তার ফিল্ডিংও হতাশাজনক।’

রশিদকে কেবল বোলিংয়ে মনোযোগী হতে পরামর্শ দিয়ে গেছেন গুলবাদিন, ‘একটা সময় সে মাঠে খুব রেগে ছিল। তাকে শুধু শান্ত থাকার পরামর্শ দিয়েছি। মনোযোগ দিতে বলেছি তার বোলিংয়ে। ফিল্ডিংয়ের কারণে সে সুখ স্মৃতি ফিরে পাচ্ছে না।’

বিশ্বকাপে টানা সপ্তম হারে পয়েন্ট তালিকার তলানিতেই রয়ে গেল আফগানিস্তান। এখনো তাদের হাতে ধরা দেয়নি কোনো জয়। বিশ্বকাপের সেমি-ফাইনালে উঠার স্বপ্ন শেষ অনেক আগেই।

বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ব্রায়ান লারা

বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ব্রায়ান লারা
মুম্বাইয়ের এক হাসপাতালে ভর্তি করা হয়েছে লারাকে- ফাইল ছবি

বিশ্বকাপ ক্রিকেটের বিশ্লেষণ নিয়ে বেশ ব্যস্ত ছিলেন তিনি। স্টার স্পোর্টসে বিশেষজ্ঞ হিসেবে ডাগআউটে কাজ করছিলেন ব্রায়ান লারা। কিন্তু হঠাৎ করেই মঙ্গলবার কিংবদন্তি এই ক্রিকেটার অসুস্থ হয়ে পড়েছেন। হাসপাতালে ভর্তি করতে হয়েছে লারাকে।

গত মাস ধরেই মুম্বাইয়ে আছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই তারকা ক্রিকেটার। স্টার স্পোর্টসের স্টুডিওতে প্রথমে আইপিএল তারপরই বিশ্বকাপে বিশ্লেষক হিসেবে কাজ করছিলেন।

এরইমধ্যে মঙ্গলবার হঠাৎই এই লিজেন্ডের বুকে ব্যথা শুরু হয়। দুপুর সাড়ে ১২টার দিকে মুম্বাইয়ের এক হাসপাতালে ভর্তি করা হয় ক্রিকেটের রাজপুত্র খ্যাত তারকাকে। টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, মুম্বাইয়ের প্যারেলে গ্লোবাল হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন লারা।

ভারত ও আফগানিস্তান ম্যাচের পরই কমেন্ট্রি থেকে বিরতি নেন ৫০ বছর বয়সী লারা। ২৭ জুনের ভারত-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে তার ফেরার কথা ছিল। এর আগেই অসুস্থ হয়ে পড়লেন তিনি। ১৩১টি টেস্টে ১১,৯৫৩ রান করা গ্রেটকে নিয়ে দুশ্চিন্তার কিছু নেই বলে জানাচ্ছে ভারতীয় গণমাধ্যম। এখন ঠিক আছেন তিনি।

অ্যাঞ্জিওগ্রাফিতে কোনও বিপদের শঙ্কা না থাকায় অ্যাঞ্জওপ্লাস্টি করেন নি চিকিৎসকরা। রিপোর্ট স্বাভাবিক রয়েছে। যে কোন সময় হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন সর্বকালের অন্যতম সেরা এই ক্রিকেটার।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র