Alexa

রাবি শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থীর সংখ্যাগরিষ্ঠতা

রাবি শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থীর সংখ্যাগরিষ্ঠতা

অধ্যাপক সাইফুল ইসলাম ফারুকী ও আশরাফুল ইসলাম খান / ছবি: বার্তা২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থীর হলুদ প্যানেল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) অনুষ্ঠিত নির্বাচনে ১৫টি পদের মধ্যে সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষসহ ১০টি পদে জয় লাভ করে প্যানেলটি।

অপরদিকে সভাপতি ও চারটি সদস্য পদে জয়লাভ করে বিএনপি-জামায়াতপন্থী সাদা প্যানেল।

এর আগে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে চলে ভোট গ্রহণ। ভোট গণনা শেষে সন্ধ্যা ৭টার দিকে নির্বাচন কমিশনার অধ্যাপক এবিএম হামিদুল হক বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে ৫০৮টি ভোট পেয়ে সাদা প্যানেল থেকে সভাপতি নির্বাচিত হন প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক সাইফুল ইসলাম ফারুকী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বাংলা বিভাগের অধ্যাপক ড. খন্দকার ফরহাদ হোসেন পান ৪৩৯ ভোট। এছাড়া ৫২১ ভোট পেয়ে হলুদ প্যানেল থেকে পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষক আশরাফুল ইসলাম খান সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পরিসংখ্যান বিভাগের আমিনুল হক পান ৪৬৬ ভোট।

আওয়ামীপন্থী হলুদ প্যানেল থেকে অন্য পদে বিজয়ীরা হলেন, সহ-সভাপতি অধ্যাপক ড. মো. সাইয়েদুজ্জামান মিলন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রেজিনা লাজ, যুগ্ম সম্পাদক ড. সাজ্জাদ বকুল নির্বাচিত হন। সদস্য পদে আবুল কালাম আজাদ, শেখ শামসুল আরেফিন, এ এম শহীদুল আলম (লিটন), আজিজুর রহমান (শামীম), এ কে এম মাহমুদুল হক (টুটুল), রফিকুল ইসলাম (রয়েল) নির্বাচিত হন।

অন্যদিকে বিএনপি-জামায়াতপন্থী সাদা প্যানেল থেকে সদস্য পদে বিজয়ীরা হলেন- প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিভাগের অধ্যাপক ড. মো. রেজাউল করিম, দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মো. আলতাফ হোসনে, জেনিটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মো. শাহাদাত হোসেন ও ফিশারিজ বিভাগের শিক্ষক ড. মোহা. ইয়ামিন হোসনে।

নির্বাচন কমিশনার অধ্যাপক এ বি এম হামিদুল হক বার্তা২৪.কমকে বলেন, ‘নির্বাচন সুষ্ঠু হয়েছে। ভোটাররা উৎসবমুখর পরিবেশে ভোট দিয়েছে।’

আপনার মতামত লিখুন :

ক্যাম্পাস এর আরও খবর