Barta24

শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

English Version

আসছে হ্যারি পটারের চারটি নতুন গল্প

আসছে হ্যারি পটারের চারটি নতুন গল্প
ছবি: সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

পটারহেডদের এবারে একটু নড়েচড়ে বসার সময় এসেছে। কারণ সংবাদটি যে তেমন দারুণ কিছুরই। সামনেই আসছে জে কে রাওলিং এর লেখা চার চারটি সম্পূর্ণ নতুন হ্যারি পটারের গল্প।

হ্যারি পটারপ্রেমীদের আবারো সেই জাদুর দুনিয়া থেকে ঘুরিয়ে আনতে, সেই অনুভূতিকে পুনরায় জাগিয়ে তুলতে আসন্ন জুনের ২৭ তারিখে প্রকাশ করা হবে আনকোরা গল্পগুলো।

তবে গল্পগুলো প্রকাশ করা হবে লেখিকা জে কে রাওলিং এর অনলাইন জগত পটারমোর এ। যেখানে হ্যারি পটার সিরিজের সকল বই ও সিনেমার খোঁজ রয়েছে। পটারমোর হলো জেকে রাওলিং এর ডিজিটাল পাবলিশিং, ই-কমার্স, এন্টারটেইমেন্ট এবং হ্যারি পটার ও উইজার্ডিং ওয়ার্ল্ড এর গ্লোবাল ডিজিটাল পাবলিশার।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/30/1559223552806.jpg

আগামী মাসে প্রকাশ হতে যাওয়া গল্পগুলোকে বলা হচ্ছে ‘বাইটসাইজ’ অর্থাৎ ছোট গল্প। যার মাঝে হগওয়ার্টসের লেসন, চার্মস, ডার্ক আর্টসের বিরুদ্ধে ডিফেন্স, পোশন, হার্বলোজি, ডিভিনেশন, অ্যাস্ট্রনোমি ও ম্যাজিকেল ক্রিয়েচারের যত্নআত্তির বিষয়ও উঠে আসবে।

এই চারটি ই-বুকের প্রচ্ছদের কাছ করেছেন লন্ডন ভিত্তিক আর্টিস্ট রোহান ড্যানিয়েল ইসন।

বলা হচ্ছে লেখিকার পূর্বের হ্যারি পটারের ‘এক্সট্রা কনটেন্ট’ ‘এ হিস্টরি অফ ম্যাজিক’ এর সাথে মিল রেখে লেখা হয়েছে এই গল্পগুলো।

গল্পগুলোর নাম হলো- হ্যারি পটার: অ্যা জার্নি থ্রু চার্মস অ্যান্ড ডিফেন্স অ্যাগেইন্সট দ্য ডার্ক আর্টস, হ্যারি পটার: অ্যা জার্নি থ্রু পোশন অ্যান্ড হার্বলোজি, হ্যারি পটার: অ্যা জার্নি থ্রু ডিভিশন অ্যান্ড অ্যাস্ট্রনোমি এবং হ্যারি পটার: অ্যা জার্নি থ্রু কেয়ার অফ ম্যাজিকাল ক্রিয়েচারস।

আপনার মতামত লিখুন :

যুক্তরাষ্ট্রে তীব্র তাপদাহ, আক্রান্ত হচ্ছে কানাডাও

যুক্তরাষ্ট্রে তীব্র তাপদাহ, আক্রান্ত হচ্ছে কানাডাও
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্র জুড়ে তীব্র তাপদাহ ছড়িয়ে পড়েছে। আহাওয়াবিদরা বলছেন, কিছু কিছু জায়গায় তাপমাত্রা ৩৮ ডিগ্রী সেলসিয়াস ছাড়িয়ে যাবে। কানাডার কিছু অংশ এই তাপদাহে আক্রান্ত হতে পারে। 

বিবিসির খবরে বলা হয়েছে, তীব্র তাপদাহে যুক্তরাষ্ট্র ও আশে পাশের দেশের ২০০ মিলিয়ন মানুষ আক্রান্ত হতে পারে। এর সবচেয়ে বেশি প্রভাব পড়বে নিউইয়র্ক, ওয়াশিংটন, বস্টনের পূর্ব উপকূলে। চলতি মাসে, যুক্তরাষ্ট্রের আলাস্কায় আর্কটিক সার্কেলে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়। তাপদাহ কলোরাডো এবং কানসাস থেকে প্রসারিত হয়ে দেশজুড়ে আরো তীব্র আকার ধারণ করবে।

ইতোমধ্যে পূর্ব উপকূলের বেশিরভাগ এলাকায় তাপমাত্রা বেড়েছে। দেশটির আবহাওয়া অফিস (এনডব্লিউএসএস) তাপদাহে আক্রান্ত এলাকাগুলোর মানচিত্র প্রকাশ করেছে। তারা বলছেন, "সপ্তাহজুড়েই তাপদাহ থাকবে, তাই সবাইকে সতর্ক ও সাবধানে থাকতে হবে।"

নিউইয়র্কের মেয়র বিল ডি ব্লাসিও তীব্র তাপদাহের কারণে স্থানীয় জরুরি অবস্থা জারি করেন। এক টুইট বার্তায় তিনি বলেন, গরমের তাপমাত্রা বেড়েই চলেছে। এটি খুবই গুরুতর বিষয়। শুক্রবার তাপমাত্রা বেড়েছে, শনিবার আরও বাড়বে, রোববার তা তীব্র আকার ধারণ করবে।

এই অবস্থায় নিউইয়র্কবাসীকে গুরুত্ব সহকারে বিষয়টি মোকাবিলার আহ্বান জানিয়ে বিল ডি ব্লাসিও বলেন, ঠান্ডা স্থানে থাকুন এবং বাইরে গরম জায়গায় যাবেন না। নিউইয়র্কে ৫০০ "শীতল কেন্দ্র" খেলা হয়েছে। অন্যান্য শহরেও এ ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে তীব্র তাপদাহে কানাডার কুইবেক, অন্টারিও এবং নোভা স্কটিয়া প্রদেশে সতর্কতা জারি করা হয়েছে। শনিবার টরোন্টোতে দিনের তাপমাত্রা ৪০ ডিগ্রী সেলসিয়াস হতে পারে বলে জানিয়েছে দেশটির আবহাওয়া অফিস।

বিশেষজ্ঞরা বলছেন, সাম্প্রতিক সময়ে জলবায়ু পরিবর্তনের প্রভাবে তাপমাত্রার বৃদ্ধি পাচ্ছে।

ব্রিটিশ তেলের ট্যাংকার আটক করেছে ইরান

ব্রিটিশ তেলের ট্যাংকার আটক করেছে ইরান
ছবি: সংগৃহীত

ব্রিটিশ একটি তেলের ট্যাংকার আটক করেছে ইরান। আন্তর্জাতিক সামুদ্রিক আইনের প্রতি সম্মান না দেখানোয় তেলের ট্যাংকারটি আটক করা হয়েছে। 

শনিবার (২০ জুলাই) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

শুক্রবার (১৯ জুলাই) রাতে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড (আইআরজিসি) এক বিবৃতিতে বলে, হরমুজ প্রণালিতে আন্তর্জাতিক সামুদ্রিক আইন লঙ্ঘন করার দায়ে ব্রিটিশ ট্যাংকার 'স্টেনা ইমরো' আটক করা হয়েছে। ট্যাংকারটিতে তল্লাশি চালানো হবে বলেও জানা গেছে।

এদিকে তেলের ট্যাংকার আটকের ঘটনায় ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্ট বলেন, 'তেলের ট্যাংকার ফেরত না পাঠালে ইরানকে ভয়াবহ মাশুল গুনতে হবে।'

'স্টেনা ইমরো' জাহাজের মালিক কর্তৃপক্ষ জানায়, 'তারা তাদের জাহাজের সঙ্গে যোগাযোগ করতে পারছে না। জাহাজে ২৩ জন সদস্য ছিলো এবং এটি ইরানের হরমুজ প্রণালির উত্তর দিকে যাচ্ছিল।' 

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র