Alexa

ছাত্রলীগের পদবঞ্চিতদের ওপর ফের হামলা

ছাত্রলীগের পদবঞ্চিতদের ওপর ফের হামলা

ভোর থেকে রাজু ভাস্কর্যে অবস্থান নিয়েছে ছাত্রলীগের পদবঞ্চিতরা, ছবি: বার্তা২৪

ছাত্রলীগের পদবঞ্চিত ও কাঙ্ক্ষিত পদ না পাওয়াদের ওপর ফের হামলার ঘটনা ঘটেছে। এতে গুরুতর আহত হয়ে ঢাকা মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন শেখ আব্দুল্লাহ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক ছিলেন।

অভিযোগ ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সমর্থকদের বিরুদ্ধে। রোববার (১৯ মে) রাত আড়াইটার দিকে টিএসসির ভেতর এ ঘটনা ঘটে।

সূত্রে জানা যায়, পদবঞ্চিতদের সঙ্গে সমস্যা সমাধানে রাত ১২টার দিকে বৈঠক হওয়ার কথা ছিল। পরে বৈঠক বিলম্বিত হয়ে রাত আড়াইটার দিকে শুরু হয়। একপর্যায়ে পদ বঞ্চিতদের পক্ষ থেকে বিএম লিপি আক্তার দাবি করেন যে সতের জনের বিরুদ্ধে অভিযোগ আছে তাদের বহিষ্কার এবং আরও চল্লিশ জনের অভিযোগের ডকুমেন্ট রয়েছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে হবে।

একপর্যায়ে রাব্বানী ক্ষিপ্ত হয়ে লিপিকে উদ্দেশ্য করে বলেন, ‘তুই আমার নামেও মিডিয়াতে মাদকের অভিযোগ করেছিস তুই নিজেও একটা ভাইরাস।' একপর্যায়ে লিপির ওপর রাব্বানী ও তার সমর্থকরা চড়াও হয় বলে অভিযোগ পাওয়া যায়। এতে গুরুতর আহত হন শেখ আব্দুল্লাহ নামের ছাত্রলীগ কর্মী।

পদবঞ্চিতদের একজন তানভীর হাসান সৈকত বলেন, ‘ক্যাম্পাসে যাদের আমরা নিজের হাতে করে রাজনীতি শিখিয়েছি আজ তারা আমাদের ওপর হামলা করে। এটার চেয়ে কষ্টের আর কী হতে পারে!

এদিকে এই ব্যাপারে এখনও মুখ খুলছেন না দলটির কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। তিনি নেতাকর্মীদের বোঝানোর চেষ্টা করছেন। এদিকে রাব্বানী পদ ত্যাগের ঘোষণা দিয়েছেন বলেও শোনা যায়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত পদবঞ্চিত নেতাকর্মীরা রাজু ভাস্কর্যে অবস্থান কর্মসূচি পালন করছেন।

আপনার মতামত লিখুন :

ক্যাম্পাস এর আরও খবর