Barta24

সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

English Version

১৭ শিশু হত্যার অভিযোগে নার্স গ্রেফতার

১৭ শিশু হত্যার অভিযোগে নার্স গ্রেফতার
গ্রেফতারকৃত নার্স লুসি লেটবি / ছবি: সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

যুক্তরাজ্যের ওয়ারিন্টন প্রদেশের চেশায়ার হাসপাতাল থেকে ২৯ বছর বয়সী লুসি লেটবি নামের এক নার্সকে আবারও গ্রেফতার করেছে পুলিশের তদন্ত কর্মকর্তা।

সতের শিশু হত্যার অভিযোগে সোমবার (১০ জুন) সকালে তাকে গ্রেফতার করে।

এর আগে গতবছরের জুলাইয়ে লুসিকে আট শিশু হত্যা ও ছয় শিশুকে হত্যা চেষ্টার অভিযোগে গ্রেফতার করা হয়েছিল।

পুলিশের তদন্ত কর্মকর্তা পল হিউজেস স্থানীয় সংবাদমাধ্যমকে বলেন, ‘তদন্তের অংশ হিসেবে আমরা লুসিকে পুনরায় গ্রেফতার করছি। নতুন করে আরও তিনটি শিশু হত্যার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে। এখন আমরা মোট ১৭টি শিশু মৃত্যুর কারণ তদন্তের দায়িত্ব নিয়েছি।’

২০১৫-২০১৬ সালের মধ্যে চেশায়ার হাসপাতালে ১৭ টি শিশু মারা যায়। সন্দেহভাজন হিসেবে লুসিকে তখন গ্রেফতার করা হয়।

এদিকে, লুসি কারাগারে থাকা অবস্থায় লুসির পরিবারের সঙ্গে দেখা করেন তদন্তে থাকা পুলিশ কর্মকর্তারা। সঠিক তথ্যপ্রমাণের অভাবে পুলিশ লুসিকে কারাগার থেকে মুক্তি দেন।

পুলিশ কর্মকর্তা বলেন, ‘আমরা তদন্তের কাজ যথাসম্ভব দ্রুত শেষ করার চেষ্টা করছি। তদন্তের বিষয়টি একটু জটিল হওয়ার কারণে আপাতত বিষয়টি নিয়ে আমরা আর কোনো তথ্য দেওয়া সম্ভব নয়।’

উল্লেখ্য, লুসি ২০১১ সালে চেশায়ার ভার্সিটি থেকে পড়াশোনা শেষ করেন। তারপর থেকেই তিনি এই হাসপাতালে নার্সের দায়িত্ব নেন। এমনকি তিনি মিডওয়াইফাই নামক নার্সদের একটি কাউন্সিল থেকে ২০১১ সালে ৩০ লাখ অর্থ সহায়তার একটি প্রচারণায় অংশ নিয়েছিলেন।

আপনার মতামত লিখুন :

হংকংয়ে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ

হংকংয়ে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ
ছবি: সংগৃহীত

হংকংয়ে সাত সপ্তাহ ধরে চলতে থাকা প্রত্যার্পণ বিলের প্রতিবাদ বিক্ষোভে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ বিক্ষোভকারীদের লক্ষ্য করে রাবার বুলেট ও টিয়ারগ্যাস ছুঁড়ে।

সোমবার (২২ জুলাই) আন্তজার্তিক সংবাদমাধ্যম জানায়, রোববার (২১ জুলাই) দিবাগত রাতে সাদা টি শার্ট ও কালো মাস্ক পরে বিক্ষোভকারীরা হংকং শহরের ইউয়েন লং স্টেশনে ভিড় করতে থাকে। সেখানে বিক্ষোভকারীরা ভাঙচুর করলে পুলিশ তাদের বাঁধা দেয়। পরে সারারাত ধরে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ অব্যাহত থাকে। 

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/22/1563775603094.jpg
প্রত্যার্পণ বিলের প্রতিবাদে গত ৩ জুলাই থেকে হংকংয়ের সাধারণ মানুষ বিক্ষোভ শুরু করে 

 

হংকং ইনফরমেশন সার্ভিস বিভাগের মতে, সহিংসতায় আহত ৪৫ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে এবং ৫/৬ জনের অবস্থা সংকটপূর্ণ।

এদিকে, প্রত্যার্পণ বিলের প্রতিবাদে গত ৩ জুলাই থেকে হংকংয়ের সাধারণ মানুষ বিক্ষোভ শুরু করে। বিক্ষোভ চলাকালীন সময়ে পুলিশের সঙ্গে বেশ কয়েকবার সংঘর্ষের ঘটনা ঘটে। তবে গতকালের সংঘর্ষ ছিলো আগের থেকে অনেক বেশি ভয়াবহ। এর আগে সকালে বিক্ষোভকারীরা কালো পোষাকে প্রতিবাদ মিছিল বের করে। 

আরও পড়ুন:

হংকংয়ে পার্লামেন্ট ভবন ভাঙচুর

গণবিক্ষোভের মুখে হংকংয়ে সরকারি দফতর বন্ধ ঘোষণা

চীনের প্রত্যর্পণ বিলের প্রতিবাদে নতুন ‘আমব্রেলা মুভমেন্ট’

দুপুরে উড়বে ভারতের চন্দ্রযান

দুপুরে উড়বে ভারতের চন্দ্রযান
ছবি: সংগৃহীত

প্রাযুক্তিক ত্রুটি কাটিয়ে অবশেষে চাঁদের উদ্দেশে কৃত্রিম উপগ্রহ পাঠানোর সময় ঠিক করেছে ভারত। সোমবার (২২ জুলাই) দুপুরে দেশটির দ্বিতীয় উচ্চশক্তি সম্পন্ন চন্দ্রযান-২ (Chandrayaan-2) শ্রীহরিকোটা থেকে রওনা দেবে।

সর্বোচ্চ শক্তিশালী রকেট জীএসএলবি-মার্ক III -এম-I -এর মাধ্যমে উপগ্রহটি চাঁদে পাঠানো হবে। দেশটির বিজ্ঞানীরা এটিকে 'বাহুবলী' নাম দিয়েছেন। সব কিছু ঠিকঠাক থাকলে দুপুর ২টা ৪৩ মিনিটে পৃথিবী ছাড়বে চন্দ্রযান-২।

Chandrayaan-2

চেন্নাইয়ের থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে অবস্থিত সতীশ ধাওয়ান অন্তরীক্ষ কেন্দ্রের দ্বিতীয় লঞ্চ প্যাড থেকে ছাড়বে এটি। এই মিশনের জন্য ব্যয় হয়েছে প্রায় ১০০০ কোটি টাকা।

উল্লেখ্য, গত ১৫ জুলাই রওনা দেওয়ার কথা ছিল চন্দ্রযান-২ -এর। কিন্তু মাত্র ৫৬ মিনিট ২৪ সেকেন্ড আগে ইসরোর (ISRO) বিজ্ঞানীরা এই প্রযুক্তিগত সমস্যার কারণে সেবার যাত্রায় ক্ষান্ত দেন।

সূত্র: এনডিটিভি

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র