Alexa

জাবির সঙ্গে ঢাকা স্টক এক্সচেঞ্জের শিক্ষা সমঝোতা চুক্তি

জাবির সঙ্গে ঢাকা স্টক এক্সচেঞ্জের শিক্ষা সমঝোতা চুক্তি

শিক্ষা সমঝোতা চুক্তির পর হাত মেলাচ্ছেন জাবি ও ডিএসই, ছবি: বার্তা২৪

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শিক্ষা সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের উদ্যোগে সাক্ষরিত এ চুক্তির আওতায় বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা ডিএসই-এর সঙ্গে দ্বি-পাক্ষিক শিক্ষা ও গবেষণার সুযোগ পাবেন বলে জানা যায়।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বেলা এগারোটায় বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনে জাবির পক্ষে কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক এবং ডিএসই এর পক্ষে প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডিরেক্টর মাজেদুর রহমান এ চুক্তি স্বাক্ষর করেন।

এ চুক্তির আওতায় বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা ডিএসই-এর সঙ্গে দ্বি-পাক্ষিক শিক্ষা ও গবেষণার সুযোগ পাবেন। এছাড়া ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) বিজনেস স্টাডিজ অনুষদের শিক্ষার্থীদের প্রশিক্ষণ, গবেষণা কর্মসূচি ও বিভিন্ন সেমিনারে অংশগ্রহণের সুযোগ প্রদান করবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. নুরুল আলম, বিজনেস স্টাডিজ অনুষদের ভারপ্রাপ্ত ডিন নীলাঞ্জন কুমার সাহা, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সভাপতি জাহিদুল করিম এছাড়া ডিএসই-এর পক্ষে ডিজিএম ও প্রশিক্ষণ একাডেমির ইনচার্জ হোসনে আরা পারভীন, সিনিয়র ম্যানেজার মোহাম্মদ রনি ইসলাম প্রমুখ।

আপনার মতামত লিখুন :

ক্যাম্পাস এর আরও খবর