Barta24

বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

English

সেই যুবরাজের মুখে কোটি রুপির হাসি

সেই যুবরাজের মুখে কোটি রুপির হাসি
যুবরাজ সিং
সিনিয়র করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামের প্রথমপর্বে কেউ কেনেনি যুবরাজ সিংকে। কিন্তু নিলাম শেষে মঙ্গলবার তাকে দলে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ানস। ভিত্তি মূল্য ১ কোটি রুপিতেই তাঁকে দলে টেনেছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি দলটি। অবশেষে কোটি রুপির স্বস্তির হাসি ফুটেছে বিশ্বকাপ জয়ী এই ক্রিকেটারের মুখে।

যদিও মূল্য কমতে কমতে তলানিতে চলে গেছেন যুবি। এর আগে ২০১৫ আইপিএল মৌসুমে যুবরাজ সিংয়ের ভিত্তি মূল্য ছিল ২ কোটি রুপি। সেই বছর নিলামে তাকে নিয়ে শুরু হয় দর কষাকষি। শেষ পর্যন্ত উঠেছিল ১৬ কোটি রুপি। সেটি ছিল আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি দামে ক্রিকেটার বিক্রির রেকর্ড। যা এখনো ভাঙতে পারেন নি কোন ক্রিকেটার।

২০১১ বিশ্বকাপে ভারতের জয়ের নায়কদের একজন যুবরাজ সিং। ২০১৪ সালেও আইপিএলে তার মূল্য ছিল ১৪ কোটি রুপি। যদিও দুই বছর পরই দাম কমতে থাকে তার। ২০১৬ সালে ৭ কোটিতে যুবিকে নিলামে কিনে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। ২০১৭ সালে হায়দরাবাদই রেখে দেয় তাকে। এরপর গত আইপিএলে ২ কোটি রুপিতে কিংস ইলেভেন পাঞ্জাবে নাম লেখান এই অলরাউন্ডার।

কিন্তু এবার তাকে পাত্তাই দিল না কেউ। অবশ্য ফর্মও পড়তির দিকে। জাতীয় দলে জায়গা নেই। এ বছরের জুনে সবশেষ বার দলে দেখা গেছে তাকে। আবার বয়সটাও ৩৭ পেরিয়ে গেছেন।
ক্যারিয়ারের শেষ প্রান্তে এসে ভিন্ন এক অভিজ্ঞতাই হচ্ছে তার। তবে মুম্বাই সম্মান বাঁচাল যুবরাজের। এবার অন্তত নিজেকে প্রমাণের সুযোগ পাবেন।

আপনার মতামত লিখুন :

শ্বাসরুদ্ধকর ম্যাচে আবাহনীর জয়োৎসব

শ্বাসরুদ্ধকর ম্যাচে আবাহনীর জয়োৎসব
আবাহনী ফুটবলারদের উল্লাস

এএফসি কাপের নকআউট পর্বে আক্রমণের পসরা সাজিয়ে শুরুতে এগিয়ে গিয়েছিল আবাহনী লিমিটেড। কিন্তু উত্তর কোরিয়ান প্রতিপক্ষ এপ্রিল টুয়েন্টিফাইভের ম্যাচে দুর্দান্ত প্রত্যাবর্তন আকাশী-নীলদের ভয় পাইয়ে দিয়েছিল। তবে স্নায়ুচাপের ম্যাচে শেষ হাসি হাসে আবাহনীই। সাত গোলের রোমাঞ্চমাখা ম্যাচ ৪-৩ গোলে জিতে স্বাগতিকরা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার ( ২১ আগস্ট) ইন্টার জোনাল প্লে-অফ সেমি-ফাইনালসের প্রথম পর্বে জয়ের উৎসবে মাতে আবাহনী।

আগামী ২৮ আগস্ট ফিরতি লেগে উত্তর কোরিয়ার মাঠে মুখোমুখি হবে দুই দল।

প্রাথমিক দলে ডাক পেলেন গোলরক্ষক হিমেল

প্রাথমিক দলে ডাক পেলেন গোলরক্ষক হিমেল
গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেল

একটি পরিবর্তন আসল ২০২২ কাতার বিশ্বকাপ বাছাই পর্বের জন্য ঘোষিত বাংলাদেশের প্রাথমিক দলে। স্কোয়াডে যোগ হল আরামবাগের গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেলের নাম।

বিশ্বকাপ বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে কয়েকদিন আগেই ২৫ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাই পর্বে ১০ সেপ্টেম্বর তাজিকিস্তানের দুশানবেতে প্রথম লেগে আফগানদের মোকাবেলা করবে লাল-সবুজ শিবির।

বাছাই পর্বের প্রথম রাউন্ডে লাওসের বিপক্ষে জয়ের ম্যাচে দলে থাকা হিমেল শুরুর দিকে প্রাথমিক দলে ছিলেন না। আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল, আনিসুর রহমান জিকো- এই তিন গোলরক্ষকের সঙ্গে এবার যোগ হল তার নাম। বুধবার প্রাথমিক দলে হিমেলের যোগ দেওয়ার খবর নিশ্চিত করে বাফুফে।

বিশ্বকাপের বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডে ‘ই’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান, ভারত, ওমান ও বিশ্বকাপের স্বাগতিক কাতার।

দুই লেগ মিলিয়ে লাওসকে ১-০ গোলে ধরাশায়ী করে প্রথম রাউন্ডের বাধা উতড়ে যায় বাংলাদেশ।

শুক্রবার (২৩ আগস্ট) কোচ জেমি ডের অধীনে শুরু হবে প্রস্তুতি ক্যাম্প। ১ সেপ্টেম্বর দল দেশ ছাড়বে তাজিকিস্তানের উদ্দেশে।

প্রাথমিক স্কোয়াড

গোলরক্ষক : আশরাফুল ইসলাম রানা, শহিদুল আলম সোহেল, আনিসুর রহমান জিকু ও মাজহারুল ইসলাম হিমেল।

ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, মনজুরুর রহমান, ইয়াসিন খান, রিয়াদুল হাসান, নুরুল নাইয়ুম ফয়সাল ও ইয়াসিন আরাফাত।

মিডফিল্ডার: মাসুক মিয়া জনি, জামাল ভুঁইয়া, মামুনুল ইসলাম, সোহেল রানা, রবিউল হাসান, বিপলু আহমেদ, আরিফুর রহমান ও মোহাম্মদ ইব্রাহিম।

ফরোয়ার্ড : নাবিব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দিন ও জুয়েল রানা।

 

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র