Alexa

সোমবার পশ্চিমবঙ্গে ফের বৃষ্টি হতে পারে

সোমবার পশ্চিমবঙ্গে ফের  বৃষ্টি হতে পারে

ছবি: সংগৃহীত

আগামী ৪ ও ৫ মার্চ অর্থাৎ সোমবার ও মঙ্গলবার ঝাড়খণ্ড, পশ্চিমবঙ্গ ও ওড়িশায় বৃষ্টি হতে পারে। সম্ভাবনা আছে বজ্রপাত ও ঝড়ের।

কলকাতা আবহাওয়া দপ্তর শনিবার (২ মার্চ) জানিয়েছে, গত রোববার থেকে বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) পশ্চিমবঙ্গে নিম্ন চাপের জেরে টানা বৃষ্টি হয়েছে। তবে পশ্চিমবঙ্গে কোন কোন এলাকায় এবার বৃষ্টি হবে, সে ব্যাপারে কলকাতা আবহাওয়া অফিস শনিবার নির্দিষ্ট কোনো পূর্বাভাস জারি করেনি। তবে আবহাওয়াবিদরা বলছেন, এবারও পশ্চিমবঙ্গে উত্তরের জেলাগুলিতে বেশি বৃষ্টি হতে পারে। গত দফায় টানা পাঁচদিন ঝড়বৃষ্টি চলেছিল। এবার দুই দিনের সতর্কবার্তা দেওয়া হয়েছে।

এর আগে বৃষ্টি যে কারণে হয়েছিল, এবারও সেরকম পরিস্থিতি তৈরি হয়েছে। একটি নিম্নচাপ উত্তর ও পশ্চিম ভারতে জমতে শুরু করেছে। এর জেরে শনিবার ও রোববার পাঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ, রাজস্থানে বৃষ্টি হচ্ছে। সোমবার এই বৃষ্টি শুরু হবে পূর্ব ভারতে। এর ফলে ফাল্গুন মাসেও ঠান্ডা আমেজ বজায় থাকবে।

অন্যদিকে, বঙ্গোপসাগর থেকে ঢুকবে উষ্ণ জলীয় বাষ্পপূর্ণ বাতাস। দুই বিপরীতধর্মী বাতাসের মিলনে বজ্রগর্ভ মেঘ তৈরি হয়ে কলকাতাসহ পশ্চিমবঙ্গে তথা পূর্ব ভারতের রাজ্যগুলিতে ঝড়বৃষ্টি হবে।

আপনার মতামত লিখুন :