Alexa

কোহলির বছরে আয় ২২৮ কোটি রুপি

কোহলির বছরে আয় ২২৮ কোটি রুপি

বিরাট কোহলি

ব্যাট হাতে প্রায় প্রতি ম্যাচেই রান ফোয়ারা ছুটিয়ে যাচ্ছেন তিনি। একের পর এক রেকর্ড গড়ছেন বিরাট কোহলি। তারই পথ ধরে বিজ্ঞাপনের দুনিয়াতেও আকাশ ছোঁয়া চাহিদা ভারত অধিনায়কের। খেলার বিরতিতে বিজ্ঞাপনদাতার আবদার মেটাতেই সময় কাটে কোহলির। এভাবে তার ব্যাংক ব্যালেন্সটাও ফুলে ফেঁপে উঠেছে। কোহলির বছরে আয়ের অঙ্কটা শুনলে বিস্মিতই হবেন!

এ বছর তার আয় হয়েছে ২২৮ কোটি ৯ লাখ রুপি। যা কীনা গত বছর ছিল ১০০ কোটি ৭২ লাখ রুপি। ভারতের ক্রীড়া ব্যক্তিত্ত্বদের মধ্যে শীর্ষস্থানটি তারই। বলিউড তারকা আনুশকা শর্মার সঙ্গে সংসার বাঁধার পর চাহিদাটা আরো বেড়েছে বিরাটের।

আয়ের এই জরিপ করেছে 'ফোর্বস ইন্ডিয়া'। ভারতীয় সেলেব্রেটিদের মধ্যে বলিউড সুপারস্টার সালমান খানের পরই রয়েছেন কোহলি। তারা জানিয়েছে- কোহলির আয়ের প্রধান উৎস ভারতীয় ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বেতন ও বিজ্ঞাপন চুক্তি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Dec/05/1544011308484.jpg

ভারতের ধনী খেলোয়াড়দের মধ্যে এরপরই আছেন সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। বছর পাঁচেক আগে ক্রিকেট ছাড়লেও আয় কমেনি শচিন টেন্ডুলকারের। কিংবদন্তি ব্যাটসম্যান আছেন তিন নম্বরে। ধোনির বছরে আয় ১০১.৭৭ কোটি রুপি। আর শচীনের আয় বছরে ৮০ কোটি রুপি।

ভারতের শীর্ষ ধনীর খেলোয়াড়ের তালিকায় মধ্যে চার নম্বরে ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু। ৩১.৪৯ কোটি রুপি আয় করে এরপরই আছেন রোহিত শর্মা।

ক্যারিয়ারে প্রথমবারের মতো সেরা আয়ের তালিকায় ডুকে গেছেন মনিষ পান্ডে ও যাসপ্রিত বুমরাহ। বছরে ১৬ কোটি ৪২ লাখ রুপি আয় বুমরাহর। ১৩ কোটি ৮ লাখ রুপি আয়ে ৭৭তম স্থানে রয়েছেন মনিষ পান্ডে। হার্দিক পান্ডিয়ার এই বছরে আয় ২৮ কোটি ৪৬ লাখ রুপি।

আপনার মতামত লিখুন :