Alexa

ছাত্রীর শ্লীলতাহানি

মমেকে দ্বিতীয় দিনের মতো শিক্ষার্থীদের বিক্ষোভ

মমেকে দ্বিতীয় দিনের মতো শিক্ষার্থীদের বিক্ষোভ

মমেকে শিক্ষার্থীদের বিক্ষোভ / ছবি: বার্তা২৪

ময়মনসিংহ মেডিকেল কলেজের (মমেক) ছাত্রী হোস্টেলের সামনে এক ছাত্রীকে শ্লীলতাহানির ঘটনায় যে বহিরাগত জড়িত তার গ্রেফতার ও কলেজে পর্যাপ্ত নিরাপত্তার দাবিতে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। এতে তাদের সঙ্গে যোগ দিয়েছেন ইন্টার্ন চিকিৎসকরাও।

শনিবার (১৮ মে) দুপুর ১২টা থেকে কলেজের মূল ফটক ও প্রশাসনিক ভবনে তালা দিয়ে একাডেমিক ভবনের সামনে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছেন তারা। এতে কলেজের ক্লাস-পরীক্ষা ও একাডেমিক কার্যক্রম বন্ধ রয়েছে।

এ বিষয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রতিনিধি দল ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেছে কলেজ প্রশাসন। এ বৈঠকে শিক্ষার্থীরা ১১ দফা দাবি উত্থাপন করেছে।

শিক্ষার্থীদের অভিযোগ, বিভিন্ন সময় হোস্টেল ও ক্যাম্পাসে পর্যাপ্ত নিরাপত্তার দাবি দাওয়া কলেজ প্রশাসনের কাছে পেশ করলেও প্রশাসন তা আমলে নেয়নি। আর সে কারণেই শ্লীলতাহানির মতো ঘটনা ঘটেছে।

তারা বলছেন, তাদের যে ১১ দফা দাবি রয়েছে সেগুলো মেনে নিলেই তারা তাদের আন্দোলন প্রত্যাহার করবেন, না হলে তাদের যে কর্মসূচি তা অব্যাহত থাকবে।

আরও পড়ুন: মমেকের দুই গার্ড সাময়িক বরখাস্ত, আন্দোলন স্থগিত

আরও পড়ুন: মমেকে ছাত্রীর শ্লীলতাহানি, শিক্ষার্থীদের বিক্ষোভে অচল ক্যাম্পাস

এর আগে, গত বুধবার (১৫ মে) বহিরাগত কর্তৃক ছাত্রীকে শ্লীলতাহানির প্রতিবাদে পরদিন ক্লাস-পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীদের সব দাবি পূরণের আশ্বাসে শনিবার পর্যন্ত আন্দোলন স্থগিত রাখা হয়। কিন্তু এর মধ্যে ওই বহিরাগত যুবক গ্রেফতার না হওয়ায় ফের বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা।

আপনার মতামত লিখুন :

ক্যাম্পাস এর আরও খবর