Alexa

ছাত্র সংগঠনগুলোর অংশগ্রহণে ডাকসু নির্বাচন দিতে হবে

ছাত্র সংগঠনগুলোর অংশগ্রহণে ডাকসু নির্বাচন দিতে হবে

সব ছাত্র সংগঠনের অংশগ্রহণে ডাকসু নির্বাচন দিতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

ডাকসু নির্বাচনে সব ছাত্র সংগঠনের অংশগ্রহণ নিশ্চিত করতে ঢাবি কর্তৃপক্ষ নিরপেক্ষ ভূমিকা পালনে ব্যর্থ হলে বহুল প্রত্যাশিত ডাকসু নির্বাচন সাধারণ ছাত্রদের নিকট অর্থবহ ও গ্রহণযোগ্য হবে না। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন (১৯৯১) প্রতিষ্ঠার পর থেকে শুরু করে দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনা বুকে ধারণ করে বাংলাদেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে গঠনমূলক রাজনীতি করে যাচ্ছে। কিন্তু দুঃখ ও পরিতাপের বিষয়, ঢাবি কর্তৃপক্ষের সঙ্গে একাধিকবার বৈঠক ও যোগাযোগের পরও ডাকসু নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে আমরাসহ অনেক ছাত্র সংগঠন এখন পর্যন্ত ইতিবাচক সাড়া পাইনি। আমরা আশাবাদী, ঢাবি কর্তৃপক্ষ নির্বাচনকে অংশগ্রহণমূলক ও নিরপেক্ষ করতে ডাকসু নির্বাচনে ইশা ছাত্র আন্দোলনের অংশগ্রহণ নিশ্চিত করেবে।

গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সাইফুর রহমান ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান এসব কথা বলেন।

বিবৃতিতে ছাত্রনেতারা আরও বলেন, ২৮ বছর পর আদালতের আদেশের প্রেক্ষিতে মার্চ মাসের মধ্যে ডাকসু নির্বাচনের উদ্যোগকে আমরা স্বাগত জানাই। নির্বাচন আয়োজন ইতিবাচক এবং এই নির্বাচন দেশের রাজনীতিতে গুণগত পরিবর্তন ও জাতীয় নেতা তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আমরা আশাবাদী। ডাকসু নির্বাচন জাতীয় নির্বাচনের মতো দেশের ছাত্র সমাজের কাছে আগ্রহ ও উৎসবের জায়গা। এই নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হওয়া জরুরি। সেই সঙ্গে সব ছাত্র সংগঠনের অংশগ্রহণে ডাকসু নির্বাচন দেওয়া সময়ের দাবি।

ক্যাম্পাস এর আরও খবর