Alexa

শেষ দফার ভোট হবে পশ্চিমবঙ্গসহ ৮ রাজ্যে

শেষ দফার ভোট হবে পশ্চিমবঙ্গসহ ৮ রাজ্যে

লোকসভা নির্বাচনের একাংশ প্রার্থী / ছবি: বার্তা২৪

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনের সপ্তম তথা শেষ পর্যায়ে মোট আটটি রাজ্যের ৫৯টি লোকসভা কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এরমধ্যে পশ্চিমবঙ্গের নয়টি আসনে ভোট অনুষ্ঠিত হবে। এই নয়টি আসন হলো বারাসাত, বসিরহাট, দমদম, কলকাতা উত্তর, কলকাতা দক্ষিণ, ডায়মন্ডহারবার, যাদবপুর, জয়নগর মথুরাপুর।

শেষ দফার নির্বাচনে বারাসাত কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন ড. কাকলী ঘোষদস্তিদার এবং বিজেপি প্রার্থী হয়েছেন ড. মৃণাল কান্তি দেবনাথ।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/18/1558175676156.jpg

বসিরহাট কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেসের প্রার্থী অভিনেত্রী নুসরাত জাহান এবং এই কেন্দ্রে বিজেপি প্রার্থী হয়েছেন সায়ন্তন বসু।

দমদম কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেসের প্রার্থী অধ্যাপক সৌগত রায় এবং বিজেপির হয়ে লড়াই করছেন শমীক ভট্টাচার্য।

কলকাতা উত্তরে প্রধান প্রতিদ্বন্দী তৃণমূল-বিজেপি। এই কেন্দ্র তৃণমূল কংগ্রেসের সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং তার বিরুদ্ধে বিজেপি প্রার্থী রাহুল সিনহা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/18/1558175838982.jpeg

কলকাতা দক্ষিণে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন মালা রায়, বিজেপি প্রার্থী নেতাজী সুভাষ চন্দ্রের পারিবারের সদস্য চন্দ্র কুমার বোস। ওই কেন্দ্রেই ভোট দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এবং সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। ভোট দেবেন অভিনেতা তাপস পাল, রঞ্জিত মল্লিক, কোয়েল, জিৎ, দেব, রুক্মিনি, পরমব্রতসহ প্রায় ৯০ শতাংশ বিনোদনের তারকারা। ওই কেন্দ্রেই ভোট আছে বসিরহাট তারকা প্রার্থী নুসরাতের।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/18/1558175859003.jpg

পশ্চিমবঙ্গের নির্বাচনে দক্ষিণ ২৪পরগনার ডায়মন্ডহারবার কেন্দ্রটি বিশেষ গুরুত্বপূর্ণ। এই কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং বিজেপি প্রার্থী নীলাঞ্জন রায়।

শেষ দফা নির্বাচনে কলকাতার যাদবপুর কেন্দ্রটি নিয়ে উৎসাহ তুঙ্গে। এই কেন্দ্র তৃণমূল কংগ্রেসের প্রার্থী অভিনেত্রী মিমি চক্রবর্তী, বিজেপির প্রার্থী অধ্যাপক অনুপম হজরা। যিনি সদ্য তৃনমূল ছেড়ে বিজেপিতে এসছেন। এছাড়া সিপিআইএম’র হেভিওয়েট প্রার্থী বিকাশ রঞ্জন ভট্টাচার্য়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/18/1558175903446.jpg

জয়নগর কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী প্রতিমা মণ্ডল বিজেপি তরফে লড়াই করছেন ড. অশোক কান্ডারী।

মথুরাপুর লোকসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন চৌধুরী মোহন জাটুয়া বিজেপির হয়ে ময়দানে আছেন শ্যমাপ্রসাদ হালদার।

গত লোকসভা নির্বাচনের নিরিখে রাজ্যে বিরোধী দল ছিল কংগ্রেস ও সিপিআইএম। তবে ক্ষমাতায় না থাকলেও পশ্চিমবঙ্গে বিজেপি-ই মূল বিরোধী দল হয়ে উঠে এসেছে।

পশ্চিমবঙ্গের এই কেন্দ্রগুলো ছাড়াও রোববার(১৯মে) বারানসি থেকে লড়াই করছেন স্বয়ং নরেন্দ্র মোদী এবং পাঞ্জাব থেকে বিজেপির প্রার্থী অভিনেতা সানি দেওল।

আপনার মতামত লিখুন :