Barta24

মঙ্গলবার, ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬

English Version

ইসলামী বিশ্ববিদ্যালয় খুলছে শনিবার

ইসলামী বিশ্ববিদ্যালয় খুলছে শনিবার
ইসলামী বিশ্ববিদ্যালয় / ছবি: সংগৃহীত
ইবি করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

দীর্ঘ ৪১ দিনের ছুটি শেষে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) খুলছে আগামী শনিবার (১৫ জুন)। ওইদিন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কর্যক্রম যথারীতিতে শুরু হবে।

বুধবার (১২ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, ছুটি শেষে আবাসিক হলগুলো খুলে দেওয়া হবে আগামী বৃহস্পতিবার (১৩ জুন) থেকে। পূর্বনির্ধারিত সিদ্ধান্ত অনুযায়ী সকাল ১০টায় হল খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক আকরাম হোসেন মজুমদার।

উল্লেখ্য, গ্রীষ্মকালীন অবকাশ, পবিত্র রমজান, বুদ্ধপূর্ণিমা ও ঈদুল ফিতর উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে গত ১ মে থেকে ৪১ দিনের ছুটি শুরু হয়। ওইদিন হতে বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের ক্লাসসমূহ বন্ধ ঘোষণা করা হয়। তবে ক্লাস বন্ধ থাকলেও ২৬ মে পর্যন্ত চলে একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম।

আপনার মতামত লিখুন :

টিএসসি যেন এক মিনি স্টেডিয়াম

টিএসসি যেন এক মিনি স্টেডিয়াম
টিএসসিতে বাংলাদেশ দলের খেলা দেখছেন ক্রিকেটপ্রেমীরা

আন্তর্জাতিক ক্রিকেটে জাতীয় দলের খেলার দিনগুলোতে ঢাকার চিত্র যায় পাল্টে। আর বিশ্বকাপে টাইগারদের ম্যাচ হলে তো কথাই নেই। বাংলাদেশিদের ক্রিকেটের প্রতি ভালোবাসা কতটা প্রবল সেটা বোঝা যায় ম্যাচের দিন পাড়া-মহল্লা কিংবা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঘোরাফেরা করলে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনের ফাঁকা জায়গায় প্রজেক্টরের মাধ্যমে সরাসরি খেলা দেখার ব্যবস্থা হয় নিয়মিতই। সোমবারও (২৪ জুন) তার ব্যতিক্রম ছিল না। কারণ এদিন মাশরাফি বাহিনী বিশ্বকাপে মুখোমুখি হয়েছে আফগানদের। আর তাই ম্যাচটি উপভোগ করতে টিএসসি এলাকায় সমবেত হয়েছেন ক্রিকেটপ্রেমীরা।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/24/1561382608162.jpg
সোমবার বিকেলে টিএসসিতে গিয়ে দেখা যায় নানান শ্রেণি-পেশার মানুষ দাঁড়িয়ে দাঁড়িয়ে বড় পর্দায় সাকিব-মুশফিকদের ব্যাংটিং উপভোগ করছেন। প্রতিটা বাউন্ডারির সঙ্গে সঙ্গে উল্লাসে ফেটে পড়ছেন উপস্থিত লোকজন। প্রতিটা ছয়-চারের মারে চলছে উদযাপন। সমবেতদের উল্লাস-উদযাপনে মিনি স্টেডিয়ামে পরিণত হয়েছে টিএসসি।

বাংলাদেশের খেলার দিন শুধু বাড়িতে বসে বা অফিসে বসে নয়, যে যেখানে আছে সেখান থেকেই ম্যাচ উপভোগের চেষ্টা করেন। যাদের দেখার সৌভাগ্য হচ্ছে না তারা রেডিও কিংবা ইন্টারনেটে ম্যাচের খোঁজ-খবর নেন।

বিশ্বকাপে বাংলাদেশের বাকি আছে তিনটি ম্যাচ। তিনটি ম্যাচেই জিততে পারলে সেমিফাইনালে যাবে বাংলাদেশ। তাই আফগানিস্তানের বিপক্ষে এদিনের ম্যাচটি হয়ে উঠেছে গুরুত্বপূর্ণ। আজকের ম্যাচে জিততে পারলে সেমিফাইনালের আশাটা জীবিত থাকবে।

ইবির পরিবহন পুলে নতুন ৪টি গাড়ি

ইবির পরিবহন পুলে নতুন ৪টি গাড়ি
নতুন গাড়ির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী, ছবি: বার্তা২৪

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পরিবহন পুলে নতুন চারটি গাড়ি যুক্ত হয়েছে। সোমবার (২৪ জুন) দুপরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে ফিতা কেটে গাড়িগুলো উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফসহ অফিসের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয় পরিবহন অফিস সূত্রে জানা যায়, পরিবহন অফিস আরও বেশি স্বনির্ভর হওয়ার লক্ষ্যে দুটি এসি মিনি কোস্টার, একটি অ্যাম্বুলেন্স, একটি মাইক্রোবাস ক্রয় করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। নিজস্ব অর্থায়নে ক্রয়কৃত গাড়ি চারটির মধ্যে এসি কোস্টার দুটির একটি শিক্ষক ও একটি কর্মকর্তাদের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম বলেন, ‘প্রায় দুই কোটি ২০ লাখ ৭১ হাজার টাকায় নতুন চারটি গাড়ি ক্রয় করা হয়েছে। এর মধ্যে ৪১ লাখ ৭৫ হাজার টাকা মূল্যে একটি অ্যাম্বুলেন্স, প্রতিটি ৬৭ লাখ ৯৮ হাজার ৫০০ টাকা মূল্যে দুটি এসি মিনি কোস্টার এবং ৪২ লাখ ৯৯ হাজার ৫০০ টাকা মূল্যে একটি হাইয়েচ মাইক্রো রয়েছে।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, ‘বর্তমান প্রশাসনের দায়িত্ব গ্রহণের পর থেকে এ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলে আটটি নতুন গাড়ি যুক্ত হয়েছে। আরও দুটি বড় বাস (হিনো) শিক্ষার্থীদের জন্য অতি শিগগির পরিবহন পুলে যুক্ত হবে বলে আশা করছি।’

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র